৫৩-তে পা, জন্মদিনে রইল ঋতুপর্ণা সেনগুপ্তের সেরা পাঁচ ছবির কথা, দেখে নিন এক ঝলকে

আজ ৫৩-তে পা রাখেন ঋতুপর্ণা। জন্মদিনে রইল ঋতুপর্ণা সেনগুপ্তের সেরা পাঁচ ছবির কথা।

Sayanita Chakraborty | Published : Nov 7, 2023 2:02 AM IST

গত রাত থেকে সোশ্যাল মিডিয়ায় দেখা যাচ্ছে একের পর এক শুভেচ্ছা বার্তা। সকলেই শুভেচ্ছা জানাচ্ছেন পছন্দের অভিনেত্রীকে। টলিউডের এক সময় সেরা অভিনেত্রীর তালিকার শীর্ষভাগে অবস্থান করতেন ঋতুপর্ণা সেনগুপ্ত। তাঁর অভিনীত ছবির সংখ্যা অসংখ্য। টলিপাড়ায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও ঋতুপর্ণার জুটি এক সময় জমিয়ে কাজ করেছে। তাঁদের অভিনীত ছবির সংখ্যা ৪৯টি। বর্তমানে চলছে ৫০ তম ছবির কাজ। সে যাই হোক, আজ ৫৩-তে পা রাখেন ঋতুপর্ণা। জন্মদিনে রইল ঋতুপর্ণা সেনগুপ্তের সেরা পাঁচ ছবির কথা।

দহন

১৯৯৭ সালে মুক্তি পায় ঋতুপর্ণ ঘোষ পরিচালিত দহন। ছবিতর প্রধান চরিত্রে দেখা যায় ঋতুপর্ণাকেষ ছবিটি সুমিত্রা ভট্টাচার্যের উপন্যাস অবলম্বনে তৈরি। ছবিতে ঋতুপর্ণা ছাড়াও ছিলেন ইন্দ্রানী হালদার, অভিষেক চট্টোপাধ্যায়, মমতা শঙ্করের মতো তারকারা।

পারমিতার একদিন

অপর্ণা সেন পরিচালিত পারমিতার একদিন ছবির প্রধান চরিত্রে ছিলেন ঋতুপর্ণা। ছবিটি মুক্তি পায় ২০০০ সালে। চেনা ছকের বাইরে বেরিয়ে অভিনয় করতে দেখা যায় ঋতুপর্ণাকে।

রাজকাহিনী

২০১৫ সালে মুক্তি পেয়েছিল রাজকাহিনী। দেশভাগের প্রেক্ষাটে তৈরি এই ছবি। ১৯৪৭ সালের কাহিনি উঠে এসেছিল ছবিতে। সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত এই ছবিতে ঋতুপর্ণার অভিনয় নজর কেড়েছিল সকলের।

বেলা শেষে

২০১৫ সালে মুক্তি পায় বেলা শেষে। এটিও পরিচালনা করেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। ছবিতে ঋতুপর্ণার কেরিয়ারের অন্যতম একটি ছবি। এক পারিবারিক কাহিনি উঠে এসেছিল ছবিতে।

প্রাক্তন

শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত প্রাক্তন ছবিতে বহুদিন পর দেখা যায় ঋতুপর্ণা সেনগুপ্ত ও প্রসেনজিৎ-র জুটি। ছবির প্রধান চরিত্রে অভিনয় করেন ঋতুপর্ণা। একটি স্বনির্ভর স্বাধীন মানসিকতার মেয়ের চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। ২০১৬ সালে মুক্তি পায় ছবিটি।

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে। 

 

আরও পড়ুন

ফের সরব ভাঙনের গুঞ্জন, দীপাবলির পার্টিতেও অভিষেককে ছাড়া হাজির হলেন ঐশ্বর্য, পার্টিতে হাজির সলমন

Deepfake AI Technology: রশ্মিকার আপত্তিকর ভিডিওর পর আলোচনায় ডিপফেক এআই প্রযুক্তি, জানুন কী এটি

Share this article
click me!