'তৃণমূলকে দোষ দিয়ে লাভ নেই, BJP-কে নিজের হার মানতে হবে', হুঁশিয়ারি কাঞ্চনের

'বিজেপিকে আগে নিজের হার মানতে হবে', এদিনে গেরুয়া শিবিরকে বুধবার হুঁশিয়ারি দিলেন কাঞ্চন মল্লিক। এরই সঙ্গে মমতার সরকারের উন্নয়ন নিয়ে প্রশংশায় পঞ্চমুখ উত্তরপাড়া বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের বিধায়ক।

Ritam Talukder | Published : Sep 8, 2021 11:30 AM IST / Updated: Sep 08 2021, 05:09 PM IST

'বিজেপিকে আগে নিজের হার মানতে হবে', এদিনে গেরুয়া শিবিরকে বুধবার হুঁশিয়ারি দিলেন কাঞ্চন মল্লিক। এরই সঙ্গে মমতার সরকারের উন্নয়ন নিয়ে প্রশংশায় পঞ্চমুখ উত্তরপাড়া বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের বিধায়ক।

আরও পড়ুন, CBI-ED-র তলবের মুখে ফের পার্থ-অভিষেক, উপনির্বাচনের মুখে চাপ বাড়ল কি তৃণমূলে

এদিন তৃণমূল কংগ্রেসের বিধায়ক  তথা অভিনেতা কাঞ্চন মল্লিক এদিন বলেছেন,  'বিজেপিকে আগে নিজের হার মানতে হবে। নিজেদের পরাজয় মানতে না পেরে, অহেতুক তৃণমূল সরকারকে দোষারোপ করে লাভ হবে না। বরং এটা বিজেপির ব্যর্থতা,ধীক্কার বিজেপি। সারা বাংলার মানুষ জানেন, মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার মানুষের জন্য কি কি উন্নয়ন প্রকল্প করেছেন, আর এই তৃণমূল সরকার তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের এই প্রকল্পগুলির সুবিধা বাংলার কত কত মানুষ পেয়েছেন এবং আগামীদিনেও পাবেন। এবারের শুধু পশ্চিমবাংলা নয়, গোটাদেশজুড়েও  মমতা বন্দ্যোপাধ্যায়কে চাইবেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নত প্রকল্পগুলোকে চাইবেন। মা মাটি মানুষ জিন্দাবাদ। মমতা বন্দ্যোপাধ্যায় জিন্দাবাদ।'

"

আরও পড়ুন, Durga Puja 2021: একাধিক কমিটির বিল বেপাত্তা, পুজোয় ফের ৫০ হাজার অনুদানের ইস্যুতে উঠল প্রশ্ন

প্রসঙ্গত, নির্বাচনের আগে একাধিক প্রকল্প আলোয় আনার চেষ্টায় কেন্দ্র-রাজ্য সংঘাত চলেছে। ঘাসফুল-গেরুয়া শিবির কেউই ছেড়ে কথা বলেনি। কেন্দ্রের আয়ুষ্মান ভারত প্রকল্প নিয়ে তোপ দেগেছিলেন খোদ অভিষেক বন্দ্য়োপাধ্যায়।যেখানে তিনি জানিয়েছেন, রাজ্যের 'স্বাস্থ্য সাথী প্রকল্প'-র শুভ সূচনা হয়েছে ২০১৬ সালে। তারও ২ বছর পর ২০১৮ সালে আয়ুষ্মান ভারত প্রকল্পের সূচনা করে কেন্দ্র।  স্বাস্থ্য সাথী প্রকল্প  রাজ্যের প্রায় ১০০ ভাগ বাড়িকে কভার করেছে। কিন্তু কেন্দ্রের আয়ুষ্মান ভারত প্রকল্পের জায়গাটায় টুইটার চার্টে ফাঁকা রেখে বিজেপির কেন্দ্রীয় নের্তৃত্বর ব্য়র্থতা বোঝানোর চেষ্টাও করেছেন। তবে নির্বাচনীর মঞ্চ থেকে কৃষি প্রকল্পের ইস্যুতে পাল্টা তোপ দেগেছে গেরুয়া শিবিরও। যেখানে রাজ্যের কৃষকরা কেন্দ্রের প্রকল্পের সুযোগ পায় না বলেও অভিযোগ তুলেছিলেন শাহ-মোদী। যদিও একুশের নির্বাচন অনেকটাই শেষ হয়েও হইল না শেষ। কারণ এখনও কিছু কথা বাকি, যবনিকা টানবে উপনির্বাচন।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 


 

Share this article
click me!