Christmas Special Chocolate Bars: মাত্র কয়েক মিনিট, তৈরি হবে মনের মত Chocolate Bars

বড়দিন উপলক্ষ্যে পরিবার ও বন্ধুদের এক বিশেষ উপহার দিয়ে তাক লাগিয়ে দিতে পারেন আপনিও। আর তা হল ক্রিসমাস চকোলেট বার। দেখে নিন এর একেবারে সহজ রেসিপি।
 

Web Desk - ANB | Published : Dec 20, 2021 8:35 AM IST / Updated: Dec 20 2021, 04:57 PM IST

বিশ্বের অধিকাংশ রাষ্ট্রেই বড়দিন একটি প্রধান উৎসব তথা সরকারি ছুটির দিন হিসেবে পালিত হয়। এমনকি খ্রিষ্টান ছাড়াও সর্বধর্ম সম্বনয়ে ভারত-সহ বেশ কয়েকটি দেশেও মহাসমারোহে বড়দিন উদযাপিত হতে দেখা যায়। অনেক দেশেই বড়দিন বন্ধুবান্ধব ও আত্মীয়স্বজনদের মধ্যে উপহার আদানপ্রদানের বা খাওয়া-দাওয়া করার এক বিশেষ দিন। তাই বড়দিন উপলক্ষ্যে পরিবার ও বন্ধুদের এক বিশেষ উপহার দিয়ে তাক লাগিয়ে দিতে পারেন আপনিও। আর তা হল ক্রিসমাস চকোলেট বার। দেখে নিন এর একেবারে সহজ রেসিপি।

চকোলেট পছন্দ করে না, এমন মানুষের সংখ্যা খুবই কম। চিকিৎসকের নিষেধ থাকলে তা আলাদা বিষয়। এছাড়া চকোলেট কে অমান্য করে এমন সাধ্য তো কড়া ডায়েটে থাকা ফিটনেস ফ্রিকদের মধ্যেও নেই। বিশ্বের একটি বড় অংশের মানুষই চকোলেট পছন্দ করে।  তাই বড়দিনে কাছের মানুষদের বিশেষ উপহার দিতে আপনি এটি ঘরকেও তৈরি করতে পারেন। এমন নয় এটি বাজারে কিনতে পাওয়া যাবে না।  কিন্তু হাতে তৈরি একটি কেক বা চকোলেট বার উপহারে দেওয়া খুব স্পেশাল বিষয়। তবে আর দেরি না করে জেনে নেওয়া যাক ক্রিসমাস চকোলেট বার তৈরির সহজ পদ্ধতি।

ক্রিসমাস চকোলেট বার তৈরি করতে লাগবে-
২ কাপ মেল্টেড চকোলেট
ওয়েফারস স্টিক
এডিবেল স্প্রিংকলস
ককোনাট ফ্লেক্সক
জেমস
বাটার পেপার
সামান্য বাটার

যেভাবে বানাবেন-
প্রথমেই চকোলেট গলিয়ে নিন। এবার বেকিং ট্রে-তে হালাকা মেল্টেড বাটার ব্রাশ করে তার উপর থেকে বাটার পেপার দিয়ে দিন। এই বাটার পেপারের উপর থেকে মেল্টেড চকোলেট দিয়ে দিন।  এরপর উপর থেকে ওয়েফারস স্টিক গুলো একটি বড় ত্রিভুজ আকারে উপর থেকে বসিয়ে নিন। যাতে একেবারে একটি ক্রিসমাস গাছের শেপ চলে আসে। এরপর উপর থেকে সবুজ এডিবেল স্প্রিংকলস দিয়ে গাছ তৈরি করে নিন। গাছের ভেতরে রং-বেরং এর জেমস দিয়ে সাজিয়ে নিন। এর পর বাইরে থেকে ককোনাট ফ্লেক্সক হালকা হালকা করে ছড়িয়ে দিন, যাতে দেখতে স্নো-এর হয়। এরপর ৪০ মিনিটের জন্য ফ্রিজে রেখে দিন। ৪০ মিনিট পর যখন ফ্রিজ থেকে বের করবেন দেখতে একেবারে দুর্দান্ত লাগবে আর সহজেই তৈরি আপনার ক্রিসমাস চকোলেট বার। 

 

এছাড়াও যদি মনের মত বড়দিন উপলক্ষ্যে নানান শেপের চকোলেট বা ক্যান্ডি বানাতে চান তবে এই ভিডিটি দেখতে পারেন। এতে খুব সহজেই নানান চকোলেট আইটেম তৈরির ও সাজানোর নানান উপায় দেওয়া রয়েছে। দেখে নিন এই ভিডিওটি আর মনের মত সব উপহার দিন প্রিয়জন-কে।

 

Share this article
click me!