শুটিং-এর থেকেও জরুরি কাজ বাঙালির কাছে ভুরি ভোজ- চুটিয়ে খাওয়া দাওয়ার ছবি পোস্ট 'ব্যোমকেশ' দেবের

এতগুলো বাঙালি যখন একসঙ্গে, তখন খাওয়া দাওয়া যে কবজি ডুবিয়েই হবে, তা বলাই বাহুল্য। হয়েছেও তাই। গোটা টিমের সামনে রয়েছে ভর্তি সুস্বাদু খাবারের প্লেট।

Web Desk - ANB | Published : May 17, 2023 1:03 PM IST

ব্যোমকেশ এমন এক চরিত্র, যার নামভূমিকায় তাবড় অভিনেতাদের অনেককেই দেখা গিয়েছে। এর আগে ব্যোমকেশের চরিত্রে দেখা গিয়েছে আবীর চট্টোপাধ্যায়, যিশু সেনগুপ্ত, গৌরব চক্রবর্তী-সহ আরও অনেককে। এবার সেই তালিকায় নব সংযোজন দেব। সেই টিম দেব থুড়ি ব্যোমকেশ এবার সোজা মধ্যপ্রদেশে। দেব এবং দুর্গ রহস্যের গোটা দল এখন মধ্যপ্রদেশে শুটিংয়ের কাজে রয়েছে। সঙ্গে রয়েছেন পরিচালক বিরসা দাশগুপ্ত। চুটিয়ে খাওয়া দাওয়া ছবি নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন খোদ দেব। সেখানে ক্যাপশন “এই দল খায় ও একসঙ্গে এবং ঘুমায়ও একসঙ্গে। তবে, প্রচণ্ড গরমে নিজেদের কাজ শুরু করার আগে আমাদের মন বলল বাঙালির ভুরিভোজ সেরে ফেলা উচিত। সামনে কঠিন রাস্তা এখনও বাকি”।

ছবিতে দেখা যাচ্ছে বাঁদিকে হাসি মুখে বসে দেব, তার পাশেই রয়েছেন পরিচালক বিরসা দাশগুপ্ত। সঙ্গে এক ঝাঁক টিম সদস্য। তবে শুটিং শুরুর আগে তারা সেরে নিলেন আসল কাজ। আর সেটা কী? বাঙালি যেখানেই যাক, প্রবাদেই আছে খেতে পেলে শুতে চায়। অর্থাৎ, খাবার না হলে বাঙালির ঠিক আরাম হয় না। আর এতগুলো বাঙালি যখন একসঙ্গে, তখন খাওয়া দাওয়া যে কবজি ডুবিয়েই হবে, তা বলাই বাহুল্য। হয়েছেও তাই। গোটা টিমের সামনে রয়েছে ভর্তি সুস্বাদু খাবারের প্লেট। ব্যোমকেশ যখন দেব, তখন সত্যবতী রুক্মিণী ছাড়া আর কে। যদিও, এই ছবিতে অভিনেত্রীকে দেখতে পাওয়া যায়নি।

 

 

এদিকে, চলতি বছর পয়লা বৈশাখে দর্শকদের চমকে দিয়ে নিজের আগামী ছবির লুক সামনে এনেছিলেন অভিনেতা দেব। এই ছবির কথা কিছুদিন আগেই জানিয়েছিলেন অভিনেতা। টুইট করে দর্শকদের বলেছিলেন নিজের আগামী ছবির কথা। তা যে ব্যোমকেশের গল্পের প্রেক্ষাপটে সে কথাও জানিয়েছিলেন তিনি। বৈশাখের প্রথম দিনেই প্রকাশ্যে এসেছিল সেই ছবির প্রথম লুক। শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের গল্প 'দুর্গ রহস্যের' প্রেক্ষাপটে এই ছবির বুনছেন পরিচালক বিরসা দাশগুপ্ত। মাঝে অবশ্য পরিচালক সৃজিত মুখোপাধ্যায় এই ছবি পরিচালনা করছেন বলে কথা উঠেছিল। পরে তা সত্য নয় বলে জানানো হয়।

প্রথম লুকেই দর্শকদের মন কেড়েছিল 'ব্যোমকেশ ও দুর্গ রহস্য'। ইনস্টাগ্রামে এই ছবি নিজেই পোস্ট করেন অভিনেতা দেব। পরনে কোর্ট, হাতে টর্চ, অন্য হাতে সাপ। চোখে মোটা ফ্রেমের চশমা। ব্যোমকেশ লুকে ধরা দেন দেব। ইস্টাগ্রামে ছবির ক্যাপশনে অভিনেতা লেখেন, 'কঠিন …….কিন্তু অসম্ভব নয়।' এই ছবি প্রকাশ্যে আসতেই বিপুল প্রশংসা পায় দর্শকদের কাছ থেকে। দেব ছাড়াও এই ছবিতে রয়েছেন একের পর এক তাবড় অভিনেতারা।

Share this article
click me!