Yearender 2022: জিতু কমল থেকে চঞ্চল চৌধুরী, ২০২২-এর পর্দা জুড়ে দাঁপিয়ে বেড়িয়েছেন এই তারকারা

টলিপাড়ায় একের পর এক ভাল খবর বছরভর আনন্দে রেখেছে বাঙালি দর্শকদের। ভাল-মন্দ মিলিয়েই কেটেছে গোটা বছর। ২০২২ সাল জুড়ে যেমন দর্শক উপহার পেয়েছে বেশ কিছু বাংলা সিনেমা। তেমনই দুর্দান্ত অভিনয়ে মুগ্ধ করেছেন অভিনেতারা।

 

Web Desk - ANB | Published : Dec 24, 2022 9:29 AM IST

15
জিতু কমল

 ২০২২ সাল জুড়ে দর্শক উপহার পেয়েছে বেশ কিছু বাংলা সিনেমা। তেমনই দুর্দান্ত অভিনয়ে মুগ্ধ করেছেন অভিনেতারা। সেই তালিকায়  সবার উপরে যার নাম না বললেই নয়  তিনি হলেন জিতু কমল। কিংবদন্তী  সত্যজিৎ রায়কে যেন পর্দায় জীবন্ত করে তুলেছিলেন জিতু কামাল। অপরাজিত ছবির প্রথম লুকেই উত্তেজনা দ্বিগুন বাড়িয়ে দিয়েছিলেন জিতু কমল। সত্যজিতের অবিকল লুকে সকলের মন জয় করে নিয়েছেন জিতু। তার অভিনয় সকলকে মুগ্ধ করেছে। ইতিমধ্যেই টলিপাড়ার প্রথম সারির অভিনেতাদের মধ্যে নিজের জায়গা করে নিয়েছেন জিতু।

25
চঞ্চল চৌধুরী

এই মুহূর্তে একটাই নাম চঞ্চল চৌধুরী। ওপার বাংলার স্বনামধন্য অভিনেতা চঞ্চল চৌধুরীকে নিয়ে  চর্চার শেষ নেই নেটদুনিয়ায়। তার হাওয়াতেই এখন মুগ্ধ ওপার ও এপার বাংলার ভক্তরা। ওপার বাংলার  হাওয়া ছবি নিয়ে এপারবাংলাতেও চর্চা চলছে জোর কদমে। ২০২২ সালে দুই বাংলার অন্যতম চর্চিত ছবি মেজবাউর রহমান সুমন  পরিচালিত ছবি হাওয়া। দীর্ঘদিন ধরেই এপার বাংলার মানুষ চঞ্চল চৌধুরীর এই ছবি দেখার অপেক্ষায় ছিলেন। সদ্য কলকাতায় অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে অনেকেই এই ছবি দেখে ফেলেছেন। সাদা সাদা কালা কালা -গানের জাদুতে ঝড় তুলেছেন  চঞ্চল চৌধুরী।
 

35
ইন্দ্রনীল সেনগুপ্ত

বাঙালি অভিনেতার বলিপাড়ার দাপট দেখলে অনেকেই ঈর্ষা করেন।  বাঙালি নতুন ফেলুদা থুড়ি প্রবাসী ফেলুদা এখন সকলেরই হার্টথ্রব। সন্দীপ রায়ের ছবি মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গে নিজের যোগ্যতা প্রমাণ করে দিয়েছেন। নতুন ফেলুদা হিসেবে সকলেরই মন জয় করে নিয়েছেন ইন্দ্রনীল। একাধিক বাংলা ছবিতে অভিনয় করে দর্শকদের মন জিতে নিয়েছেন ইন্দ্রনীল সেনগুপ্ত।
 

45
উজান গঙ্গোপাধ্যায়

এই ছেলে ছোট থেকেই ভারী লক্ষ্মী। ছোট বয়সেই সুন্দর হাতের লেখার জন্য পুরস্কৃত। বরাবরেরই শান্ত,চুপচাপ। কৌশিক গঙ্গোপাধ্যায় ও চূর্ণী গঙ্গোপাধ্যায় ছেলে উজান  গঙ্গোপাধ্যায়  রসগোল্লা ছবিতেই নিজের অভিনয় দক্ষতা প্রমাণ করে দিয়েছিল। তারপর লক্ষ্মীছেলের হাত ধরে নিজের অভিনয়ের জাত আরও বেশি চিনিয়েছিল উজান।  সেরা অভিনেতার তকমা ইতিমধ্যেই জুড়েছে উজানের মুকুটে।
 

55
সত্যম ভট্টাচার্য

বল্লভপুরের রাজপুত্র সত্যম ভট্টাচার্যও রয়েছেন তালিকায়। সেরার সেরা তালিকায় সকলের মন জয় করে নিয়েছেন সত্যম। নায়ক সুলভ না হয়েও কীভাবে নায়ক হয়ে ওঠা যায় তা যেন মুহূর্তের বলে বুঝিয়ে দিয়েছেন সত্যম। খুব সাধারণ অ্যাক্টিং, ছিমছাম এবং সহজ গল্পের ধরনে মন ভরিয়ে তুলেছিল দর্শকদের।  বক্স অফিসেও সেরার সেরাটা প্রমাণ করে দিয়েছেন বল্লভপুরের রাজপুত্র সত্যম ভট্টাচার্য।

Share this Photo Gallery
click me!
Recommended Photos