Asianet News BanglaAsianet News Bangla

ধোনির অবসরের দিনে আইসিসির বিশেষ ভিডিও, যা দেখলে মন ছুঁয়ে যাবে আপনারও

২০২০ সালের ১৫ অগাস্ট  (15 August) আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর (Retirement) ঘোষণা করেছিলেন এমএস ধোনি (MS Dhoni)। সোমবার ধোনির অবসরের দ্বিতীয় বর্ষপূর্তি। আইসিসির (ICC)তরফ থেকে শেয়ার করা হল বিশেষ ভিডিও।
 

Icc pays tribute to Former Indian Captain MS Dhoni on his retirement date 15 August Independence day spb
Author
First Published Aug 15, 2022, 5:09 PM IST

২০২০ সালের  ১৫ অগাস্ট।  দেশ জুড়ে চলছিল স্বাধীনতা দিবস উদযাপন। সন্ধে ৭.২৯ মিনিটে একটি পোস্ট।  যা শুধু ১৩০ কোটি দেশবাসীর নয়, হৃদয় ভেঙে দিয়েছিল গোটা ক্রিকেট বিশ্বের। আন্তর্জাতিক ক্রিকেট থেকে এই দিনে অবসর ঘোষণা করেছিলেন ভারতীয় তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়ক  তথা সেরা ফিনিশার, দেশকে দুটি বিশ্বকাপ উপহার দেওয়া অধিনায়র এমএস ধোনি। যাকে সোশ্যাল মিডিয়ায় কোনও দিনই খুব একটা দেখা যেত না। সেই ধোনিই সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই জানিয়েছিলেন নিজের অবসরের কথা। কারণ চমক দেওয়াটা যে তার বরাবরের স্বভাব।  সোশ্যাল মিডিয়ায় ধোনি লেখেন,'আপনাদের ভালবাসা এবং সমর্থন জন্য অনেক ধন্যবাদ। সন্ধ্যা ৭ টা ২৯ মিনিট থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসাবে বিবেচনা করুন।' সঙ্গে একটি ভিডিও যেখানে মুকেশের 'মে পল দো পল কা শায়ের হু' গান। 

দেখতে দেখতে ধোনির অবসরের ২ বছর হয়ে গেল। আর এই বিশেষ দিনে আইসিসির তরফ থেকে একটি আবেগঘন ভিডিওও শেয়ার করা হয়। যেই ভিডিও তো ধোনির কেরিয়ারও তার কিছু বিশেষ মুহূর্তকে তুলে ধরা হয়েছে। ২০০৭ টি২০ বিশ্বকাপ জয় থেকে শুরু করে, ২০১১ একদিনের বিশ্বকাপ জয়, ২০১৩ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয়, দুটি এশিয়া কাপ জয় থেকে শুরু করে ধোনির কেরিয়ারের নানা দিক তুলে ধরা হয়। এই ভিডিওটি শেয়ার করার পাশাপাশি আইসিসির আইসিরি তরফ থেকে ক্যাপশনে লেখা হয়, '২০২০ সালে আজকের দিনে ভারতের সুপার স্টার এমএস ধোনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন।' আইসিসির তরফ থেকে শেয়ার করা এই ভিডিও মন ছুঁয়ে যায় সকলের।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by ICC (@icc)

 

প্রসঙ্গত,  অধিনায়ক হিসেবে দেশকে দিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ, ৫০ ওভারের বিশ্বকাপ, আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। বিশ্বের একমাত্র অধিনায়ক হিসেবে জিতেছেন সব আইসিসি মনোনিত ট্রফি। আইপিএলের সবথেকে সফল ও ধারাবাহিক টিম হিসেবে চেন্নাই সুপার কিংসকে প্রতিষ্ঠিত করা, ৪ বার চ্যাম্পিয়ন করেছেন ধোনি।  ১৬ বছরের ক্যারিয়ার জুড়ে, তিনি ১০টি সেঞ্চুরি সহ ৫০.৫৭ গড়ে ১০,৭৭৩ ওডিআই রান করেছেন। তিনি ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টি২০-তে ২০০৬ থেকে ২০১৯ এর মধ্যে যে কোনও ভারতীয় দ্বারা সর্বাধিক, ৩৭.৬০ গড়ে ১৬১৭ রান করেছেন। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের সেমি ফাইনালে দেশকে জেতাতে না প্রথমবার ধোনিকে চোখের জল ফেলতে দেখেছিল ক্রিকেট বিশ্ব। আর ধোনির অবসরের দিনে চোখের কোণ ভেজে কোটি কোটি ধোনি ভক্তদের।

আরও পড়ুনঃ৭৫ তম স্বাধীনতা দিবসে দেশবাসীকে শুভেচ্ছা, কী বললেন সচিন থেকে কোহলি-রোহিতরা

আরও পড়ুনঃ৭৫তম স্বাধীনতা দিবস পূর্তি, ইডেনে পতাকা উত্তোলন করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

Follow Us:
Download App:
  • android
  • ios