T20 WC 2021, SL vs BAN- আসালাঙ্কা ও রাজাপকসার মারকাটারি ব্যাটিং, বাংলাদেশকে ৫ উইকেটে হারাল শ্রীলঙ্কা

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এর  (ICC T20 World Cup 2021) সুপার ১২ (Super 12) -এর ম্যাচে  বাংলাদেশকে (Bangladesh) সহজেই হারাল শ্রীলঙ্কা (Sri Lanka)। প্রথমে ব্যাট করে ১৭১ রান করে মহম্মুদুল্লাহর (Mahmudullah) দল। রানতাড়া করতে নেমে ৫ উইকেটে ম্যাত জেতে  দাসুন শানাকার(Dasun Shanaka)দল। 

Asianet News Bangla | Published : Oct 24, 2021 2:02 PM IST / Updated: Oct 24 2021, 08:19 PM IST

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এর (ICC T20 World Cup 2021) প্রথম সুপার সানডের প্রথম মেগা ম্যাচে বাংলাদেশকে (Bangladesh) সহজেই হারাল শ্রীলঙ্কা (Sri Lanka)। ৫ উইকেটে জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল  দাসুন শানাকার(Dasun Shanaka)দল। ম্য়াচে প্রথমে ব্যাট করে ১৭১ রান করে বাংলাদেশ। দলের হয়ে জোড়া হাফ সেঞ্চুরি করেন মহম্মদ নইম (Mahammad Naim) ও  মুশফিকুর রহিম (Mushfiqur Rahim)। রান তাড়া করতে নেমে চারিথ আসালাঙ্কা (Charith Asalanka) ও ভানুকা রাজাপকসার (Bhanuka Rajapaksa) ঝড়ো অর্ধশতরানের সৌজন্যে ৭ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় শ্রীলঙ্কা।

এদিন টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। তবে ইনিংসের শুরু থেকেই এদিন ছন্দে ছিলেন বাংলাদেশের ২ ওপেনার হম্মদ নইম  ও লিটন দাস। ওপেনিং জুটিতে ৪০ রানের পার্টনারশিপ গড়েন তারা। বেশ কিছু আক্রমণাত্মক শটও খেলেন নইম ও  লিটন। যদিও ১৬ রান করে আউট হন লিটন দাস। ব্যাট হাতে এদিন রান পাননি শাকিব আল হাসান। ১০ রান করেই প্যাভেলিয়নে ফেরত যান তিনি। ৫৬ রানে ২ উইকেট হারিয়ে চাপ কিছুটা বাড়ল বাংলাদেশের উপর। এরপর ইনিংসের রাশ ধরেন নইম ও মুশফিকুর রহিম। তারা দুজন মিলে এগিয়ে নিয়ে যায় বাংলাদেশের ইনিংস।

চতুর্থ উইকেটে ৭৩ রানের পার্টনারশিপ করেন মহম্মদ নইম মুশফিকুর রহিম। নিজের হাফ সেঞ্চুরিও পূরণ করেন নইম। অবশেষে ৫২ বলে ৬২ রানের ইনিংস খেলে আউট নইম। এরপর আফিপ হোসেন ৭ রান করে রান আউট হলেও, নিজের ইনিংস চালিয়ে যান মুশফিকুর। নিজের অর্ধশতরানও পূরণ করেন তিনি। শেষের দিকে রানের গতিও বাড়ায় বাংলাদেশ। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৭১ রান করে বাংলা টাইগার্সরা। ৫৭ রান করে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম। জয়ের জন্য জন্য শ্রীলঙ্কার জয়ের টার্গেট ছিল ১৭২ রান।

আরও পড়ুনঃT20 WC 2021, Ind vs Pak- পাক ক্রিকেটারের বউয়ের মনে 'বিরাট' রাজ, জানিয়েছিলেন 'মনের কথা'

আরও পড়ুনঃT20 World Cup 2021- শুধু যুবরাজ সিং একা নয়, টি২০ ক্রিকেট ৬ বলে ৬ ছক্কা মেরেছেন ৫ জন

আরও পড়ুনঃT20 World Cup 2021, Ind vs Pak-রূপের আগুনে পুড়ে ছারখার, চিনে নিন পাক ক্রিকেটারদের সুপার হট বউদের

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। প্রথম ওভারেই ১ রান করে নাসুম আহমেদের বলে আউট হন কুশল পেরেরা। এরপর শ্রীলঙ্কার ইনিংসের রাশ ধরেন পাথুম নিশাঙ্কা ও চারিথ আসালাঙ্কা। একের পর এক আক্রমণাত্মক শট খেলেন দুই ব্যাটসম্যান। ৬৯ রানের পার্টনারশিপ করেন নিশাঙ্কা ও আসালাঙ্কা। এরপর শাকিব আল হাসানের বলে ২৪ রান করে আউট হন পাথুম নিশাঙ্কা। অভিষেকা ফার্নান্ডো খাতা না খুলেই শাকিব আল হাসেনের শিকার হন। রান পাননি হাসারাঙ্গাও। ৬ রান করে তিনি আউট মহম্মদ সইফুদ্দিনের বলে। ৭৯ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় শ্রীলঙ্কা।

এরপর শ্রীলঙ্কার ইনিংসের রাশ ধরেন চারিথ আসালাঙ্কা ও ভানুকা রাজাপকসা। চাপ থাকলেও মারকাটারি ইনিংস খেলেন দুই ব্যাটসম্যান। একের পর এক বাউন্ডারি ওভার বাউন্ডারি মেরে বাংলাদেশের হাত থেকে জয় ছিনিয়ে নিয়ে নেয় তারা। নিজের অর্ধশতরান পূরণ করেন আসালাঙ্কা। ৮৬ রানের পার্টনারশিপ করেন  চারিথ আসালাঙ্কা ও ভানুকা রাজাপকসা। নিজের অর্ধশতরান পূরণ করেন রাজাপকসা। দলকে জয়ের দোরগোড়ায় নিয়ে গিয়ে আউট হন তিনি। ৫১ রান করে নাসুম আহমেদের বলে আউট হন তিনি। এরপ ৭ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় শ্রীলঙ্কা। ৮০ রান অপরাজিত থাকেন আসালাঙ্কা। ম্যাচের সেরাও হন তিনি।

Share this article
click me!