৭ জুলাই মঙ্গলবার নিজের ৩৯ তম জন্মদিন পালন করেছেন তিনি। দিনভর  দেশ তথা বিশ্ব জুড়ে শুভেচ্ছা ও ভালবাসার জোয়ারে ভেসেছেন। জন্মদিনের দিন ভক্তদের উদ্দেশ্যের কোনও বার্তা না দিলেও, দুদিন পর ম্যানেজারের মাধ্যমে তার ভক্তদের সুখবরটা দিলেন মহেন্দ্র সিং ধোনি। তার অবসর নিয়ে নানা জল্পনা চললেও, সমস্ত জল্পনা-কল্পনা-সমালোচনাকে উড়িয়ে দিয়ে জানালেন, তার ম্যানেজার ও ছোট বেলার বন্ধু মিহির দিবাকর জানিয়ে দিলেন,আপাতত অবসরের কোনও পরিকল্পনা নেই এমএস ধোনির। আইপিএলে নিজেকে প্রমাণ করার জন্য কঠোর পরিশ্রম করছেন তিনি। 

আরও পড়ুনঃ২০২১ এ রাজ্যে বিজেপির মুখ কি সৌরভ গঙ্গোপাধ্যায়, ডোনার বক্তব্য উস্কে দিল সেই জল্পনা

আরও পড়ুনঃবেহালা থেকে বিশ্বক্রিকেটের আঙিনায়, বয়সের ৪৮ ফলক ছোঁয়া সৌরভকে শুভ জন্মদিন

২০১৯ ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালের হারের পর থেকে আর ২২ গজে ফেরেননি মাহি। চলতি বছরের আইপিএলে ফেরার কথা থাকলেও, করোনা ভাইরাসের কারণে তা পিছিয়ে যায়। যার ফলে স্থগিত হয়ে যায় ধোনির মাঠে ফেরাও।  তবে তারপর থেকেই  ধোনির অবসর নিয়ে চলে নানা বিতর্ক। তবে ধোনির ম্যানেজার মিহির দিবাকর জানিয়ে দিলেন,'খুব শীঘ্রই ক্রিকেটকে বিদায় জানানোর কোনও পরিকল্পনাই নেই ধোনির। বর্তমানে ধোনির পাখির চোখ আইপিএল। যা করোনার কারণে স্থগিত হয়ে রয়েছে। সেখানে নিজের দল চেন্নাই সুপার কিংসের হয়ে ভাল খেলাই টার্গেট মাহির। য়ার জন্য কঠোর পরিশ্রমও করছেন তিনি।' এর আগে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী বলেছিলেন,'ধোনিকে ভারতীয় দলে কামব্য়াক করতে হলে আইপিএলে ভাল পারফর্ম করতে হবে।' তাই ধোনির বন্ধু ও ম্যানেজারের দাবি, আইপিএলে ভাল খেলে ভারতীয় দলে ফেরার লক্ষ্যেই যাবতীয় পরিশ্রম করে চলেছেন ধোনি।

আরও পড়ুনঃবর্তমানে বিশ্বের সব থেকে 'সেক্সিয়েস্ট অ্যাথলিট', জানুন আলিশা স্মিডের কাহিনি

এর আগে মার্চ মাসে লকজাউনের আগ চেন্নাই সুপার কিংসের ট্রেনিং ক্যাম্পে যোগ দিয়েছিলেন ধোনি। সেখানে নেটে ধোনি খুব ভাল ছন্দে ছিলেন বলে জানিয়েছিলেন সিএসকে-তে ধোনির সতীর্থ সুরে রায়না, অম্বাতি রায়ডু পিযুশ চাওলারা। নেটে পরপর টানা পাঁচটা ছয় মারার ধোনির ভিডিও ভাইরালও হয়েছিল। কিন্তু করোনার কারণে আইপিএল স্থগিত হওয়ার পর থেকেই যেভাবে ধোনির অবসর নিয়ে জল্পনা শুরু হয়, তাতে কিছুটা আতঙ্কে ছিলেন ধোনি ভক্তরা। কিন্তু তার ম্যানেজারের বক্তব্য শোনার পর আস্বস্ত হয়েছেন মাহি ফ্য়ানেরা। এখন শুধু তাদের ফের ব্যাট হাতে ধোনি ধামাকা দেখার অপেক্ষা।