Adipurush: টিমের বিরুদ্ধে FIR দায়ের, ছবি নিষিদ্ধ করার দাবি তুলে প্রধানমন্ত্রীকে চিঠি অল ইন্ডিয়া সিনে ওয়াকার্স অ্যাসোসিয়েশন

ছবি নিষিদ্ধ করার দাবি তুলে প্রধানমন্ত্রীকে চিঠি অল ইন্ডিয়া সিনে ওয়াকার্স অ্যাসোসিয়েশন। এরই সঙ্গে টিমের বিরুদ্ধে দায়ের হল FIR।

Web Desk - ANB | Published : Jun 20, 2023 9:21 AM IST

ছবি মুক্তির পর থেকে ক্রমাগত সমালোচনার মুখে পড়েছে ছবিটি। ছবির বহু দৃশ্য নিয়ে অভিযোগ করেছেন সাধারণ মানুষ। একাধিক সেচ্ছা সেবী সংস্থা মামলা দায়ের করেছে। কখনও সীতার পরনে সাদা শাড়ি নিয়ে আপত্তি উঠেছে। তো কখনও আপত্তি উঠেছে হনুমানজীর সংলাপ নিয়ে। এবার ছবি নিষিদ্ধ করার দাবি তুলে প্রধানমন্ত্রীকে চিঠি অল ইন্ডিয়া সিনে ওয়াকার্স অ্যাসোসিয়েশন। এরই সঙ্গে টিমের বিরুদ্ধে দায়ের হল FIR।

অল ইন্ডিয়া সিনে ওয়াকার্স অ্যাসোসিয়েশন নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন। সেখানে, সিনেমা প্রদর্শন বন্ধ করার ও অবিলম্বে প্রেক্ষাগৃহ ও ওটিটি প্ল্যাটফর্মে আদিপুরুষের প্রদর্শন নিষিদ্ধ করার আদেশ দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। এরই সঙ্গে জানা গিয়েছে, পরিচালক ওম রাউত, সংলাপ লেখক মনোজ মুনতাশির শুক্লা ও ছবির প্রযোজকদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, এই সিনেমার চিত্রনাট্য ও সংলাপে স্পষ্টভাবে ভগবান রাম এবং ভগবান হনুমানের ছবিকে অপমান করছে। আদিপুরুষের সিনেমা হিন্দু ও সনাতম ধর্মের ধর্মীয় অনুভূতিতে আঘাত করছে। প্রভু শ্রী রাম ভারতের সকলের কাছে একজন দেবতা। সে যে কোনও ধর্মীয় বিশ্বাস থাকুক না কেন।  এই ছবিতে যেভাবে ভগবান রাম ও রাবণকে চিত্রিত করা হয়েছে তা অনেকটা ভিডিও গেমের চরিত্রের মতো। তেমনই সংলাপগুলো দেশের ও সারা বিশ্বের প্রতিটি ভারতীকে আঘাত করে। প্রভাস, কৃতি স্যানন, সইফ আলি খানের ভারতীয় সিনেমার ইতিহাসে এমন একটি কলঙ্কজনক সিনেমার অংশ হওয়া উচিত ছিল না। আদিপুরুষ শ্রী রাম ও রামায়ণে আমাদের বিশ্বাসের সম্পূর্ণ বিপর্যয়।

ওম রাউত পরিচালিত ছবিটি মুক্তি পেয়েছে ১৬ জুন। হিন্দু ধর্মীয় পাঠ্য রামচরিতমানস থেকে চলচ্চিত্র তৈরি করছেন। ছবিতে উঠে এসেছে শ্রী রামের জীবন কাহিনি। তেলেগু, হিন্দি, তামিল, মালায়াম ও কন্নড় ভাষায় মুক্তি পেয়েছে ছবিটি। ছবি জুড়ে রয়েছে অসাধারণ গ্রাফিক্স। ওম রাউত পরিচালিত এই ছবি ভারতীয় মহাকাব্য রামায়ণের একটি নতুন পুনরাবৃত্তি। টি সিরিজ ও ইউভি ক্রিয়েশনস দ্বারা প্রযোজিত এই ছবিটি IMAX এবং 3D ফরম্যাটে উপস্থাপিত হয়েছে। বলিউড রিপোর্ট অনুসারে, সোমবার অর্থাৎ চতুর্থ দিনে কমল ছবির আয়। চতুর্থ দিনে ছবির আয় করেছে মাত্র ২০ কোটি টাকা।এরই মাঝে টিমের বিরুদ্ধে FIR দায়ের, ছবি নিষিদ্ধ করার দাবি তুলে প্রধানমন্ত্রীকে চিঠি অল ইন্ডিয়া সিনে ওয়াকার্স অ্যাসোসিয়েশন।

 

আরও পড়ুন

Ameesha Patel: ‘মিথ্যা মামলা, ফাঁসানো হয়েছে’, প্রতারণা কান্ড নিয়ে অবশেষ মুখ খুললেন আমিশা প্যাটেল

Varun-Janhvi: প্রেক্ষাগৃহ নয় বরং ওটিটি-তে মুক্তি পাবে ‘বাওয়াল’, বড় সিদ্ধান্ত নির্মাতাদের

৮০ লক্ষ টাকার আর্থিক প্রতারণার শিকার রশ্মিকা মন্দনা, নায়িকার ম্যানেজারই ঘটাল এমন কান্ড

Read more Articles on
Share this article
click me!