Dadasaheb Phalke 2023: সেরা অভিনেত্রী আলিয়া, অভিনেতা রণবীর, রইল দাদাসাহেব ফালকে পুরস্কার-এর পুরো তালিকা

মুম্বইয়ের পাঁচতারা হোটেলে বসেছিল দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২৩-এর আসর। ভারতীয় চলচ্চিত্র জগতে তারকাদের অনবদ্য অবদানকে সম্মানিত করতেইশিল্পীদের হাতে তুলে দেওয়া হয় এই পুরস্কার। একনজরে দেখে নিন দাদাসাহেব ফালকে পুরস্কারের সম্পূর্ণ তালিকা।

Web Desk - ANB | Published : Feb 21, 2023 6:42 AM IST

সোমবার রাতে মুম্বইয়ে অনুষ্ঠিত হয়ে গেল দাদাসাহেব ফালকে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল। চলচ্চিত্র জগতের সবচাইতে সম্মানীয় পুরস্কার 'দাদাসাহেব ফালকে' । মুম্বইয়ের পাঁচতারা হোটেলে বসেছিল দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২৩-এর আসর। ভারতীয় চলচ্চিত্র জগতে তারকাদের অনবদ্য অবদানকে সম্মানিত করতেই প্রতি বছর শিল্পীদের হাতে তুলে দেওয়া হয় এই পুরস্কার।

চলতি বছরেও দাদাসাহেব ফালকে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে সেরা সিনেমার পুরস্কার জিতে নিয়েছে দ্য কাশ্মীর ফাইলস । এই সিনেমার জন্যই বহুমুখী অভিনেতার পুরস্কার জিতে নিয়েছেন অভিনেতা। এবং বলি অভিনেত্রী আলিয়া ভাট গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছেন। স্বামী রণবীর কাপুরও সেরা অভিনেতার পুরস্কার জিতে নিয়েছেন ব্রহ্মাস্ত্র ছবির জন্য। চলচ্চিত্র জগতে অনবদ্য অবদানের জন্যে দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন বলিউডের এভারগ্রীন অভিনেত্রী রেখা। সঙ্গীত জগতে অনবদ্য অবদানের জন্যে দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন হরিহরন । একনজরে দেখে নিন দাদাসাহেব ফালকে পুরস্কারের সম্পূর্ণ তালিকা।

সেরা সিনেমা: দ্য কাশ্মীর ফাইলস

সেরা পরিচালক: আর বাল্কি (কাপ: রিভেঞ্জ অফ দ্য আর্টিস্ট)

সেরা অভিনেতা: রণবীর কাপুর (ব্রহ্মাস্ত্র)

সেরা অভিনেত্রী: আলিয়া ভাট (গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি)

সেরা প্রতিভাবান অভিনেতা: ঋষভ শেট্টি (কান্তারা)

সেরা ওয়েব সিরিজ: রুদ্র-দ্য এজ এফ ডার্কনেস

পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতা: মনীশ পল (যুগ যুগ জিও)

সমালোচকদের নজরে সেরা অভিনেতা: বরুণ ধাওয়ান (ভেড়িয়া)

বছরের সেরা চলচ্চিত্র: আরআরআর

বছরের সেরা ধারাবাহিক: অনুপমা

সেরা টেলিভিশন অভিনেতা: জেইন ইমাম (ফানাহ: ইশক মে মরজাওয়া)

সেরা পুরুষ সঙ্গীতশিল্পী: সচিত তন্ডন (মাইয়া মেনু)

সেরা মহিলা সঙ্গীতশিল্পী: নীতি মোহন (মেরি জান)

সেরা সিনেমাটোগ্রাফার: পি এস বিনোদ (বিক্রম বেদা)

চলচ্চিত্র জগতে অনবদ্য অবদানের জন্যে দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন বলিউডের এভারগ্রীন অভিনেত্রী রেখা।

সঙ্গীত জগতে অনবদ্য অবদানের জন্যে দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন হরিহরন ।

সাদা রঙের শাড়ি পড়ে অনুষ্ঠানে হাজির হয়েছিলেন আলিয়া ভাট,নতুন মা-কে দেখে ভালবাসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। অন্যদিকে সোনালি পাড়ের শাড়ি পরে দেখা গিয়েছে রেখাকে। দুজনেই একে অপরের সঙ্গে আলিঙ্গন ও চুম্বন করেন। এবং পাপারাৎজির ক্যামেরায় হাসি মুখে পোজও দেন। সেই ভালবাসার মুহূর্তও নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। 

 

 

দাদাসাহেব ফালকে পুরস্কারের রেড কার্পেটে তারকাদের নজরকাড়া উপস্থিতি চোখে পড়ার মতো ছিল। বলিউডের একাধিক তারকা দাদাসাহেব ফালকে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে হাজির ছিলেন। পুরস্কার বিতরণী মঞ্চ থেকে তারকাদের সমস্ত ছবি ও ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে।

 

Share this article
click me!