২২ গজে শেষ হল 'স্টেন গানের' আগুন ঝড়ানো, ক্রিকেটকে বিদায় জানালেন ডেল স্টেইন

ক্রিকেট বিদায় জানালেন ডেল স্টেইন। আন্তর্জাতিক ক্রিকেট সহ সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন প্রোটিয়া তারকা। দিলেন আবেগ প্রবণ বার্তা।
 

Asianet News Bangla | Published : Aug 31, 2021 11:44 AM IST / Updated: Aug 31 2021, 05:17 PM IST

লাগাতার চোট সমস্যা, বয়স জনিত কারণ, ছন্দের অভাব। সব মিলিয়ে শেষ পর্যন্ত কঠিন সিদ্ধান্তটা নিয়েই নিলেন দক্ষিণ আফ্রিকা সহ বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা পেসার ডেল স্টেইন। ২০১৯ সালেই টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন তিনি। এবার আন্তর্জাতিক ক্রিকেট সহ ব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন প্রোটিয়া তারকা। মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে নিজের অবসরের কথা জানিয়ে দেন বিশ্বের অন্যতম বিধ্বংসী বোলার।

ডেল স্টেইন মানেই চোখের সামনে ভেসে ওঠা আগুনে বোলিং,বিধ্বংসী গতি, সঙ্গে আউট সুইং-ইন সুইংয়ের মিশ্রণ, বাউন্সারে ব্যাটসম্য়ানের শুধু হেলমেটই না আত্মবিশ্বাসও নড়িয়ে দেওয়া। কিন্তু বিদায় বেলায় আবেগ প্রবণ প্রোটিয়া তারকা পেসার। সোশ্যাল মিডিয়ায় নিজের কেরিয়ারে কয়েকটি মুহূর্তের ছবি তুলে ধরেছেন। সঙ্গে ২০ বছরের আন্তর্জাতিক কেরিয়ার সমাপ্তির ঘোষণা করে সোশ্যাল মিডিয়ায় লেখেন,'আমি যে খেলাটা সবচেয়ে বেশি ভালবাসতাম। সেই খেলা থেকে আজ অবসর নিচ্ছি।'

 

 

২০১৬ সালে অস্ট্রেলিয়া সফরে গিয়ে কাঁধে চোট পেয়েছিলেন তিনি। এরপরেও বারবার চোটের সমস্যা ভুগিয়েছে দক্ষিণ আফ্রিকার এই বোলারকে। গতবছর ফেব্রুয়ারি মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ ম্যাচে শেষবার দেশের জার্সি পরে নেমেছিলেন স্টেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ৯৩টি টেস্টে, ১২৫টি ওয়ান ডে ও ৪৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন স্টেইন। টেস্টে ৪৩৯টি, ওয়ান ডে ক্রিকেটে ১৯৬টি ও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৬৪টি উইকেট নিয়েছেন তিনি। পরবর্তী জীবনের জন্য স্টেইনকে শুভেচ্ছা জানিয়েছে গোটা ক্রিকেট বিশ্ব।

Share this article
click me!