Asianet News BanglaAsianet News Bangla

'পেয়ার কে পল'-সহ মোট ২০ টি গান, নজরুল মঞ্চে শেষ গানের কথা মিলিয়েই চিরঘুমের দেশে কেকে

কলকাতার নজরুল মঞ্চে মোট ২০ টা গান গেয়েছিলেন কেকে। শেষ গানটা ছিল পেয়ার কে পল, তু রহে, ইয়া না রহে কাল। সত্যিই তিনি আজ নেই, কিন্তু রেখে গিয়েছে জীবনের অসামান্য মুহূর্ত। শেষ গানের আবহ নিয়েই চিরঘুমের দেশে দেশের কিংবদন্তী সঙ্গীত শিল্পী কেকে। 

Total 20 songs sang by KK before his death in a Live concert in Nazrul Mach, Kolkata RTB
Author
Kolkata, First Published Jun 1, 2022, 9:31 AM IST

কলকাতার নজরুল মঞ্চে মোট ২০ টা গান গেয়েছিলেন কেকে। শেষ গানটা ছিল পেয়ার কে পল, তু রহে, ইয়া না রহে কাল। সত্যিই তিনি আজ নেই, কিন্তু রেখে গিয়েছে জীবনের অসামান্য মুহূর্ত। শেষ গানের আবহ নিয়েই চিরঘুমের দেশে কিংবদন্তী সঙ্গীত শিল্পী কেকে। কিন্তু এত কম বয়েসে শরীরচর্চা করা ফিট বডির কেকে-র কি করে এমন মৃত্যু হল, ইতিমধ্যেই তা প্রশ্ন উঠেছে। নজরুল মঞ্চের ভিতরে যতো মানুষ ধরে, গতকাল তার থেকে প্রায় ৩ গুণ বেশি দর্শক ছিল। তীব্র অস্বস্থি, লাগামছাড়া ভিড়ই কি প্রভাব ফেলেছে, প্রশ্ন উঠেছে।  

প্রায় ৩ গুণ বেশি দর্শক ছিল, বাধ্য হয়ে নজরুল মঞ্চের সব গেটই খুলে দেওয়া হয়

সূত্রের খবর, নজরুল মঞ্চের ভিতরে ২৪৮৩ জনের জায়গা রয়েছে। এদিকে  নজরুল মঞ্চের স্টাফরা জানিয়েছেন, মঙ্গলবার অডিটোরিয়ামের ভিতরে লাগাম ছাড়া ভিড় ছিল। গেটের বাইরে গতকাল এতটাই ভিড় হয় যে, তা সামলানোই দায় হয়ে ওঠে। বাধ্য হয়ে নজরুল মঞ্চের ৭ টা গেটই খুলে দেওয়া হয়। আর এরপরেই হয় এককাণ্ড, আচমকাই নাকি এসি বন্ধ করে দেওয়ার নির্দেশ দেয় নজরুল কর্তৃপক্ষ। দর্শকদের থেকেই এই তথ্য বাইরে এসেছে। তবে প্রকৃতই এই ঘটনা সত্য কিনা, এশিয়ানেট নিউজ বাংলা তা যাচাই করে দেখেনি। স্বাভাবিকভাবেই যদি তাই হয়ে থাকে, অডিটোরিয়ামের ভিতরে জলীয়বাস্পে ভরে যাওয়ার কথা। লোকের ভীড়ে আদ্রতা বেড়ে, তাপমাত্রা চরমে পৌছানোর কথা। ঠিক এই ঘটনাই ঘটেছে কিনা, কিংবা ঘটে থাকলেও কতটা দায়ী, তা নিয়ে এখনও পুলিশ-প্রশাসনের তরফে কিছু জানানো হয়নি।

আরও পড়ুন, অসুস্থ লাগায় স্পট লাইট বন্ধ করতে বলেন বারবার, কানে কি কেউ তুলেছিল ? কেকে-র মৃত্যুতে তদন্তে পুলিশ

শেষ গানটা ছিল পেয়ার কে পল, গুমোট পরিস্থিতিতেই ২০ টি জনপ্রিয় গান গুলি গেয়ে যান

আর ওই গুমোট পরিস্থিতিতেই একের পর এক জনপ্রিয় গান গুলি গেয়ে যান। তার গানের তালিকায় প্রথম গানটা ছিল তু আশিকী হে। তারপর একেএকে তু ইবাদত, অজাব সি, দেসি বয়েজ, জ্যরা সি এবং ১৯ টা গানের পর শেষ গানটা ছিল পেয়ার কে পল, তু রহে, ইয়া না রহে কাল। ভারী অদ্ভুৎ, চিরকাল ভক্তদের হৃদয়ের মণিকোঠায় থাকা এই বিখ্যাত শিল্পী শেষ গানের লিরিক মিলিয়েই চিরতরে বিদায় নিলেন।

আরও পড়ুন, Singer KK Passes Away Live: প্রয়াত কেকে, আজই কলকাতায় আসছেন গায়কের পরিবারের সদস্যরা 

কলকাতায় এসেছেন কেকে-র পরিবারের সদস্যরা

উল্লেখ্য, কলকাতায় একটি কনসার্টে এসেছিলেন গায়ক কেকে। কিন্তু কনসার্টের পর আচমকাই তাঁর স্বাস্থ্যের অবনতি হয়। রীতিমত অসুস্থবোধ করেন কেকে। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু ততক্ষণে সব শেষ।চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। গায়কের আকস্মিক মৃত্যুতে শোকাহত সবাই। সঙ্গীতশিল্পী কেকে-র পুরো নাম কৃষ্ণকুমার কুন্নাথ। বাংলা, হিন্দি, তামিল, কণ্ণড়, মালয়ালাম, মারাঠি, অসমীয়া ভাষায় তিনি গান গেয়েছেন। গভীর রাতে এই খবর প্রকাশ পেতেই শোকস্তব্ধ গোটা দেশ। কেকে-র মৃত্য়ুতে শোকপ্রকাশ করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবারই কলকাতায় এসেছেন কেকে-র পরিবারের সদস্যরা।

আরও পড়ুন, স্ত্রী-দুই সন্তানের জন্য কত সম্পত্তি রেখে গেলেন কেকে, প্রকাশ্যে সেই খতিয়ান

Follow Us:
Download App:
  • android
  • ios