বক্স অফিস কালেকশনে ১০ সেরা ছবির তালিকায় ব্রহ্মাস্ত্র কতটা উপার্জন করল রণবীর-আলিয়া-অয়নের ছবি

রণবীর কাপুর ও  আলিয়া ভাট অভিনীত ব্রহ্মাস্ত্র  সপ্তাহান্তে সংগ্রহের  হিসেবে শীর্ষ ১০টি সর্বাধিক উপার্জনকারী চলচ্চিত্রের তালিকায় জায়গা করে নিয়েছে। যার মধ্যে কে.জি.এফ ২ এবং  বাহুবালি ২ -এর মতো সিনেমা রয়েছে। ব্রহ্মাস্ত্র পরিচালনা করেছেন অয়ন মুখার্জি। যার বিশ্বব্যাপী বক্স অফিস আয় এরই মধ্যে ১৫০ কোটি টাকা ছাড়িয়েছে।

Astik Ghosh | Published : Sep 12, 2022 6:19 AM IST / Updated: Sep 12 2022, 12:19 PM IST

রণবীর কাপুর এবং আলিয়া ভাট অভিনীত 'ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান: শিবা' ঘরোয়া বক্স অফিসে ভাল পারফরম্যান্স করে মুক্তির প্রথম তিন দিনে সমস্ত সুপারহিট ছবিকে ছাড়িয়ে গেছে। চলচ্চিত্রটির তেলেগু সংস্করণও তার দুর্দান্ত পারফরম্যান্স অব্যাহত রেখেছে। 'ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান: শিবা' ছবিটি তার মুক্তির প্রথম দিনেই একটি অসাধারণ শুরুর পরে রবিবার পর্যন্ত তার আকর্ষণ বজায় রেখেছে। চলচ্চিত্রটি সপ্তাহান্তিক  অগ্রিম বুকিং থেকেও ব্যাপকভাবে উপকৃত হয়েছে এবং প্রথম তিন দিনের অভ্যন্তরীণ আয় ১.২৫ কোটি টাকা থেকে সামান্য দূরে ছিল।

২০২২ সালের প্রথম হিন্দি ছবি যা প্রথম সপ্তাহান্তে ১০০ কোটির বেশি আয় করেছে৷ কন্নড় ছবি 'কেজিএফ ২'-এর হিন্দি সংস্করণ, যা ১৪ এপ্রিল মুক্তি পায়, প্রথম সপ্তাহান্তে ১৯৩.৯৯ কোটি টাকা আয় করেছে।  এটি মুক্তির প্রথম সপ্তাহান্তে আয়ের হিসেবে সর্বোচ্চ আয় করা হিন্দি  চলচ্চিত্রের রেকর্ডটি ধরে রেখেছে। এই বছর মুক্তি পাওয়া অন্য কোনো হিন্দি ছবি বা হিন্দি ডাব করা সিনেমা প্রথম সপ্তাহান্তে ঘরোয়া বক্স অফিসে ১০০ কোটি টাকার বেশি আয় করেনি। 'ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান: শিবা' এই বছরের প্রথম ছবি যা প্রথম সপ্তাহান্তে এত বড় বক্স অফিস সংগ্রহ করেছে।

প্রথম সপ্তাহান্তের সংগ্রহে 'ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান: শিবা' চলচ্চিত্রটি  ইন্ডাস্ট্রি এবং যারা হিন্দি ছবি বয়কটের প্রবণতা প্রচার করছে তাদের বিস্মিত করেছে।  শুক্রবার ৩৬.৪২ কোটি টাকা আয় হয়। বিনোদন ব্যবসার কিছু লোক আশঙ্কা করেছিল যে শুক্রবার প্রাথমিক উচ্ছ্বাসের পরে ছবিটির সংগ্রহ হ্রাস পাবে, তবে ছবিটি মুক্তির প্রথম তিন দিনে তার ক্যারিশমা বজায় রেখেছে। এটি শনিবার ঘরোয়া বক্স অফিসে ৪১.৩৬ কোটি টাকা এবং রবিবার রাতের শো শেষ হওয়ার পরে প্রাথমিক পরিসংখ্যান অনুসারে ৪৪.৮০ কোটি টাকা সংগ্রহ করেছে। এর সাথে, ছবিটির প্রথম তিন দিনের ঘরোয়া বক্স অফিস আয় ১২২.৫৮ কোটি টাকা পৌঁছেছে।

'ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান: শিবা' ছবির আসল পরীক্ষা শুরু হবে সোমবার। সপ্তাহের প্রথম কার্যদিবস হওয়ায় ছবিটির সংগ্রহ কমতে বাধ্য। তবে ছবিটি যদি রবিবারের সংগ্রহের তুলনায় সোমবার ৪০ শতাংশ সংগ্রহ করতে সক্ষম হয়, তারপর এটি 'সোমবার এর পরীক্ষা' পাস করেছে বলে বিবেচিত হবে। 'ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান: শিবা' সপ্তাহান্তে (শুক্রবার, শনিবার এবং রবিবার) হিন্দিতে নির্মিত বা হিন্দিতে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রগুলির মধ্যে আয়ের সংগ্রহে  অষ্টম। এই বিশাল সংগ্রহের সাথে, এটি 'সঞ্জু', 'টাইগার জিন্দা হ্যায়', 'পদ্মাবত', 'ধুম 3', 'দঙ্গল' এবং 'চেন্নাই এক্সপ্রেস'-এর মতো ছবিগুলিকে প্রথম সপ্তাহান্তে উপার্জনের ক্ষেত্রে পিছনে ফেলে দিয়েছে।

১০টি সর্বাধিক উপার্জনকারী চলচ্চিত্র: রণবীর সিংহ এবং দীপিকা পাড়ুকোন অভিনীত 'পদ্মাবত', যা এখনও পর্যন্ত প্রথম সপ্তাহান্তে সর্বাধিক উপার্জনের ক্ষেত্রে শীর্ষ ১০ তালিকায় ছিল, 'ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান: শিবা' এর ১২২.৫৮  কোটি টাকা উপার্জনের পরে এখন এই তালিকার বাইরে রয়েছে । এখানে প্রথম সপ্তাহান্তে সর্বাধিক আয় করা সর্বশেষ  ১০টী  চলচ্চিত্রের তালিকা রয়েছে:

১. কেজিএফ অধ্যায় ২ (২০২২): ১৯৩.৯৯ কোটি টাকা
২. সুলতান (২০১৬): ১৮০.৩৬ কোটি টাকা
৩. যুদ্ধ (২০১৯): ১৬৬.২৫ কোটি টাকা
৪. ভারত (২০১৯): ১৫০.১০ কোটি টাকা
৫. প্রেম রতন ধন পায়ো (২০১৫): ১২৯.৭৭ কোটি টাকা
৬. বাহুবলী ২ (২০১৭): ১২৮.০০ কোটি টাকা
৭. থাগস অফ হিন্দুস্তান (২০১৮): ১২৩.০০ কোটি টাকা
৮. ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান: শিব (২০২২): ১২২.৫৮ কোটি টাকা
৯. সঞ্জু (২০১৮): ১২০.০৬ কোটি টাকা
১০. টাইগার জিন্দা হ্যায় (২০১৭): ১১৪.৯৩ কোটি টাকা 

Read more Articles on
Share this article
click me!