‘রোজ রাতে কিসের টানে ফের? আমি এখানে তোমার গান এখানে’! পরমব্রতকেই আঁকড়ে ধরবেন ইশা?

নিজের মনেই যখন শহরকে চিনতে বেরিয়ে পড়ে তখনই মেঘ ফুঁড়ে এক ঝলক টাটকা রোদ, ইমরান। মুর্শিদাবাদের ছেলের গায়ে তখনও মাটির গন্ধ!

Mukherjee Upali | Published : Nov 8, 2022 3:52 PM IST

‘শ্যাম রাখি না কুল’? এই অবস্থা ইশা সাহার! বেচারি চট্টোপাধ্যায় বনাম চট্টোপাধ্যায়ে আটকে। এক জন স্বামী। অন্য জন প্রেমিক। এক জনের আইনত যাবতীয় অধিকার তার উপরে। অন্য জন তাঁর মন দখল করেই খুশি! গৌরব চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়। আপাতত এঁরাই ইশাকে আচ্ছন্ন করে রেখেছেন। অরিত্র সেনের ‘ঘরে ফেরার গান’ ছবিতে। মঙ্গলবার, রাসলীলার দিন মুক্তি পেয়েছে ছবির ট্রেলার। তিন তারকার হাত ধরে বড় পর্দায় ইমরান-তোড়া-ঋভুর ত্রিকোণমিতি।

গৌরব ওরফে ‘ঋভু’র স্ত্রী ‘তোড়া’ ইশা। কলকাতার মধ্যবিত্ত পরিবারের মেয়ে। আচমকা সমূলে উৎপাটিত হয়ে লন্ডনে। মনকেমনের মেঘ সারা ক্ষণ আচ্ছন্ন করে রাখে তাকে। যখনতখন বাষ্পে ভাসে সে। শাশুড়ি রেশমি সেন আধুনিকা। তাঁর নিজস্ব জগৎ। সেখানে থই পায় না তোড়া। নিজের মনেই যখন শহরকে চিনতে বেরিয়ে পড়ে তখনই মেঘ ফুঁড়ে এক ঝলক টাটকা রোদ, ইমরান। মুর্শিদাবাদের ছেলের গায়ে তখনও মাটির গন্ধ! সেই গন্ধ বুক ভরে নিতে নিতেই ইমরানের প্রেমে তোড়া। কত দিন পরে নিজেকে সুন্দর করে সাজিয়েছে সে! ইমরান দেখবে বলে। সেখানেই মোচড়। ঋভুর মা-ও হতবাক, লন্ডনে ক’দিনের মধ্যে এসে ‘বন্ধু’ বানিয়ে ফেলল তার বৌমা! অবাক ইমরানও। তার প্রশ্ন, ‘রোজ রাতে কিসের টানে ফের? আমি এখানে তোমার গান এখানে’!

 

 

সত্যিই তো, কার টানে ঘরে ফেরে তোড়া? যাবতীয় উত্তর ২৫ নভেম্বর, প্রেক্ষাগৃহে। অনেক দিন পরে বিদেশের মাটিতে ‘শুদ্ধ দেশি রোমান্স’। গৌরবের বিদেশি বাংলা উচ্চারণ। বহু দিন পরে পরমব্রত চূড়ান্ত প্রেমিক নায়ক। আর ইশা? তিনি যেন প্রত্যেক ছবিতেই সদ্য ফোটা কমল কলি! সব মিলিয়ে ধর্মের বেড়া ডিঙিয়ে যেখানে গানে গানে ভালবাসার নিঃশর্ত আত্মসমর্পণ। এই ছবিতে প্রথম জুটি বাঁধছেন পরমব্রত চট্টোপাধ্যায়-ইশা সাহা। ত্রিকোণমিতির আর একটি বাহু গৌরব চট্টোপাধ্যায়। গৌরবের পর্দার ‘মা’ রেশমি সেন। ছবির শ্যুটিংয়ের সিংহভাগ লন্ডনে। ছবির সুরকার প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়। শীর্ষসঙ্গীত গেয়েছেন তিমির বিশ্বাস। এ ছাড়াও রয়েছেন এক ঝাঁক নামী-দামি শিল্পী। অরিত্রের মতে, ‘ঘরে ফেরার গান’ ‘মহীনের ঘোড়াগুলো’ ব্যান্ডের অন্যতম জনপ্রিয় গান। তাঁর ছবিতেও তাই গানের সংখ্যা অনেক।

মূলত গানধর্মী এই ছবির মুখ্য চরিত্র ইমরান জনপ্রিয় সঙ্গীতশিল্পী। পরমব্রত নিজেও খুব ভাল গান করেন। তাই পরিচালক তাঁকে বেছেছেন। নামঘোষণার দিন থেকেই অরিত্রর প্রথম ছবি সংবাদমাধ্যমের চর্চায়। এই ছবিতে প্রথম জুটি বাঁধছেন পরমব্রত-ইশা ।

আরও পড়ুন- 
‘মনখারাপ করবেন না স্যর, পাড়ার কাকাদের দেখে ছোটরা আর সিগারেট লুকোয় না’, কলমে টোটা 
ছেলের প্রথম ছবির প্রযোজক পরিচালক-বাবা! ঈশানের ‘ঝিল্লি’কে আনছেন গৌতম ঘোষ 
‘এত আনন্দ আয়োজন সবই বৃথা আমায় ছাড়া’! নাচে মুগ্ধ সৌরভ বুকে টেনে নিয়েছিলেন ঐন্দ্রিলাকে  

 

Share this article
click me!