Death Anniversary of KK: মৃত্যু বার্ষিকীতে বিশেষ শ্রদ্ধার্ঘ্য কেকে-কে, আসছে তিন বন্ধুর নতুন অ্যালবাম

মাত্র ৫৩ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন কেকে ওরফে কৃষ্ণকুমার কুন্নাথ। আজ পার হল একটা বছর। এই দীর্ঘ সময়ের মধ্যে কেউই ভুলতে পারেননি কেকে -কে। তাঁর মৃত্যুকে বার্ষিকীতে তাঁরে সম্মান জানাতে বিশেষ পদক্ষেপ নিল তাঁর বন্ধুরা।

Sayanita Chakraborty | Published : May 31, 2023 9:48 AM IST

গত বছর ৩১ মে প্রয়াত হন কেকে। হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছিল তাঁর। কলকাতায় এসেছিলেন একটি শো করতে। গান গাইতে গাইতেই অসুস্থ বোধ করেন। শারীরিক অবস্থা উপেক্ষা করে শো করেন। তারপর হোটেলে চলে যান। সেখানে অসুস্থ হয়ে পরেন কেকে ওরফে কৃষ্ণকুমার কুন্নাথ। হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত হলে ঘোষণা করে চিকিৎসকরা। হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল গায়কের। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছিল সর্বত্র। হতবাক হয়েছিলেন সকলে। মাত্র ৫৩ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন কেকে ওরফে কৃষ্ণকুমার কুন্নাথ। আজ পার হল একটা বছর। এই দীর্ঘ সময়ের মধ্যে কেউই ভুলতে পারেননি কেকে -কে। তাঁর মৃত্যুকে বার্ষিকীতে তাঁরে সম্মান জানাতে বিশেষ পদক্ষেপ নিল তাঁর বন্ধুরা।

বন্ধুত্ব মজবুত করতে এক সময় ইয়ারো দোস্তি গেয়েছিলেন কেকে। এবার সেই বন্ধুরা বিশেষ সম্মান দিতে চলেছে কেকে-কে। McDowell-র পক্ষ থেকে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। শীঘ্রই আসছে ইয়ারো দোস্তি। এই গান ফ্রেন্ডশিপ ডে-তে মুক্তি পাবে। কেকে-কে সম্মান জানাতে সংস্থার পক্ষ থেকে নেওয়া হয়েছে বিশেষ উদ্যোগ। গানটি গাইছেন পাপন, শান ও ধ্বনি। এভাবে বন্ধুকে শ্রদ্ধা জানাবেন তারকারা। আর কিছুদিনের অপেক্ষা। ইতিমধ্যে শুরু হয়েগিয়েছে প্রস্তুতি।

৩১ মে কেকে-র আকষ্মিক প্রয়াণে স্তব্দ হয়েছিল সঙ্গীত জগত। দেখতে। কেকে ওরফে কৃষ্ণকুমার কুন্নাথ-র সেরা গানের তলিকা তৈরি করা বেশ কঠিন। কারণে তিনি বরাবর দর্শকদের হিট গান উপহার দিয়েছেন। সেই জনপ্রিয় গায়কে অকাল প্রয়াণ ঘটে। গত বছর ৩১ মে প্রয়াত হন কেকে।

কলকাতায় এসেছিলেন একটি শো করতে। গান গাইতে গাইতেই অসুস্থ বোধ করেন। পরে স্বাস্থ্যের অবনতি হয়। হোটেলেই প্রয়াত হন কেকে ওরফে কৃষ্ণকুমার কুন্না। দীর্ঘ লড়াইয়ের পর পরিচিতি গড়েন গায়ক। সে সময় বিভিন্ন বিজ্ঞাপনের জিঙ্গল গেয়েছিলেন কেকে। প্রায় ৩৫০০টি জিঙ্গল গেয়েছিলেন কেকে। গেয়েছেন বহু গান। তাঁর গাওয়া হিট গানের তালিকা তৈরি কার কঠিন। তিনি বরাবর দর্শকদের হিট গান উপহার দিয়েছেন। ১৯৬৮ সালে ২৩ অগস্ট মালয়ালি পরিবারে জন্ম হয় কেকে ওরফে কৃষ্ণকুমার কুন্নাথের। দিল্লিতে বেড়ে ওঠা তাঁর। দিল্লির কিরোরি মাল কলেজ থেকে বাণিজ্য নিয়ে গ্র্যাজুয়েশন করেছিলেন কেকে। তারপর কয়েক মাস মর্কেটিং এক্সজিকিউটিভ হিসেবে কাজ করেন। শেষে চাকরি ছেড়ে ফিল্মি দুনিয়ায় পা রাখেন।

 

আরও পড়ুন

Shweta Tiwari: শরীরী ভাঁজে নেট দুনিয়ায় আগুন ঝরালেন শ্বেতা তিওয়ারি

Sourav Ganguly Biopic: চূড়ান্ত হল কাস্ট, দেখে নিন কার কার নাম জড়িয়েছিল ছবির সঙ্গে

Anushka Sharma: স্মৃতিচারণায় মিলল চমক, বন্ধুর ছবি প্রকাশ করে তাক লাগালেন অনুষ্কা

 

Share this article
click me!