বব বিশ্বাসেই থেমে থাকতে রাজি নন শাশ্বত চট্টোপাধ্যায়, জানালেন তাঁর স্বপ্নের চরিত্রের কথা

স্বপ্নের চরিত্রের কথা জানালেন শাশ্বত চট্টোপাধ্যায়। অভিনেতা জানালেন তিনি কীভাবে বলিউড আর টলিউডের সঙ্গে সামঞ্জস্য রেখে চলেন। পাশাপাশি নিজের আপকামিং প্রজেক্ট নিয়েও একাধিক কথা বললেন।

 

Web Desk - ANB | Published : Nov 19, 2022 11:15 AM IST

বব বিশ্বাস- সেই ভয়ঙ্কর রূপ। দুর্দান্ত অভিনয়। যা শাশ্বত চট্টোপাধ্যায়কে বাংলার বাইরে পরিচিতি দিয়েছিল- মুম্বইয়ের দরজা খুলে দিয়েছিল- সেটাও তাঁর শেষ গন্তব্য নন। তিনি এখনও তাঁর নিজের মত বা আকর্ষণীয় চরিত্রের সন্ধানে রয়েছেন। সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে তেমনই জানিয়েছেন অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়। তিনি আরও জানিয়েছেন তিনি অভিনয় করতে ভালবাসেন। আর সেই কারণে চরিত্রের খুব কাছে পৌঁছে যেতে পারেন।

শাশ্বত চট্টোপাধ্যায় জানিয়েছেন,'আমি আমার জীবনে এখনও পর্যন্ত অনেক চরিত্রে অভিনয় করেছি। কিন্তু এখনও পর্যন্ত একজন মুক ও বধির মানুষের চরিত্রে অভিনয় করতে পারিনি। একজন অভিনেতা হিসেবে আমার এই ইচ্ছে এখনও অপূর্ণ রয়ে গেছে।' তারপরই পিটিআই-এর পক্ষ থেকে তাঁকে জিজ্ঞাসা করা হয় এজাতীয় চরিত্রে তিনি অভিনয় করতে চান কিনা। তার উত্তরে শাশ্বত বলেন এচরিত্র এখনও করা হয়নি। প্রস্তাব এলে অবশ্যই তিনি সেটা নিয়ে ভাববেন।

৫১ বছরের শাশ্বত চট্টোপাধ্যায় জীবনে নানা ধরনের ছবিতে অভিনয় করেছেন। যারমধ্যে অধিকাংশ দর্শক বা তাঁর অনুগামীদের কাছে অন্যতম 'কাহানি'র 'বব বিশ্বাস'। যা তাঁকে এই রাজ্যের বাইরে যথেষ্ট জনপ্রিয়তা দিয়েছিল। এছাড়াও কমলেশ্বর মুখোপাধ্যায়ের 'মেধে ঢাকা তারা' ছবিতে ঋত্বেক ঘটকের ভূমিকার অভিনয় করে তিনি দর্শকদের মন কেড়ে নিয়েছিলেন। তিনি 'শবর' নামের ডিটেকটিভের চরিত্রে একাধিক সিরিজেয় অভিনয় করেছেন। 'ভূতের ভবিষ্যৎ' ছবিতে মাস্তানের ভূমিকায় তাঁকে দেখা গিয়েছিল। বাংলা আর হিন্দি মিলিয়ে প্রায় ৫০টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি।

শাশ্বত জানিয়েছেন তাঁর কাছে ছবির জন্য সবথেকে গুরুত্বপূর্ণ হল গল্প আর চিত্রনাট্য। আর তিনি সর্বদাই ছবি বাছাইয়ের করেই কাজ করার পক্ষে। বাংলার পাশাপাশি হিন্দি ছবিতেও তিনি এখন জনপ্রিয় মুখ। অনুরাগ কাশ্যপের দোবারা ছবিতে তাঁকে দেখা গেছে। রাজকুমার সন্তোষীর ব্যাড বয় মুক্তির প্রতীক্ষায় রয়েছে। ওটিটি প্ল্যাটফর্মেও এবার দেখা যাবে শাশ্বতকে। ডিজনি হটস্টারের জন্য তেলেগু ও হিন্দি দুটে সংস্করণের একটি সিরিজে কাজ করছেন তিনি।

টলিউড আর বলিউডের মধ্যে কীভাবে সামঞ্জস্য রাখেন শাশ্বত - এই প্রশ্নের উত্তরে তিনি জানিয়েছেন, 'আমি আমার কাজকে ভালবাসি। আপনি যদি কাজ ভালবাসেন তাহলে আপনি চাপ অনুভব করবেন না।' টলিউডে শাশ্বতর আপকামিং প্রজেক্ট মহিষাসুর মর্দিনী । পরিচালত রঞ্জন ঘোষ জানিয়েছেন, মহিলা কেন্দ্রিক ছবি। যেখানে চারজনকে ঘিরে পুরো গল্প আবর্তিত হয়েছে। শাশ্বত জানিয়েছেন, এজাতীয় বিষয় নিয়ে অতীতে তেমন কাজ হয়নি। বাংলাভাষায় এই বিষয়ে কোনও ছবি তৈরি হয়নি বলেও জানিয়েছেন তিনি। আগামী ২৫ নভেম্বর মুক্তি পাবে এই ছবিটি। এখানে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে শাশ্বত চট্টোপাধ্যায়কে।

আরও পড়ুনঃ

ঐন্দ্রিলা সম্পূর্ণ ভেন্টিলেশন-নির্ভর, গ্লাসগো কোমা সেলের মাত্রা ৫-এরও কম, জানাল হাসপাতাল

আচমকাই গায়েব বড়পর্দা থেকে, কেন সরে গিয়েছিল বলিউড থেকে, গোপন সত্য ফাঁস করলেন সুস্মিতা

৪৭-এ পা সুস্মিতার, কত কোটি টাকার মালকিন বলিউডের এই হট ডিভা, জন্মদিনে রইল অবাক করা তথ্য

 

 

 

Share this article
click me!