নির্বাচনে জেতানোর জন্য গাদা গাদা টাকা ঢেলেছিল কুন্তল, বনির মা পিয়া-কে নিয়ে সাফাই 'ইম্পা'র

পিয়াকে নির্বাচনে জেতানোর জন্য কুন্তল গাদা গাদা টাকা ঢেলেছিলেন। যদি এই নিয়ে আগে সাফাই দিয়েছিলেন পিয়া, এবার প্রেস বিবৃতি প্রকাশ করা হয়েছে ইম্পার পক্ষ থেকে। বিবৃতিতে স্পষ্ট জানানো হয়েছে, সংগঠনের বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ ভুয়ো।

Web Desk - ANB | Published : Mar 17, 2023 11:37 AM IST

শিক্ষায় নিয়োগ দুর্নীতি মামলায় নাম জড়িয়েছেন

টলি অভিনেতা বনি সেনগুপ্তর। ইতিমধ্যেই ইডি-র জেরায় দুবার সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে হয়েছে অভিনেতাকে। এই প্রথমবার নিয়োগ দুর্নীতি মামলায় কোনও অভিনেতাকে তলব করল ইডি। বনির পর নাম জড়িয়েছে মা পিয়া সেনগুপ্তর। কুন্তলের সঙ্গে নাকি যোগাযোগ ছিল বনির পা পিয়া সেনগুপ্তর। শিক্ষায় নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার করা হয়েছে হুগলির বলাগড়ের যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষকে। ইতিমধ্যেই সরগরম রাজ্য-রাজনীতি। তার ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি ঘাঁটতেই টলি অভিনেতা বনি সেনগুপ্তের নাম উঠে এসেছে। কুন্তলের সঙ্গে বনির আর্থিক লেনদেন হয়েছে বলেই দাবি করা হয়েছে। এবার অভিনেত্রী পিয়াকে নিয়ে জোর জলঘোলা শুরু হয়েছে।

টলিউডের হল মালিক, পরিবেশক এবং প্রযোজকদের নিয়ে গঠিত সংগঠন ইম্পা। ২০২১ সালে সেপ্টেম্বর হয়েছিল এই সংগঠনের নির্বাচন। ইম্পার সভাপতি অভিনেতা বনি সেনগুপ্তর মা পিয়া সেনগুপ্ত। জানা গিয়েছে, এই নির্বাচনে পিয়াকে জেতানোর জন্য গাদা গাদা টাকা ঢেলেছিলেন কুন্তল ঘোষ। যদিও তখন কিন্তু নিয়োগ দুর্নীতি কান্ডে কুন্তলের নাম উঠে আসেনি। অভিযোগে জানা গেছে, পিয়াকে নির্বাচনে জেতানোর জন্য কুন্তল নাকি নিজে উপস্থিত হয়েছিলেন। যদি এই নিয়ে আগে সাফাই দিয়েছিলেন পিয়া, এবার প্রেস বিবৃতি প্রকাশ করা হয়েছে ইম্পার পক্ষ থেকে। বিবৃতিতে স্পষ্ট জানানো হয়েছে, সংগঠনের বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ ভুয়ো। এর কোনও ভিত্তি নেই। ইম্পার সদস্যদের পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হচ্ছে, কোনও ব্যক্তি বা দলকে ইম্পার সঙ্গে গুলিয়ে ফেলা ঠিক নয়। সাম্প্রতিক তদন্ত নিয়ে ইম্পার কোনও মাথাব্যথা নেই। কারণ ইম্পা একটি অলাভজনক স্বতন্ত্র সংস্থা। তবে ইম্পার বিরুদ্ধে এই ধরনের ভিত্তিহীন গুঞ্জন মানহানির সম্মান। এবং নিয়োগ দুর্নীতিতে যে তদন্ত চলছে সেই নিয়েও ইম্পার কোনও দায় নেই।

 

 

টলিপাড়ার বরবাদ অভিনেতা বনি সেনগুপ্তকে নিয়ে জোর চর্চা তলছে ইন্ডাস্ট্রির অন্দরে। দোলের পরপরই সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হয়েছিল বনিকে। জানা গিয়েছে, কুন্তলের থেকে নেওয়া ৪০ লক্ষ টাকা আজই ইডিকে ফেরত দিয়েছেন বনি। ক্ষায় নিয়োগ দুর্নীতি মামলায় ছেলে বনির পর আইনি জটিলতায় জড়িয়ে পড়লেন মা পিয়া সেনগুপ্ত। কুন্তলকে জেরা করতেই উঠে আসছে বিভিন্ন চাঞ্চল্যকর তথ্য। তবে নিজের নাম জড়াতেই সাফাই দেন অভিনেত্রী। পিয়া সেনগুপ্ত একথা মানতে নারাজ। অভিনেত্রীর মতে, পুরোটাই মিথ্যা, গুজব। প্রথমসারির সংবাদমাধ্যমে অভিনেত্রী পিয়া সেনগুপ্ত জানিয়েছেন, আমার খুবই হাসি পাচ্ছে। খুবই নিম্নরুচির বিষয় এটি। যত দিন যাচ্ছে বিষয়টা খুবই সস্তার হয়ে যাচ্ছে। অভিনেত্রীর মতে, যে এই সংগঠনের সদস্যই নয়, সে কী করে টাকা ঢালবে, আর কেনই বা টাকা ঢালবে। মিথ্যা কথা রটানো হচ্ছে। অভিনেত্রী পিয়ার বিরুদ্ধে আদালতে গেলেন পরিচালক মিলন ভৌমিক এবং কৃষ্ণা দাগা। ইম্পা-র নির্বাচনে বহু বছর ধরেই প্রতিদ্বন্দ্বিতা করছেন মিলন ভৌমিক। প্রতিবারই তিনি পরাজিত হয়েছেন। তাদের অভিযোগ ছিল, ২০২১ সালের নির্বাচনে স্বচ্ছতা ছিল না, সেই কারণেই আদালতের দ্বারস্থ হয়েছিলেন তারা। তবে নিয়োগ দুর্নীতি মামলায় পিয়া সেনগুপ্তর ছেলে বনির নাম জড়াতেই আবারও সুর চড়িয়েছেন তারা, তেমনটাই দাবি করেছেন ইম্পা-র চেয়ারম্যান সরোজ মুখোপাধ্যায়ের। তিনি প্রথমসারির সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সামনেই নির্বাচন, তার আগে এই বিষয়গুলি নিয়ে খুঁচিয়ে বার করা হয়েছে।

 

Share this article
click me!