Anup Mukerjee: প্রয়াত হলেন অনুপ মুখোপাধ্যায়, সত্যজিৎ-মৃণাল সেনের ছবিতে সাউন্ড রেকর্ডিস্ট ছিলেন তিনি

বছরের শেষ লগ্নে যখন সকলে ব্যস্ত আনন্দ উৎসবে। তখন জানা গেল এক বিশিষ্ট ব্যক্তির প্রয়াণের খবর। প্রয়াত হলেন অনুপ মুখোপাধ্যায়। শুক্রবার ভোরে ইছাপুরের বাসভবনে প্রয়াত হলেন অনুপ মুখোপাধ্যায়।

Sayanita Chakraborty | Published : Dec 23, 2023 7:27 AM IST

ফের খারাপ খবর বিনোদন জগতে। পর পর প্রয়াত হলেন দুই তারকা। কালই প্রকাশ্যে এসেছে টেলিভিশন তারকার প্রয়াণের খবর। এবার খবরে এল অনুপ মুখোপাধ্যায়ের প্রয়াণের খবর।

বছরের শেষ লগ্নে যখন সকলে ব্যস্ত আনন্দ উৎসবে। তখন জানা গেল এক বিশিষ্ট ব্যক্তির প্রয়াণের খবর। প্রয়াত হলেন অনুপ মুখোপাধ্যায়। শুক্রবার ভোরে ইছাপুরের বাসভবনে প্রয়াত হলেন অনুপ মুখোপাধ্যায়। এদিক সকাল ৬টা নাগাদ হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন তিনি। মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৭০। সাউন্ড ইঞ্জিনিয়ার ছিলেন তিনি তিনি।

পুণের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটের কৃতী ছাত্র ছিলেন অনুপ মুখোপাধ্যায়। তিনি দীর্ঘদিন কলকাতা দূরদর্শনে চাকরি করেন। তিনি এসআরএফটিআই-তে ডিনের পদে ছিলেন। কাহিনিচিত্র এবং তথ্যচিত্রে শব্দগ্রহণের জন্য চারবার জাতীয় পুরস্কার পান।

সত্যজিৎ রায়, মৃণাল সেন, গৌতম ঘোষ থেকে অতনু ঘোষ পরিচালিত একাধিক ছবিতে কাজ করেন অনুপ মুখোপাধ্যায়। তিনি সাউন্ড রেকর্ডিস্ট ছিলেন। শেষ সন্দীপ রায়ের নয়ন রহস্য ছবিতেও ডাবিং করেছিলেন অনুপ মুখোপাধ্যায়। বাকিটা রইল অসম্পূর্ণ। সদ্য প্রয়াত হলেন এই নামজাদা সাউন্ড রের্কডিস্ট। তিনি নামী-অনামী বহু নির্দেশকের ছবিতে কাজ করেছেন। প্রতিবাদ, শ্বশুরবাড়ি জিন্দাবাদ, থেকে শুরু কপে বহু ছবিতে কাজ করেছেন তিনি। হরনাথ চক্রবর্তীর সঙ্গে কাজ করেছেন। তেমনেই কাজ করেছেন টলিউডের বহু তারকার সঙ্গে। শুক্রবার প্রয়াত হন অনুপ মুখোপাধ্যায়। তাঁর প্রয়াণের শোক জ্ঞাপন করেন একাধিক চলচ্চিত্র ব্যক্তিত্ব।

এদিকে আবার রাণী রাসমণি খ্যাত অভিনেতা কিংশুক গঙ্গোপাধ্যায় প্রয়াত হন। সিরিয়ালের বেশ পরিচিত মুখ তিনি। দীর্ঘদিন ধরেই ক্যান্সারের মতো মারণ রোগে ভুগছিলেন। ২২ ডিসেম্বর প্রয়াত হন অভিনেতা। চলে গেলেন না ফেরার দেশে। আর তারপর খবর এল অনুপ মুখোপাধ্যায়ের প্রয়াণের কথা। 

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

Rii Sen: মা হলেন অভিনেত্রী ঋ, সোশ্যাল মিডিয়ায় জানালেন তাঁর সন্তানের নাম

দীর্ঘ লড়াইয়ের অবসান, প্রয়াত হলেন 'রাণী রাসমণি খ্যাত' অভিনেতা কিংশুক গঙ্গোপাধ্যায়

Share this article
click me!