মিমির শরীরে প্রবেশ করা ভ্যাকসিন আসলে কি, কসবাকাণ্ড ঘিরে চাঞ্চল্য তুঙ্গে

  • কসবার কোভিডে ভ্যাকসিনেশন ঘিরে উঠে এল চাঞ্চল্যকর তথ্য 
  • ধৃত ভুয়ো আইএএস দেবাঞ্জন দেব , জেনেটিক্সে এমএসসি পাশ 
  • অভিযুক্তের বাবা ছিলেন আবগারি দফতরের প্রাক্তন কর্তা 
  • টিকার ভায়াল সংগ্রহ করে পরীক্ষা করতে পাঠিয়েছে পুলিশ  

 

Ritam Talukder | Published : Jun 24, 2021 5:00 AM IST / Updated: Jun 26 2021, 11:17 AM IST


কসবার কোভিডে ভ্যাকসিনেশন ক্যাম্প ঘিরে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে পুলিশের জালে ধৃত ভুয়ো আইএএস দেবাঞ্জন দেব , জেনেটিক্সে এমএসসি পাশ। এখানেই শেষ নয়, অবাক করা আরও এক তথ্যে চোখ মাথায় উঠেছে গোয়েন্দাদের। অভিযুক্তের বাবা ছিলেন আবগারি দফতরের প্রাক্তন কর্তা। তবে এই সকল কিছুর পাশাপাশি আরও একটা বিষয় ঘিরে ক্রমশ চিন্তা বাড়াচ্ছে, তা হল বেআইনি ওই ভ্যাকসিনেশন ক্য়াম্প। ইতিমধ্যেই ওই ভ্য়াকসিন অভিনেত্রী সাংসদ মিমি চক্রবর্তী সহ আরও অনেক মানুষের শরীরে। আদৌ কি টিকা ছিল নাকি অন্যকিছু, এখানেই রহস্য ঘনীভূত হচ্ছে। তদন্তে নেমেছে কলকাতা পুলিশ।

 

 

আরও পড়ুন, ভুয়ো IAS-র ফাঁদে মিমিও, কসবার বেআইনি ভ্যাকসিনেশন ক্যাম্পের পর্দা ফাঁস  


পুলিশ সূত্রে খবর, মাদুরহের বাসিন্দা বছর ২৮ এর দেবাঞ্জন জেনেটিক্সে এমএসসি পাশ। বাড়িতে দেবাঞ্জনের নেম প্লেটে ছিল ভুয়ো আইএএস পরিচয়। তিনি ঘুরতেন নীল বাতি লাগানো গাড়িতে। এক প্রাক্তণ জওয়ানকে নিরাপত্তারক্ষী হিসেবে নিয়োগও করেন তিনি। নিজের অফিসের দশ থেকে প্রায় ১২ কর্মীকে প্রায় ২৫ হাজার করে মাইনেও দিতেন তিনি। প্রশ্ন উঠেছে এত টাকা তিনি পেতে কোথায়। ডিভিশনাল কমিশনার রশিদ মুনির খান বলেছেন, চার বছর ধরে এই কাজ চলছে। জেরায় দেবাঞ্জন জানিয়েছে, দেবাঞ্জনের বাবা ওঁকে আইএএস হতে বলেছিলেন। ছেলে তাই বাইরে বহাল তবিয়তে থেকে এসে বলেছিল আমি আইএএস হয়ে গেছি। বাড়ির বাইরে নেম প্লেট লাগিয়ে নেন এব নীলবাতি লাগানো গাড়ি করে ঘুরতেন।'

আরও পড়ুন, কোভিডে চিন্তা বাড়াচ্ছে রাজ্যের এই ৩ জেলা, কী অবস্থা কলকাতার 

 

 

অপরদিকে, চিন্তা বাড়াচ্ছে, কসবার বেআইনি ওই ভ্যাকসিনেশন ক্য়াম্প। ইতিমধ্যেই ওই ভ্য়াকসিন অভিনেত্রী সাংসদ মিমি চক্রবর্তী সহ আরও অনেক মানুষের শরীরে। আদৌ কি টিকা ছিল নাকি অন্যকিছু, এখানেই রহস্য ঘনীভূত হচ্ছে। তদন্তে নেমে টিকার ভায়াল সংগ্রহ করে তা ড্রাগ কন্ট্রোলে পরীক্ষা করতে পাঠিয়েছে পুলিশ। এখানেই শেষ নয়, আরও বড় আশঙ্কার কারণ তা হল, ক্যাম্প থেকে উদ্ধার হওয়া টিকাগুলির মধ্যে কিছু ভায়ালে উৎপাদনের তারিখ এবং এক্সপেয়ারি ডেট মেলেনি।

 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে 

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!