'কেকে-র প্রতি ব্যক্তিগত রাগ নেই', গুছিয়ে বলতে না পারার জন্যই বিতর্ক- অবেশেষে বললেন রূপঙ্কর

বিবৃতিতে রূপঙ্কর বলেন অসতর্কভাবেই তিনি এই মন্তব্য করেছিলেন। কেকে-কে নিয়ে নয়- তাঁর কনসার্ট নিয়েই মন্তব্য করেছিলেন। তিনি জানিয়েছেন কেকে-র কনসার্ট নিয়ে বেশি বাড়াবাড়ি হচ্ছিল এটাই তিনি বলতে চেয়েছেন।

Saborni Mitra | Published : Jun 3, 2022 3:46 PM IST

কেকে-কে নিয়ে বিতর্কিত মন্তব্য- তারপরই নজরুল মঞ্চের অনুষ্ঠানের পর তাঁর আচমকা মৃত্যু- এই দুই ঘটনার সঙ্গে পারস্পরিক কোনও সম্পর্ক না রীতিমত সমালোচনার মুখে পড়তে হয়েছে গায়ক রূপঙ্কর বাগচীকে। বাংলার সঙ্গীত মহল থেকে শুরু করে সাধারণ মানুষ - সকলেই তাঁর বিপক্ষে আওয়াজ তুলেছিলেন। নচিকেতা, কবীর সুমনের মত হাতেগোনা কয়েকজন শিল্পী রূপঙ্কের পাশে দাঁড়িয়েছিলেন। কিন্তু কেকে-র মৃত্যুর পর তিন দিন পর তিনি সাংবাদিকদের মুখোমুখী হয়ে নিজের বক্তব্য জানালেন। একই সঙ্গে কেকে-র মৃত্যুতে শোক প্রকাশও করেন তিনি। 

রূপঙ্কর বাগচী বলেন কেকে-র প্রতি তাঁর ব্যক্তিগত কোনও রাগ বা আক্রাষ নেই। বরঞ্চ তিনি কেকে-র গানের একজন শ্রোতা। তিনি বলেছেন তাঁর সঙ্গীত জীবনে তিনি এমন বিভীষিকার মুখোমুখি হননি। তিনি আরও জানিয়েছেন ওড়িশায় বলে তিনি কেকে-কে নিয়ে ভিডিওটি পোস্ট করেছিলেন। তারপরই একটি অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়েছে। যা তাঁর গোটা পরিবারকে আতঙ্ক আর অনিশ্চয়তার মধ্যে ঠেলে দিয়েছে। তিনি আরও বলেছেন পরিবার ও তাঁকে মানসিক নিপীড়নের মধ্যেও পড়তে হয়েছিল। 

বিবৃতিতে রূপঙ্কর বলেন অসতর্কভাবেই তিনি এই মন্তব্য করেছিলেন। কেকে-কে নিয়ে নয়- তাঁর কনসার্ট নিয়েই মন্তব্য করেছিলেন। তিনি জানিয়েছেন কেকে-র কনসার্ট নিয়ে বেশি বাড়াবাড়ি হচ্ছিল এটাই তিনি বলতে চেয়েছেন। তিনি তাঁর বন্তব্য ঠিক করে বলতে না পারায় এই বিতর্ক তৈরি হয়েছে। 

জাতীয় পুরষ্কার প্রাপ্ত শিল্পী রূপঙ্করের ফেসবুকের মন্তব্য হল , কেকে কে? কেকে-র মত বোম্বের শিল্পীদের তুলনায় বাংলায় অনেক ভালো শিল্পী রয়েছে। তিনি বেশ কয়েকজন সঙ্গীত শিল্পীর নাম করে বলেন এরা কেকে-র থেকে ভাল গান করেন। রূপঙ্কর তাঁর বিতর্কিত ফেসবুক ভিডিও ডিলিট করেছেন। 

কেকে-র অনুষ্ঠানের বেশ কয়েকটি ভিডিও সামনে এসেছে। তারমধ্যে একটিতে দেখা যাচ্ছে নজরুল মঞ্চের অনুষ্ঠান শেষ পর্বে তাঁকে যখন বের করে নিয়ে আসা সময় সেই সময়ই তিনি যে অসুস্থ ছিলেন তা পরিষ্কার বোঝা যাচ্ছিল। অনেকেই মনে করেন ভিড়ে ঠাসা একটি বদ্ধ ঘরে অনুষ্ঠান করার জন্যই তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। তাতেই তাঁর মৃত্যু হয়েছে। কেকে-র আচমকা মৃত্যুর পর থেকে শোকস্তব্ধ সঙ্গীতপ্রেমীরা। নজরুমঞ্চে অনুষ্ঠানের সময়ই তিনি অসুস্থ বোধ করেন।  মাত্র ১০ মিনিটের বিরতি নিয়ে স্টেজে ফিরে তিনি গান গেয়ে অনুষ্ঠান শেষ করেন। তারপর আরও অসুস্থ হয়ে পড়েন। তাঁকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই বলিউড গায়ক কেকে-কে মৃত বলে ঘোষণা করা হয়। 

Read more Articles on
Share this article
click me!