ফের উৎসবে ফেরার অনুরোধ করলেন দেব, প্রতিবাদীদের দিলেন বিশেষ বার্তা, জেনে নিন কী বললেন অভিনেতা

রাজ্যজুড়ে আরজিকর প্রতিবাদ চলার মধ্যেই সকল আন্দোলনকারীদের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিলেন দেব। তিনি প্রতিবাদের পাশাপাশি উৎসব পালনের গুরুত্ব তুলে ধরেন এবং বলেন কেন সিনেমা প্রতিবাদের মাধ্যম হতে পারে।

Sayanita Chakraborty | Published : Sep 27, 2024 11:38 AM IST

৯ অগস্ট থেকে উত্তাল সারা রাজ্য। দফাত দফাত হচ্ছে প্রতিবাদ। আরজি কর থেকে মহিলা চিকিৎসকের দেহ উদ্ধার হওয়ার পর থেকে সাধারণ থেকে সেলেব এবং সকল স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকরা আন্দোলনে নেমেছেন। মাঝে উঠেছিল পুজো বয়কটের ডাক। তবে, পরিস্থিতি কিছুটা বদল হয়েছে।

এদিকে হাতে আর কটাদিন বাকি। তারপরই মর্ত্যে আসবেন মা দুর্গা। মণ্ডপে মণ্ডপে শুরু হয়েগিয়েছে প্রস্তুতি। তবে, এখনও একদল মুখ ফিরিয়েছেন উৎসব থেকে। তাদের জন্য বিশেষ বার্তা দিলেন দেব।

Latest Videos

পুজোয় আসছে দেবে টেক্কা। সৃজিত মুখোপাধ্যায়ের এই ছবিতে একজন সাফাইকর্মী তথা ইকলাখের চরিত্রে দেখা যাবে দেবকে। এই ছবি মুক্তি আগে সকল আন্দোলনকারীদের বিশেষ বার্তা দিলেন দেব।

ছবি প্রসঙ্গে দেওয়া এক সাক্ষাৎকারে আরজিকর নিয়ে বিশেষ বক্তব্য শোনা গেল দেবের কন্ঠে। দেব বললেন, ‘আমার মতে উৎসবে ফিরুন, প্রতিবাদও করুন। আমার লড়াই কেবল একটা তিলোত্তমাকে নিয়ে নয়। ভারতে যেন আর কোনও মেয়ে তিলোত্তমা, নির্ভয়া, অভয়া না হয় সেটার জন্য।’

দেব বলেন, তিনি চান প্রতিবাদের পাশাপাশি উৎসবও হোক। ছবিও চলুক। কিন্তু কেন? এই বিষয়ে তিনি বলেন, সিনেমা প্রতিবাদের ভাষা থেকে আলাদা নয়। নতুন সিনেমা আসছে মানে কাউকে প্রতিবাদ করতে নিষেধ করছি না। পুজোর এই সময়টা অনেক মানুষের কাছে রোজগারের সময়। ঢাকিরা গ্রাম থেকে ঢাক কাঁধে শহরে আসেন এটা না জেনেই যে কোন ক্লাব তাঁদের ডাকবেন। সঙ্গে তাঁদের সন্তানরাও থাকে। পুজোর পর তাঁদের উৎসব হয়, তখন ওরা জামাকাপড় কিনে নিয়ে যায়। অনেক ছোট ব্যবসায়ীর কাছে এই ৫-৬ দিনের ব্যবসাটাই ৫-৬ মাসে রোজগার। আমার একটা সিনেমা রিজিল হওয়া মানে ২০-২৫ জন অন্তত কাজ পাবে। মন খারাপ ঠিকই। একজনের জাস্টিস পাওয়ার জন্য অনেকের সঙ্গে ইনজাস্টিস করা যায় না।

 

Share this article
click me!

Latest Videos

'নাম নিলেই পরিবারের উপর হামলা করবে তৃণমূল, তাই অসুস্থ হয়ে পড়ছেন টালা থানার ওসি'- মন্তব্য সুকান্তর
'এস পি দাস কেন আর জি করের ঘটনার দিন অভীককে ফোন করেছিল?' প্রশ্ন তুলে তোপ দাগলেন Sujan Chakraborty
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
ট্রাম না চালানোর সিদ্ধান্ত রাজ্য় সরকারের, প্রতিবাদে জমায়েত শ্যামবাজার ট্রাম ডিপোতে | Kolkata Tram
পিছু ছাড়ছে না বৃষ্টি! রেইন কোট পড়ে পুজোয় ঘুরতে হবে! বড় আপডেট আলিপুরের | West Bengal Weather Update |