তৃতীয় বার তিন জনে একজোট, নতুন বছরে প্রসেনজিৎ-কৌশিক-রানে ফিরছেন

ছবির কথা না বললেও রানে এশিয়ানেট নিউজকে তাঁর দীপাবলির পরিকল্পনা জানিয়েছেন। এ দিন রানে পরিবার সকাল থেকে ব্যস্ত। উৎসবের দিনেও ছুটি নেননি।

Web Desk - ANB | Published : Oct 24, 2022 11:38 AM IST

তিন বছর পরে ফের ত্রিশক্তি জোট! ২০১৯-এ বড় পর্দায় শেষ বার এক জোট হয়েছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, কৌশিক গঙ্গোপাধ্যায়, নিসপাল সিং রানে। ফলাফল, দুটো জাতীয় পুরস্কার। দীপাবলি বলছে, ২০২৩ আবারও তাঁদের। উৎসবের জৌলুস বাড়াতে এ দিন সুরিন্দর ফিল্মসের পক্ষ থেকে বড় ঘোষণা, নতুন বছরে নতুন রূপে আবার এক সঙ্গে বুম্বাদা, কৌশিক-রানে। টলিউডে অবশ্য দিন দুই ধরে গুঞ্জন ছিল, ফিরছেন ত্রয়ী। খবর ছড়াতেই এশিয়ানেট নিউজ বাংলা। মুখে কুলুপ প্রসেনজিৎ, কৌশিকের। রানের কথায়, ‘‘এখন এর বেশি কিছু বলা সম্ভব নয়।’’ ছবি-মুক্তির দিনও এ দিনই ঘোষণা করেছে প্রযোজনা সংস্থা। ২০ জানুয়ারি মুক্তি পাবে ট্রায়োর তৃতীয় ছবি।

অতিমারির আগে কৌশিকের তৈরি বেশ কিছু ছবি এখনও মুক্তির প্রতীক্ষায়। পরিচালক কৌশিক তাই যেন নতুন ছবি তৈরি থেকে কিছুটা গুটিয়েই নিয়েছিলেন। বরং তাঁকে বেশি দেখা গিয়েছে অভিনেতা রূপে। বড় পর্দায় তাঁর অভিনয় নতুন নয়। ‘বিসর্জন’, ‘বাস্তুশাপ’, ‘শঙ্কর মুদি’ উদাহরণ। সামনেই মুক্তি ‘কথামৃত’র। এ ছাড়া, সিরিজ ‘টিকটিকি’, ‘ফ্র্যাঙ্কেনস্টাইন’ দিয়ে ওয়েব প্ল্যাটফর্মেও পা রেখেছেন তিনি। প্রায় তিন বছর পরে তাঁর ‘পরিচালক’ সত্তা ফের স্বমহিমায় ‘লক্ষ্মীছেলে’ দিয়ে। সম্প্রতি সগৌরবে ৫০ দিন অতিক্রম করেছে ছবিটি। এরই পাশাপাশি শোনা গিয়েছিল, পরিচালক গঙ্গোপাধ্যায় সুরিন্দর ফিল্মসের হয়ে বেশ কয়েকটি ছবি বানাবেন। তার পরে এই ঘোষণা স্বাভাবিক ভাবেই সিনেপ্রেমীদের মনে কৌতূহলের জন্ম দিয়েছে।

জোটের প্রথম ছবি ‘দৃষ্টিকোণ’ তৈরি হয়েছিল ২০১৮। তার এর বছরের ব্যবধানে তৈরি হয় ‘জ্যেষ্ঠপুত্র’। এ ছাড়া, কৌশিক সুরিন্দরের সঙ্গে ‘গাঁটছড়া’ বেঁধে তৈরি করেছেন প্রথম হিন্দি ছবি ‘মনোহর পাণ্ডে’। যা এখনও মুক্তির প্রতীক্ষায়। ‘দৃষ্টিকোণ’ আরও একটি কারণে চর্চিত। দীর্ঘ ১৪ বছর পরে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়-ঋতুপর্ণা সেনগুপ্তের দ্বিতীয় ছবি এটিই। তবে বুম্বাদা-কৌশিকের হ্যাট্রিক অবশ্য এর আগেই হয়ে গিয়েছে। এই জোট এর আগে এক সঙ্গে কাজ করেছেন ‘জুনিয়র কিশোরকুমার’ ছবিতে। 

ছবির কথা না বললেও রানে এশিয়ানেট নিউজকে তাঁর দীপাবলির পরিকল্পনা সম্বন্ধে জানিয়েছেন। এ দিন রানে পরিবার সকাল থেকে ব্যস্ত। উৎসবের দিনেও ছুটি নেননি তিনি। সকাল সকাল পৌঁছে গিয়েছেন প্রযোজনা সংস্থার অফিসে। সেখানে দিওয়ালির পুজোপাঠের আয়োজন ছিল। রানের কথায়, ‘‘অফিস পর্ব শেষ করেই ছেলে কবীর, কোয়েলকে সঙ্গে নিয়ে প্রথমে গুরুদ্বারে গিয়েছি। তার পর ভবানীপুরের মল্লিক ভবনে। ওখানেও আজ পুজো। সারা দিন ওখানেই কাটবে আমাদের।’’ রানে পরিবারের সাজেও আজ উৎসবের ছোঁয়া। প্রযোজকের দাবি, উৎসবের সঙ্গে সাযুজ্য রেখেই সাজবেন তাঁরা। ভূরিভোজ ছাড়া উৎসব অসম্পূর্ণ। তাই ঢালাও খাওয়াদাওয়ার বন্দোবস্তও থাকবে। রানের দাবি, ‘‘আজ পুজোর দিন। তাই আজ কোনও আমিষ খাবার নয়। আজ আমাদের মেনুতে শুধুই নানা রকমের নিরামিষ খাবার।’’ 

আরও পড়ুন-প্রেম না সহবাস, কীসের নেশায় পাগল ছিলেন ঐশ্বর্য? নিজের কেরিয়ারের জন্য আজও আফসোস রাই সুন্দরীর

আরও পড়ুন-কার সঙ্গে দিওয়ালিতে চুপিচুপি ঘুরছেন জাহ্নবী? সেক্সি বক্ষের ভাঁজে শরীরী মোচড় শ্রী-কন্যার

আরও পড়ুন-'সেক্সবম্ব'মালাইকার জন্য জমকালো পার্টির আয়োজন অর্জুনের, জন্মদিনে আমন্ত্রিত ছিলেন কারা?

Read more Articles on
Share this article
click me!