Asianet News BanglaAsianet News Bangla

Aryan Khan Drug Case: আদালতে বড় ধাক্কা NCB-র, মাদক পাচারের দাবি খারিজ আদালতের

বিশেষ আদালতের বিচারক ভিবি পাটিল জানিয়েছেন প্রসিকিউশন সেই বিষয়ে কোনও যুক্তিসংগত প্রমাণ দাখিল করতে ব্যর্থ হয়েছে। এনডিপিস আইনের ৬৭ ধারায় অভিযুক্তের বক্তব্য ছাড়া আর কোনও প্রাথমিক তথ্য প্রমাণও নেই। 

aryan khan drug case court reject ncb s claim that peddler supplied drugs to arbaaz and aryan bsm
Author
Kolkata, First Published Nov 27, 2021, 11:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আরিয়ান খান মাদক মামলায় (Aryan Khan Drug Case) আরও কিছুটা স্বস্তি পেলেন বলিউড সুপারস্টার শাহরুখ খানের (Shah Rukh Khan) পুত্র আরিয়ান খান (Aryan Khan)। জামিন প্রাপ্তের সংখ্যা আরও বাড়ল। এবার জামিন পেলেন মাদক পাচারের অভিযোগে অভিযুক্ত  শিবরাজ রামদাস হরিজন। নারকোটিক্স ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্সেস আইনের অধীনে বিশেষ আদালত জানিয়েছে, নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (NCB) দাবি করেছিল যে অভিযুক্ত শিবরাজ রামদাস হরিজন (Shivraj Ramdas Harijan) আরবাজ মার্চেন্টকে মাদক সরবরাহ করেছিল। কিন্তু তদন্তকারী সংস্থা এই দাবির প্রমাণ করার জন্য যথেষ্ট তথ্য প্রমাণ দিতে ব্যর্থ হয়েছে। তাতেই জামিন পেয়েছেন শিবরাজ রামদাস হরিজন। 

বিশেষ আদালতের বিচারক ভিবি পাটিল জানিয়েছেন প্রসিকিউশন সেই বিষয়ে কোনও যুক্তিসংগত প্রমাণ দাখিল করতে ব্যর্থ হয়েছে। এনডিপিস আইনের ৬৭ ধারায় অভিযুক্তের বক্তব্য ছাড়া আর কোনও প্রাথমিক তথ্য প্রমাণও নেই। রেকর্ডে দেখান হয়েছে যে আবেদনকারী মাদকদ্রব্যের সরবরাহকারী ছিলেনয়। কিন্তু প্রসিকিউশনের এই যুক্তি গ্রহণ করা যায় না যে হরিজন একজন ব্যবসায়ী ও তিনি মার্চেন্টেকে মাদক সরবরাহ করেছিলেন। 

Internet: ১০০ কোটি মানুষের কাছে ইন্টারনেট পরিষেবা পৌঁছে দিতে তৈরি কেন্দ্র, বললেন রাজীব চন্দ্রশেখর
এনসিবির তদন্তকারীরা হরিজনকে নিজেদের মতে গ্রেফতার করেছিল। কিন্তু এনসিবি জানিয়েছে সেই সময় হরিজনের কাছে মাত্র ৬২ গ্রাম চরস উদ্ধার হয়েছে। এটি কোনও বাণিজ্যিক পরিমাণ নয়। হরিজনকে জামিন দেওয়ার সময় বিচারক পাতিল আরও পর্যবেক্ষণ, এনসিবি কাগজপত্রে বলা হয়েছে হরিজন শাহরুখ খানের ছেলে আরিয়ান ও আরবাজ মার্চেন্টকে মাদক সরবরাহ করতেন। পাল্টা প্রসিকিউসন জানিয়েছিল, হরিজন মাদক সরবরাহকারী ছিল। এমনকি এনসিবি আধিকারিকদের রেকর্ডের বিবৃতিতে বলা হয়েছিল হরিজনই মাদক সরবরাহকারী ছিল। 

Congress-TMC: কংগ্রেস সম্পর্কে 'অনাগ্রহী', শাীতকালীন অধিবেশনের আগে বড় ইঙ্গিত তৃণমূলের

পাটিল বলেছেন, যতদূর ষড়যনন্ত্র মামলার বিতর্কের বিষয়ে, ষড়যন্ত্র প্রমাণের দিকটিও গভীরভাবে জড়িত। তা কেবলমাত্র বিচার বিবেচনার প্রয়োজন। তবে প্রাথমিকভাবে এটা দেখা দরকার যে, সেখানে এটি একটি ষড়যন্ত্র ও প্ররোচনার একটি মামলা হতে পারে। তিনি আরও বলেন প্রসিকিউশন দাবি অনুযায়ী ষড়যন্ত্র ও প্রচোরনা করা হয়েছে। 

বিচারক পাটিল আরও বলেন, হরিজন মুম্বইয়ের স্থায়ী বাসিন্দা। তার আপরাধের পূর্ব ইতিহাস নেই। তাই তাঁকেও জামিন দেওয়া হয়েছে। আগের অভিযুক্তদের মতই তাঁকেও শর্ত সাপেক্ষে জামিন দেওয়া হয়েছে। এই মামলায় হরিজন হলেন ১৬তম ব্যক্তি যিনি জামিন পেলেন। এর আগে এই হাইপ্রোফাইল মামলায় জামিন পেয়েছেন শাহরুখ খানের ছেলে আরিয়ান খান, আরজাম মার্চেন্ট। 

Follow Us:
Download App:
  • android
  • ios