আইপিএল না খেলার সিদ্ধান্ত নিলেন আরও এক তারকা ক্রিকেটার, মাথায় হাত মুম্বই ইন্ডিয়ান্সের

  • সুরেশ রায়না আগেই আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়ছেন
  • কেনও আইপএল খেললেন না রায়না তা বিয়ে জল্পনা চলছে
  • আরও এক তারকা ক্রিকেটার আইপিএল না খেলার সিদ্ধান্ত নিলেন
  • যা প্রকাশ্যে আসার পরই হতাশ আইপিএল ও ক্রিকেট প্রেমিরা
     

Sudip Paul | Published : Sep 2, 2020 4:01 PM IST

ফের আইপিএল থেকে সরে দাঁড়ালেন আরও এক তারকা ক্রিকেটার। তবে এবার চেন্নাই নয়, অস্বস্তি বাড়ল মুম্বই ইন্ডিয়ান্সের। কারণ আইপিএলে না কেলার সিদ্ধান্ত নিলেন রোহিত শর্মার দলের লেজেন্ড শ্রীলঙ্কান পেস বোলার লাসিথ মালিঙ্গা। রায়নার মতন ব্যক্তিগত কারণ দেখিয়েই তিনি আইপিএল না কেলার সিদ্ধান্ত নিয়েছেন। প্রথমে সুরেশ রায়না, তারপর লাসিথ মালিঙ্গার মতন প্লেয়ার আইপিএলের মঞ্চ থেকে সরে দাঁড়ানোয় প্রতিযোগীতার জৌলুস কিছুটা কমবে বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

আরও পড়ুনঃফের সিএসকে শিবিরে ফিরতে পারেন রায়না, জানালেন দেশে ফেরার আসল কারণ

জানা গিয়েছে মালিঙ্গার বাবা বেশ কিছু দিন ধরেই অসুস্থ। সেই কারণেই প্রথম থেকে দলের সঙ্গে যোগ দেননি শ্রীলঙ্কার তারকা পেসার। মালিঙ্গা  মুম্বই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষকে জানিয়েছিলেন,অসুস্থ বাবার কয়েক সপ্তাহের মধ্যেই অস্ত্রোপচার হবে। সেই সময় বাবার পাশে থাকতে চান তিনি। তাই টুর্নামেন্টের প্রথম দিকে থাকতে পারবেন না। পরবর্তী সময়ে দলের সঙ্গে যোগ দেবেন। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে অবশেষে আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিলেন ৩৭ বছর বয়য়ী এই পেসার।  বুধবার মুম্বই কর্তৃপক্ষ ঘোষণা করেন, আইপিএল ২০২০ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন লাসিথ মালিঙ্গা। মালিঙ্গার এই কঠিন সময়ে সমর্থনও জানিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের কর্ণধার আকাশ আম্বানি। 

আরও পড়ুনঃলক্ষ্য তৃতীয়বার আইপিএল জয়, দেখুন মরুদেশে কেকেআরের কঠিন অনুশীলনের সব মুহূর্ত

আরও পড়ুনঃ'আরবে ছুটি কাটাতে নয়, খেলতে এসেছি,জিততে এসেছি',দলকে কড়া বার্তা ক্যাপ্টেন কোহলির

লাসিথ মালিঙ্গা না খেলায় তার পরিবর্ত হিসেবে নতুন প্লেয়ারের নামও ঘোষণা করে দিল মুম্বাই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষ। মালিঙ্গার বদলি হিসেবে অস্ট্রেলিয়া তারকা পেস বোলার জেমস প্য়াটিনসনকে মুম্বই দলে নেওয়া হয়েছে।  অসি পেসার দলে স্বাগত জানিয়ে  আকাশ আম্বানি বলেন,'আমাদের দলের জন্য জেমস কার্যকর হবে। বিশেষ করে এবার যে কন্ডিশনে খেলা হচ্ছে, সেখানে পেস আক্রমণে বাড়তি অপশন হতে পারেন তিনি।' চলতি সপ্তাহের মধ্যেই আবুধাবিতে দলের সঙ্গে যোগ দেবেন প্যাটিনসন। মুম্বই ইন্ডিয়ান্সের মত আইপিএলের সর্বাধিক ও গতবারেরও চ্যাম্পিয়ন দলে সুযোগ পেয়ে খুশি অসি পেস ব্য়াটারি।

 

Share this article
click me!