কেন কেকে-র শো-তে লাগাম ছাড়া ভিড় নজর এড়াল উদ্য়োক্তাদের ? প্রশ্ন চিকিৎসক কাজল কৃষ্ণ বণিকের

কিংবদন্তী সঙ্গীত শিল্পী কেকে-র মৃত্যুতে একাধিক প্রশ্ন তুলেছেন কলকাতার প্রসিদ্ধ চিকিৎসক কাজল কৃষ্ণ বণিক। উল্লেখ্য, নজরুল মঞ্চের ভিতরে যতো মানুষ ধরে, মঙ্গলবার তার থেকে প্রায় ৩ গুণ বেশি দর্শক ছিল। কেন ক্ষমতার থেকেও বেশি লোক ঢুকল নজরুল মঞ্চে, এনিয়ে প্রশ্ন তুলেছেন চিকিৎসক বণিক।

Ritam Talukder | Published : Jun 1, 2022 5:42 AM IST / Updated: Jun 01 2022, 12:00 PM IST

কিংবদন্তী সঙ্গীত শিল্পী কেকে-র মৃত্যুতে একাধিক প্রশ্ন তুলেছেন কলকাতার প্রসিদ্ধ চিকিৎসক কাজল কৃষ্ণ বণিক। উল্লেখ্য, নজরুল মঞ্চের ভিতরে যতো মানুষ ধরে, মঙ্গলবার তার থেকে প্রায় ৩ গুণ বেশি দর্শক ছিল। কেন ক্ষমতার থেকেও বেশি লোক ঢুকল নজরুল মঞ্চে, এনিয়ে প্রশ্ন তুলেছেন চিকিৎসক বণিক। তীব্র অস্বস্থি, গুমোট গরমের মাঝেই একের পর এক জনপ্রিয় গান গুলি গেয়ে যান কেকে। অনুষ্ঠান চলাকালীন একাধিকবার স্পট লাইট বন্ধ করার কথা বলেছিলেন। ঘেমে যান তিনি। অসুস্থ লাগছে বারবার  বলে  যান কেকে। এত বড় বিষয় উদ্যোক্তারা  কি নজরে নেননি, প্রশ্ন তুলেছেন চিকিৎসক কাজল কৃষ্ণ বণিক। তিনি কেকে-র মৃত্যুর ঘটনাকে পুরোপুরি অবিশ্বাসাস্য এবং কখনই গ্রহণযোগ্য নয় বলে দাবি করেছেন।

কেন ক্ষমতার থেকেও বেশি লোক ঢুকল নজরুল মঞ্চে ? কেন তা নজর এড়াল উদ্য়োক্তাদের ?

উল্লেখ্য, নজরুল মঞ্চের ভিতরে ২৪৮৩ জনের জায়গা রয়েছে। এদিকে  নজরুল মঞ্চের স্টাফরা জানিয়েছেন, মঙ্গলবার অডিটোরিয়ামের ভিতরে লাগাম ছাড়া ভিড় ছিল। গেটের বাইরে গতকাল এতটাই ভিড় হয় যে, তা সামলানোই দায় হয়ে ওঠে। বাধ্য হয়ে নজরুল মঞ্চের ৭ টা গেটই খুলে দেওয়া হয়। আর এখানেই প্রশ্ন তুলেছেন চিকিৎসক  কাজল কৃষ্ণ বণিক। এদিকে তীব্র অস্বস্থি, গুমোট গরমের মাঝেই একের পর এক জনপ্রিয় গান গুলি গেয়ে যান কেকে। অনুষ্ঠান চলাকালীন একাধিকবার স্পট লাইট বন্ধ করার কথা বলেছিলেন। ঘেমে যান তিনি। অসুস্থ লাগছে বারবার  বলে  যান কেকে। জানা গিয়েছে, মাঝে গ্রিণ রুমেও যান তিনি। দর্শক এবং গায়ক দুই তরফেই তীব্র অস্বস্তির কথা জানানো হয়। তারপরেও কেন এনিয়ে উদ্য়োক্তরা নজর দেননি বলে প্রশ্ন তুলেছেন চিকিৎসক বণিক।

আরও পড়ুন, অসুস্থ লাগায় স্পট লাইট বন্ধ করতে বলেন বারবার, কানে কি কেউ তুলেছিল ? কেকে-র মৃত্যুতে তদন্তে পুলিশ

কেন, অসুস্থ লাগছে বলা সত্ত্বেও কেকে-কে হোটেলে না নিয়ে সোজা হাসপাতালে নিয়ে যাওয়া হয়নি ?

জানা গিয়েছে, অসুস্থ লাগছে বারবার বলেছিলেন কেকে। অনুষ্ঠান শেষ হবার তারপর কলকাতার নজরুল মঞ্চ থেকে নিয়ে যাওয়া হয় গ্র্যান্ড হোটেলে।সেখানে গিয়ে অচৈতন্য হয়ে পড়েন। এরপরেই দ্রুত সিএমআরআই হাসপাতালে নিয়ে যাওয়া। কিন্তু ততক্ষণে সব শেষ।চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এদিকে নজরুল মঞ্চ থেকে গ্র্যান্ড হোটেলের দূরত্ব অনেকটাই। তাহলে কেন, অসুস্থ লাগছে বলা সত্ত্বেও কেকে-কে হোটেলে না নিয়ে সোজা হাসপাতালে নিয়ে যাওয়া হয়নি, প্রশ্ন তুলেছেন চিকিৎসক কাজল কৃষ্ণ বণিক।

আরও পড়ুন, 'পেয়ার কে পল'-সহ মোট ২০ টি গান, নজরুল মঞ্চে শেষ গানের কথা মিলিয়েই চিরঘুমের দেশে কেকে

মৃত্যুর প্রকৃত কারণ জানতে কেকে-র মৃতদেহ-র ময়নাতদন্ত করবে পুলিশ

চিকিৎসক বণিক বলেছেন, ৫০ বছরের উপরে যাদের বয়েস, এবং বেশি সংবেদনশীল যাদের শরীর, তাঁদের বছরে ফুল বডি চেকআপ করানো উচিত। পাশাপাশি, তিনি ও বলেছেন, শিল্পী শরীরের দিকে নজর দেওয়া উচিত ছিল উদ্য়োক্তাদের। চিকিৎসক বণিক আরও বলেন, কেকে-র মৃতদেহ-র ময়নাতদন্ত করবে পুলিশ। মৃত্যুর কারণ শোনা গিয়েছে , ম্যাসিভ হার্ট অ্যাটাক। তবু মৃত্যু প্রকৃত কারণ অর্থাৎ প্যাথোল়জিক্যালি মৃত্যু প্রকৃত কারণ খতিয়ে দেখতেই ময়নাতদন্ত করা হবে। উল্লেখ্য, গায়কের আকস্মিক মৃত্যুতে শোকাহত সবাই। সঙ্গীতশিল্পী কেকে-র পুরো নাম কৃষ্ণকুমার কুন্নাথ। বাংলা, হিন্দি, তামিল, কণ্ণড়, মালয়ালাম, মারাঠি, অসমীয়া ভাষায় তিনি গান গেয়েছেন। গভীর রাতে এই খবর প্রকাশ পেতেই শোকস্তব্ধ গোটা দেশ। কেকে-র মৃত্য়ুতে শোকপ্রকাশ করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

আরও পড়ুন, Singer KK Passes Away Live: প্রয়াত কেকে, আজই কলকাতায় গায়কের পরিবারের সদস্যরা  

Share this article
click me!