Manoj Bajpayee: জীবনের প্রথম সিনেমাতেই রাতের অন্ধকারে এক ভয়ঙ্কর অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিলেন মনোজ বাজপেয়ী

এক সাংঘাতিক চরিত্র স্বয়ং এসে উপস্থিত হয়েছিলেন মনোজের সামনে। সেই গা ছমছমে অভিজ্ঞতার কথা প্রকাশ্যে জানালেন সিনেমার পরিচালক। 

 

Web Desk - ANB | Published : Jun 4, 2023 5:33 AM IST

17

‘ব্যান্ডিট কুইন’ সিনেমাটি প্রকাশ পেয়েছিল ১৯৯৪ সালে। এই সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন বাঙালি অভিনেত্রী সীমা বিশ্বাস। পরিচালনা করেছিলেন বিখ্যাত পরিচালক শেখর কাপুর। এই সিনেমাটিতেই অভিনেতা হিসেবে প্রথম আত্মপ্রকাশ করেন অভিনেতা মনোজ বাজপেয়ী।

27

সিনেমাটির বিষয়ে একটি ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা নেটিজেনদের জানালেন শেখর কাপুর। তিনি লিখেছেন, “আমরা যখন রাজস্থানের ঢোলপুর জেলায় দস্যু রানীর (ফুলন দেবী) ছবি তুলছিলাম.. তখনও ওই এলাকায় ডাকাতের দল ভীষণ সক্রিয় ছিল। এর ফলে আমাদের টিমকে বিশেষ সুরক্ষা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল।

37

মনোজ বাজপেয়ী এই সিনেমায় ডাকু ‘মান সিং’-এর চরিত্রে অভিনয় করছিলেন। ডাকু মান সিং তখন বুড়ো হয়ে গিয়েছিলেন। কিন্তু, ডাকাতিতে তিনি তখনও ভীষণ সিদ্ধহস্ত। আমরা শুনেছিলাম যে, আমরা যে এলাকায় শুটিং করছি, সেখানেই তাঁর ডেরা আছে।”

47

একদিন রাতে সত্যিকারের ‘মান সিং’ আমাদের সেটে এসে উপস্থিত হন। এবং তিনি সেই লোকটির সাথে দেখা করতে চেয়েছিলেন, যিনি সিনেমায় তাঁর চরিত্রতে অভিনয় করছিলেন। অর্থাৎ, মনোজ বাজপেয়ী।

57

এরপর একটা অদ্ভুত কাণ্ড ঘটে যায়। আসল ডাকাত মান সিং-এর সঙ্গে বসে সারা রাত মদ খেয়েছিলেন অভিনেতা মনোজ বাজপেয়ী। শেখর কাপুর লিখেছেন, “তাঁদের মধ্যে সেই রাতে আসলে কী ঘটেছিল .. সেটা শুধুমাত্র মনোজই আপনাকে বলতে পারবেন ..”

67

“ভাবুন, কি দারুণ একটা অ্যাডভেঞ্চার! সিনেমা বানানো সত্যিকারের জীবনের একটা দুঃসাহসিক কাজ। একজন অভিনেতার জন্য কি ভয়ঙ্কর অভিজ্ঞতা! যে ডাকাতকে সর্বক্ষণ পুলিশ খুঁজে বেরাচ্ছে, সেই ডাকাতের চরিত্রে অভিনয় করার আগে সত্যি সত্যি তাঁর মুখোমুখি হয়ে যাওয়া..!”

77

‘ব্যান্ডিট কুইন’ ছিল মনোজ বাজপেয়ী অভিনীত প্রথম সিনেমা .. এবং তারপর থেকে আজ পর্যন্ত তিনি পর্দার সেরা অভিনেতাদের একজন হয়ে উঠেছেন।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos