তিলোত্তমাদের কাহিনি এবার ছবির পর্দায়, ছবির পোস্টার প্রকাশ্যে আসতেই বিতর্কের শুরু

২ অক্টোবর মুক্তি পাচ্ছে স্বল্প দৈর্ঘ্যের ছবি 'আগমনী: তিলোত্তমাদের গল্প'। ছবিটি নিয়ে ইতিমধ্যেই বিতর্ক শুরু হয়েছে। সমালোচকদের প্রশ্ন, একটি বিচারাধীন বিষয় নিয়ে কীভাবে ছবি করা সম্ভব?

Sayanita Chakraborty | Published : Sep 27, 2024 2:29 PM IST

২ অক্টোবর অর্থাৎ মহালয়ার দন মুক্তি পেতে চলেছে স্বল্প দৈর্ঘ্যের একটি ছবি। ছবির নাম, আগমনী: তিলোত্তমাদের গল্প। ছবির মুখ্যচরিত্রে অভিনয় করবেন তৃণমূল নেত্রী রাজন্যা হালদার। পরিচালনার দায়িত্বে আরও এক তৃণমূলেরই নেতা প্রান্তিক চক্রবর্তী।

ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ছবির পোস্টার। কিন্তু, ছবির বিষয়বস্তু দেখে চারিদিকে শুরু হয়েছে সমালোচনা। ছবির নাম থেকে স্পষ্ট আরজি কর কাণ্ড নিয়ে ছবি তৈরি করেছেন প্রান্তিক। কিন্তু একটা বিচারধীন বিষয় নিয়ে কীভাবে ছবি করা সম্ভব তা নিয়ে উঠেছে প্রশ্ন।

Latest Videos

এক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী বলেছেন, ‘একটা বিচারাধীন বিষয় নিয়ে যখন সবার সামনে আলোচনা করা যায় না, এমনকী লাইভ স্ট্রিমিং বা ভিডিওগ্রাফি সবেতেই উত্তরে আসে না, তখন সেই বিষয়ে আদ্যোপান্ত নাম নিয়ে কীভাবে তৈরি হয় সিনেমা? এতটা দুঃসাহস হয় কীভাবে।’

রাজন্যা এই প্রসঙ্গে এক সাক্ষাৎকারে এই ছবি নিয়ে মন্তব্য করেন। রাজন্যা বলেন, ‘কোনও ন্যারেটিভ সেট করার বিষয় নেই। কোনও তদন্তের বিষয়, বিচার ব্যবস্থা বা কোনও তথ্যের সঙ্গেও কোনও যোগসূত্রই নেই এই ছবির। যাঁরা এই প্রশ্নগুলো তুলছেন, তাঁদের উদ্দেশে বলব, আসবেন, এসে ছবিটা দেখবেন, তারপর বিচার করবেন। প্রেক্ষাগৃহে বা ওটিটিতে বা ফেসবুক-ইউটিউবে যেখানেই মুক্তি পাক না কেন, আগে ছবিটি দেখার আবেদন রইল। না দেখে সবক্ষেত্রে বিচার করবেন না।’

সে যাই হোক, আপাতত বিতর্ক বেঁধেছে এই ছবি নিয়ে। আগমনী: তিলোত্তমাদের গল্প ছবি মুক্তি পাওয়ার কথা ২ অক্টোবর। এখন দেখার শেষ পর্যন্ত এই বিতর্ক কোথায় পৌঁছায়। 

 

Share this article
click me!

Latest Videos

'যদি সত্যিই ডিভিসির উপরে অভিযোগ তাহলে মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টে যাচ্ছেন না কেন?' প্রশ্ন নওশাদের
হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
'নিশ্চয়ই ঈশ্বরের কাছে কোন পাপ করেছিলাম, সেই পাপের শাস্তি পেলাম' মন্তব্য অনুব্রত মণ্ডলের
Sukanta Majumdar Live: হাওড়ার আমতায় বন্যায় কবলিত মানুষদের পাশে সুকান্ত মজুমদার, দেখুন সরাসরি
জলে ভাসছে ক্লাসরুম! একই ঘরে চলছে তিনটি ক্লাস! কবে মিলবে মুক্তি? | Nadia News Today