'ভাল থেকো লড়াকু মেয়ে', ঐন্দ্রিলাকে না চিনলেও তার জন্য আবেগতাড়িত পোস্ট জয়া আহসানের

ঐন্দ্রিলাকে খুব কাছ থেকে দেখা হয়নি ওপার ও এপার বাংলার অভিনেত্রী জয়া আহসানের। এবার ঐন্দ্রিলার জন্য আবেগতাড়িত পোস্ট করলেন জয়া আহসান।

Web Desk - ANB | Published : Nov 21, 2022 7:57 AM IST / Updated: Nov 21 2022, 01:30 PM IST

মাত্র ২৪-এ শেষ হয়ে গেল তরতাজা প্রাণ। তবে ঐন্দ্রিলা হারিয়ে যায়নি বরং তিনি রয়েছেন সকলের মাঝে। মৃত্যুর সঙ্গে অদম্য লড়াই শেষ হয়ে গেল গত রবিবার। ২০ নভেম্বর টলিউডের একটা কালো দিন। দুপুর ১২ টা ৫৯ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ঐন্দ্রিলা শর্মা। বয়স কম বলেই আশায় বুক বেঁধেছিলেন চিকিৎসকেরা। তবে সেই আশা পূরণ হল না চিকিৎসকদের। সকলকে কাঁদিয়ে চিরদিনের মতো চলে গেলেন ঐন্দ্রিলা শর্মা। ফাইটার ঐন্দ্রিলাকে কুর্নিশ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অভিনেত্রীর অকালমত্যুতে শোকের ছায়া গোটা টলিউডে।

ঐন্দ্রিলাকে যারা চেনেন না তারাও শোকে সামিল হয়েছেন। ঐন্দ্রিলাকে খুব কাছ থেকে দেখা হয়নি ওপার ও এপার বাংলার অভিনেত্রী জয়া আহসানের। এবার ঐন্দ্রিলার জন্য আবেগতাড়িত পোস্ট করলেন জয়া আহসান। নিজের ফেসবুক অ্যাকাউন্টে জয়া লেখেন, ঐন্দ্রিলা কে আমি ব্যক্তিগত ভাবে চিনি না। তবে ওই কিছু মানুষ থাকে না, যাদের দেখলেই কেমন যেন জীবন ঝকমকিয়ে ওঠে, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ও ঠিক তেমনি জীবন হয়ে আমার কাছে ধরা দিয়েছে বারবার। সব সময় মুখে উজ্জ্বল হাসি, জীবনীশক্তি তে দৃপ্ত চোখ, জীবনের প্রতি মুহূর্ত আদর করে বেঁচে নিচ্ছিল মেয়েটা; সঙ্গে বাঁচার আসল মর্ম টুকু শিখিয়ে যাচ্ছিল আমাদের প্রতিনিয়ত।। কি হবে জীবন, যদি তা এমন অন্ধকার দিনে ব্যথিয়ে না ওঠে। আজ ওর শেষ যাত্রায় যে অসীম অনুপ্রেরণা রেখে গেল ঐন্দ্রিলা, তাতেই শান্তি আসুক। এমন অনুপ্রেরণা ভেন্টিলেশনের হাজার সুঁচকে বারবার বুড়ো আঙ্গুল দেখিয়ে জিতে যাওয়ার ক্ষমতা রাখে। সেই অসীম ক্ষমতায় ঐন্দ্রিলা আজ জয়ী। মৃত্যু, শোক, ওকে ছুঁয়ে নতুন অর্থ পেল। ভাল থেকো লড়াকু মেয়ে, মনের মাঝে জীবন চেতনা হয়ে অমর থেকো আজীবন।

 

 

গত ১ লা নভেম্বর ব্রেন স্ট্রোক হয় ঐন্দ্রিলার। তড়িঘড়ি করে হাওড়ার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় ঐন্দ্রিলাকে। ব্রেন স্ট্রোকের ফলে মাথায় রক্ত জমাট বেঁধে গিয়েছিল। ইন্ট্রা সেরিব্রাল হ্যামারেজ হয়েছিল ঐন্দ্রিলার। হাসপাতালে নিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে এমআরআই করানো হয়। এই লড়াইয়ে শুরু থেকেই পাশে ছিলেন প্রেমিক সব্যসাচী চৌধুরী। ফাইট ঐন্দ্রিলা ফাইট-সকলের মুখেই এতদিন একটাই প্রার্থনা ছিল। এই ডাকে আর সাড়া দিলেন না ঐন্দ্রিলা । সকলকে কাঁদিয়ে চলে গেলেন জিয়নকাঠি নায়িকা ঐন্দ্রিলা শর্মা। দুবার ক্যান্সারকে জয় করেও এবার আর ঘরে ফেরা হল না ঐন্দ্রিলা শর্মার। দীর্ঘ ১৯ দিন ধরে লড়াই চালিয়েও আর শেষরক্ষা হল না। অভিনেত্রীর মৃত্যুতে শোকের ছায়া টলিউডে। দীর্ঘদিন ধরে হাওড়ার হাসপাতালে লড়াই চালিয়ে যাচ্ছিলেন ঐন্দ্রিলা শর্মা। অভিনেত্রীর মৃত্যুর খবরে ভেঙে পড়েছেন তার সমস্ত ভক্তরা। ঐন্দ্রিলার প্রয়াণে গোটা টলিপাড়া শোকস্তব্ধ ।

আরও পড়ুন-

'হাতের উপর হাত রাখা সহজ নয়', ২০২১ সালের পোস্টে সব্যসাচীকে ভালবাসায় ভরিয়ে দিয়েছিলেন ঐন্দ্রিলা

'সবই বৃথা তোমায় ছাড়া', পঞ্চভূতে বিলীন ঐন্দ্রিলা, মুখাগ্নির সময়ও পাশে ছিলেন সব্যসাচী

'আমার বেঁচে থাকার কারণ...', শেষ পোস্টেও নিজের 'জীয়নকাঠি'কে ভালোবাসায় আগলে রেখেছিলেন ঐন্দ্রিলা

 

Share this article
click me!