ফের অদ্ভূত দাবি শোয়েব আখতারের, সচিন তেন্ডুলকরকে নাকি চিনতেনই না পাক স্পিড স্টার

প্রথমবার ভারতের বিরুদ্ধে খেলার আগে (India vs Pakistan) সচিন  তেন্ডুলকর (Sachin Tendulkar) সম্পর্কে জানতেন না শোয়েব আখতার (Shoaib Akhtar)। এমন আজব দাবি করলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। কীভাবে জানলেন তাও জানিয়েছেন শোয়েব।  
 

Sudip Paul | Published : Aug 15, 2022 1:18 PM IST

বিশ্ব ক্রিকেটে যে প্রতিদ্বন্দ্বীতাগুলি সববথেকে বিখ্যাত ও চর্চিত ছিল তাদের মধ্যে অন্যতম ছিল সচিন তেন্ডুলকর ও শোয়েব আখতারের ব্যাটে-বলে লড়াই। যখনই একে অপরের মুখোমুখি হয়েছে এই দুই ক্রিকেটার তখনই সেই উত্তেজনা চরমে পৌছেছে। কখনও সেই লড়াই জিতেছেন ক্রিকেট মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর, তো কখনও সেই লড়াইয়ে জিতেছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। কিন্তু এবার এমন এক দাবি করেছেন পাকিস্তানের প্রাক্তন স্পিড স্টার যা অবাক করেছে সকলকে। খানিক বিতর্কও তৈরি হয়েছে। কারণ শোয়েব আখতার দাবি করেছেন ভারতের বিরুদ্ধে প্রথম ম্যাচে মুখোমুখি হওয়ার আগে পর্যন্ত তিনি জানতেনই না সচিন তেন্ডুলকর কে। শোয়েব আখতারের দাবি সচিন সম্পর্কে তাকে প্রথম জানিয়েছিলেম তৎকালীন সতীর্থ সাকলাইন মুস্তাক।

একটি আন্তর্জাতিক স্পোর্টস চ্য়ানেলের এক সাক্ষাৎকারে শোয়েব আখতার সচিন তেন্ডুলকর না চেনার কথাটি বলেন। তবে তার কারণও বলেছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।  শোয়েব আখতার বলেছেন, ‘সাকলিন আমাকে সচিন তেন্ডুলকর এবং তাঁর গুণমান এবং অবস্থান সম্পর্কে বলেছিলেন। আমি ওর সম্পর্কে কিছুই জানতাম না। আমি নিজের জগতের মধ্যেই হারিয়ে থাকতাম। আমি শুধু জানতাম আমি কী করব এবং ব্যাটার কী ভাবছে।’শোয়েব আখতারের আন্তর্জাতিক ক্রিকেটে আসার আগে ১০ বছর ক্রিকেট খেলা হয়ে গিয়েছিল সচিন তেন্ডুলকরের। তারপরও কেন চিনতেন না তার উত্তরে শোয়েব বলেন,'ক্রিকেটজীবনের শুরুতে প্রতিপক্ষের ক্রিকেটারদের নিয়ে খুব একটা ভাবতাম না। নিজের বোলিং নিয়েই শুধু পরিকল্পনা করতেন। ভাবতেন বলের গতিতেই বিপক্ষের উইকেট তুলে নেবেন।' তবে সচিন তেন্ডুলকরের সঙ্গে যে তার বর্তমানে সম্পর্ক খুবই ভালো সেই কথা মনে করিয়ে দিতে ভোলেননি শোয়েব আখতার।

প্রসঙ্গত, সামনেই রয়েছে এশিয়ার কাপ। সেখানে ২৮ অগাস্ট মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান। যেই ম্যাচ ঘিরে ইতিমধ্যেই বাড়তে শুরু করেছে উন্মাদনা ও উত্তেজনা। গত বছর টি২০ বিশ্বকাপে শেষ বার দেখা হয়েছিল প্রতিবেশী দুই চিরপ্রতীদ্বন্দ্বী দেশ। সেখানে ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল পাকিস্তান। এশিয়া কাপে সেই হারের বদলা নেওয়াই লক্ষ্য টিম ইন্ডিয়ার। পাকিস্তান দলও  টি২০ ক্রিকেটেল পারফরম্যান্স ধরে রাখার বিষয়ে আত্মবিশ্বাসী পাকিস্তান। ফলে হাড্ডাহাড্ডি ক্রিকেট দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। তবে তার আগে  সচিন তেন্ডুলকরকে শোয়েব আখতার চিনতেন না এই বক্তব্য একটু হলেও ম্যাচে উত্তাপ আরও বাড়াল।

আরও পড়ুনঃধোনির অবসরের দিনে আইসিসির বিশেষ ভিডিও, যা দেখলে মন ছুঁয়ে যাবে আপনারও

আরও পড়ুনঃঅবসরের ২ বছর পরও সমান জনপ্রিয়, ফিরে দেখা ২২ গজে 'ধোনি রাজ'

Read more Articles on
Share this article
click me!