Nusrat Jahan: লোকসভা ভোটে তৃণমূলের হয়ে টিকিট পাননি নুসরত জাহান! সোশ্যাল মিডিয়ায় কী লিখলেন অভিনেত্রী?

তারকা চমকে ঘাটতি পড়েছে বারাসাতে। দীর্ঘদিনের সাংসদ তথা টলি অভিনেত্রী নুসরত জাহানকে (Nusrat Jahan) বাদ দিয়েছে ঘাসফুল শিবির, এবারের ভোটে তিনি টিকিট পাননি। 

Sahely Sen | Published : Mar 11, 2024 4:13 AM IST / Updated: Mar 11 2024, 09:44 AM IST

২০২৪ সালের লোকসভা ভোটের জন্য ১০ মার্চ, রবিবার ব্রিগেডের মঞ্চ থেকে নিজেদের প্রার্থী তালিকার নাম ঘোষণা করেছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস (TMC) । একগুচ্ছ নতুন নামের সঙ্গে পুরনো সদস্যদেরও দলের টিকিট দিয়েছেন সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । হুগলি জেলায় তারকা চমক দিয়েছেন ‘দিদি নং ওয়ান’-এর সঞ্চালক রচনা বন্দ্যোপাধ্যায়কে দাঁড় করিয়ে। কিন্তু, সেই চমকে ঘাটতি পড়েছে বারাসাতে। দীর্ঘদিনের সাংসদ তথা টলি অভিনেত্রী নুসরত জাহানকে (Nusrat Jahan) বাদ দিয়েছে ঘাসফুল শিবির, এবারের ভোটে তিনি টিকিট পাননি। 

-

ভোটের আগে দক্ষিণ ২৪ পরগণার সন্দেশখালিতে শুরু হয়ে গেছে তীব্র রাজনৈতিক ডামাডোল। এই গণ্ডগোলের মধ্যে বসিরহাটের সাংসদ নুসরত জাহানের ভূমিকা যে একেবারেই ছিল না, তা স্বীকার করে নিয়ে দলেরই একাংশ। নুসরত সন্দেশখালির মানুষের পাশে এসে দাঁড়ালে পরিস্থিতি পুরোপুরি শাসকদলের বিপক্ষে যেত না বলেই মত অনেকের। রবিবার ব্রিগেডের মঞ্চেও উপস্থিত ছিলেন না অভিনেত্রী। অথচ, সন্দেশখালির গ্রেফতার হওয়ার নেতা শাহজাহান শেখের সাহায্যেই নুসরত ক্ষমতায় এসেছিলেন বলে শোনা গেছে। তা সত্ত্বেও তার ক্রমাগত নীরবতা দেখে দল যে একদমই খুশি হয়নি, সেকথা বলাই বাহুল্য। 

-

এবারের লোকসভা ভোটে অভিনেত্রী সায়নী ঘোষকে প্রার্থী হিসেবে দাঁড় করালেও নুসরত জাহানকে টিকিট দেয়নি তৃণমূল। এই বিষয়ে কার্যত মুখে কুলুপ এঁটেছেন নুসরত। সোশ্যাল মিডিয়ায় ১০ মার্চ রাতেই একটি স্টোরি পোস্ট করতে দেখা গিয়েছে তাঁকে। সেই স্টোরিতে লেখা রয়েছে – “Re-energising for the week ahead”, অর্থাৎ, বাকি সপ্তাহটার জন্য পুনরায় শক্তি সংগ্রহ করে রাখছি। অর্থাৎ, ভোটের টিকিট না পাওয়া নিয়ে প্রকাশ্যে একেবারে চুপ করে থাকলেও এই বিষয়টি যে তাঁর মনে একেবারেই দাগ কাটেনি, তা মোটেই মনে করছেন না তাঁর ফলোয়াররা। 

 

Share this article
click me!