মাদক মামলায় বিরাট স্বস্তি পেল শাহরুখ পুত্র আরিয়ান খান কোনও তথ্য প্রমাণ পেল না এনসিবির বিশেষ তদন্তকারী দল

মাদক মামলায় তদন্তের ভার অবশেষে তুলে দেওয়া হয়েছিল বিশেষ তদন্তকারী দল সিটের হাতে। দীর্ঘ ৪ মাস পরে সেই মামলার ফল ঘোষণা করল সিট। শাহরুখ খান পুত্র আরিয়ান খান যাকে এই মামলার অন্যতম একজন হিসাবে দোষী সাব্যস্ত করা হয়েছিল তাঁর বিরুদ্ধে কোনও যথাযথ প্রমাণই পায় নি সিট। 
 

Riya Dey | Published : Mar 2, 2022 7:45 AM IST / Updated: Mar 02 2022, 01:17 PM IST

২০২০ সালে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর (Sushant Singh Rajput Death) পর যেই মাদক মামলা (Drug Case)  ঘিরে শুরু হয়েছিল তুমুল জল্পনা সেই মামলার নিয়ে পুনরায় জল্পনা শুরু হয় অভিনেতা শাহরুখ খানের পুত্র আরিয়ান খানকে (SRK son Aryan Khan) গ্রেফতারের পর থেকে। মামলা কোর্টে উঠলে ও বারবার অরিয়নের বিরুদ্ধে নানান অভিযোগ খাড়া করে আরিয়ানকে নিজেদের হেফাজতে রেখেছিল এনসিবি (NCB)। অবশেষে দীর্ঘ টালবাহানার পর আরিয়ান খানকে (Aryan Khan) ঘরে ফেরাতে সক্ষম হয় শাহরুখ খান (Shahrukh Khan)। যদিও জামিন মিললেও আরিয়ানের উপর ছিল একাধিক নিষেধাজ্ঞা। পাশাপাশি এই মামলার তদন্ত নিয়ে প্রশ্নের মুখে পরে যান  তদন্তের প্রধান অফিসার সমীর ওয়াংখেড়ে (Sameer Wangkhede)। অবশেষে এই তদন্তের ভার তুলে দেওয়া বিশেষ তদন্তকারী দল সিটের হাতে। এবার প্রায় ৪ মাস সেই তদন্তের একটি কিনারায় এসেছেন সিটের সদস্যরা। 

সিটের দেওয়া তথ্য অনুসারে, আন্তর্জাতিক মাদক মামলার সঙ্গে কোনোভাবেই জড়িত নন আরিয়ান খান (Aryan Khan), এই বিষয়ে না কি তাঁর বিরুদ্ধে কোনও প্রমাণই পান নি বিশেষ তদন্তকারী দল। এমন কি এনসিবির যে রেইডে গ্রেফতার করা হয়েছিল শাহরুখ পুত্রকে সেখানে ও বিরাট অনিয়মের নজির মিলেছে বলে জানা গেছে। অর্থাৎ সঠিক প্রোটোকল অনুসরণ করে গ্রেফতার করা হয় নি আরিয়ান খানকে (Aryan Khan)।  

ঠিক কী জানিয়েছে সিট?

মাদক মামলায় সিটের তরফে জানানো হয়েছে যে, আরিয়ান খানকে যখন গ্রেফতার করেছিল এনসিবির দল (NCB Team) তখন বেশ কিছু প্রোটোকল অমান্য করা হয়েছে। যেমন এনসিবির নিয়ম অনুসারে তল্লাশি চালানোর সময় ভিডিও করে রাখা বাধ্যতামূলক যা করেন নি সমীর ওয়াংখেড়ের (Sameer Wangkhede) দল। আবার আরিয়ানের থেকে যখন কোনও মাদক মেলে নি তখন তাঁর ফোন বাজেয়াপ্ত করা বা তাঁর ব্যক্তিগত চ্যাটে খতিয়ে দেখার কোনও প্রয়োজন ছিল না বলেই জানিয়েছেন তারা। পাশাপাশি তারা এও জানিয়েছেন যে, আরিয়ানের চ্যাটে (Aryan Khan Chat) এমন কোনও তথ্যই মেলে নি যা থেকে প্রমাণিত হয় যে আরিয়ান খানের সঙ্গে আন্তর্জাতিক মাদক চক্রের কোনও সম্পর্ক আছে। 

আরও পড়ুন- 'ছুঁড়ে ডাইরি ফেলে দিয়েছিল' কপিল শর্মা শো- এ সলমন খানের গোপন রহস্য ফাঁস

আরও পড়ুন- দিশা সালিয়ানের মৃত্যু নিয়ে বিতর্কিত মন্তব্য, মুম্বই পুলিশের সমন নারায়ণ রানে ও ছেলের বিরুদ্ধে

আরও পড়ুন- রূপোলি পর্দায় বার বার উঠে এসেছে মহাদেবের মহিমার কথা, রইল এমনই কয়টি ছবির হদিশ

বিষয়টি নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। এক সময় আরিয়ানের গ্রেফতারিকে কেন্দ্রের ষড়যন্ত্র বলে অভিহিত করেছিলেন এনসিপি নেতা নবাব মালিক (Nawab Malik) এবং এনসিবির প্রাক্তন ডিরেক্টর জেনারেল সমীর ওয়াংখেড়ের (Sameer Wangkhede) ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে একাধিক তথ্য ও পেশ করেছিলেন তিনি যা নিয়ে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়।  এবার সেই আরিয়ান কেসের তথ্য প্রকাশ্যে আসতেই মুখ খুলেছেন আর এক এনসিপি নেতা ক্লাইড ক্রাস্ট(Clyde Crasto)। টুইটারে তিনি জানিয়েছেন অবশেষে আরিয়ান খান (Aryan Khan) সত্য প্রকাশ পেল আর এনসিপি নেতা নবাব মালিক 9Nawab Malik) যে বলেছেন আরিয়ানের কেস (Aryan Khan Case) পুরোটাই সাজানো তাই সত্যি বলে প্রমাণিত হল।'

 

যদিও এখনই সম্পূর্ণ তদন্ত শেষ করে নি সিট। চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছানোর আগে তাঁরা আর ও কয়েক মাস সময় চেয়ে নিয়েছেন এবং সমস্ত বিষয়টা ভালো করে খতিয়ে দেখে তারপরই এনসিবির (NCB) বর্তমান ডিরেক্টর জেনারেল যেন এস প্রধানের হাতে রিপোর্ট তুলে দেবেন তাঁরা।  তবে সিটের এই তথ্যের ভিত্তিতে পুনরায় প্রশ্ন উঠছে এনসিবির প্রাক্তন ডিরেক্টর জেনারেল সমীর ওয়াংখেড়ের (Sameer Wangkhede) বিরুদ্ধে। 

Read more Articles on
Share this article
click me!