সহজ উপায়ে ঘরে তৈরি করুন ভেজিটেবল পাস্তা, জেনে নিন এর সহজ রেসিপি

এই ডিসটির সেরা জিনিস হল আপনি এই খাবারটি তৈরি করতে আপনার পছন্দের যে কোনও পাস্তা ব্যবহার করতে পারেন। আপনি ঘরে সন্ধ্যের হালকা টিফিন বা বন্ধুদের সঙ্গে আড্ডার সময় এটি তৈরি করতে পারেন। চলুন জেনে নেই এর রেসিপি।
 

Web Desk - ANB | Published : Feb 2, 2022 12:44 PM IST

আপনি যদি নিজের জন্য দুপুরের খাবার তৈরি করতে চান, তাহলে আপনি এই ভেজিটেবল পাস্তা খেয়ে দেখতে পারেন । এটি মাত্র কয়েক মিনিটের মধ্যে প্রস্তুত হবে। এই পাস্তা রেসিপি তৈরি করা সহজ এবং খুব সুস্বাদু। অফিস লাঞ্চের জন্যও নিতে পারেন। এই ভেজিটেবল পাস্তার সবচেয়ে ভালো দিক হল আপনি এতে আপনার পছন্দের যে কোনও সবজি যোগ করতে পারেন। এই ডিসটির আরেকটি সেরা জিনিস হল আপনি এই খাবারটি তৈরি করতে আপনার পছন্দের যে কোনও পাস্তা ব্যবহার করতে পারেন। আপনি ঘরে সন্ধ্যের হালকা টিফিন বা বন্ধুদের সঙ্গে আড্ডার সময় এটি তৈরি করতে পারেন। চলুন জেনে নেই এর রেসিপি।
ভেজিটেবল পাস্তার উপকরণ
২৫০ গ্রাম পাস্তা ম্যাকারনি
১ চা চামচ রসুন
১টি পেঁয়াজ
১ গাজর
১ চা চামচ চিলি ফ্লেক্স
প্রয়োজন মতো লাল লঙ্কার গুঁড়া
১ টেবিল চামচ টমেটো কেচাপ
১ টেবিল চামচ রেড চিলি সস
১ চা চামচ আদা
২ টমেটো
১টি ক্যাপসিকাম / কাঁচা লঙ্কা
প্রয়োজন অনুযায়ী লবণ
হাফ চা চামচ গরম মসলা গুঁড়া
১ চা চামচ সয়া সস
হাফ চা চামচ সেলারি

কীভাবে তৈরি করবেন ভেজিটেবল পাস্তা
একটি ডিপ প্যান নিন এবং এতে জল দিয়ে হাই ফ্লেমে রাখুন এবং এতে ১ টেবিল চামচ লবণ এবং ২ টেবিল চামচ তেল দিন। জল ফুটে উঠার পর পাস্তা দিয়ে ভালো করে নাড়ুন। ফুটতে দিন এবং ক্রমাগত নাড়তে থাকুন যাতে পাস্তা নীচে লেগে না যায়। সব সবজি কেটে নিন। আদা ও রসুন ভালো করে কেটে আলাদা করে রাখুন।
একটি প্যানে কিছু তেল দিন এবং গরম হয়ে গেলে আদা ও রসুন দিন এবং মেশান। সেগুলি সোনালি হওয়া পর্যন্ত রান্না করতে দিন। পেঁয়াজ এবং লঙ্কা দিয়ে এবং মিশ্রিত করুন। পেঁয়াজ হালকা বাদামী হয়ে এলে টমেটো দিয়ে লবণ দিন। টমেটো নরম হয়ে এলে ক্যাপসিকাম ও গাজর দিয়ে ভালো করে মেশান। এবার এতে সস ও লাল মরিচের গুঁড়া দিন। ঢেকে ৩ মিনিটের জন্য রান্না করুন এবং তারপরে পাস্তা দিয়ে দিন। এবার ওরেগানো, চিলি ফ্লেক্স এবং গরম মসলা দিয়ে এবং পাস্তা ভালো করে মেশান। আপনার ভেজিটেবল পাস্তা পরিবেশনের জন্য প্রস্তুত।

আরও পড়ুন- Winter Healthy Diet: শীতকালে শরীর সুস্থ রাখতে চান, তবে ডায়েটে রাখুন এই পাঁচ খাদ্য

আরও পড়ুন: শীত মানেই নলেন গুড়, বানান নারকেল ও নলেন গুড়ের প্যানকেক, রইল রেসিপি

আরও পড়ুন: শীতের সন্ধ্যায় এক কাপ গরম চায়ের সঙ্গে মুচমুচে ফুলকপির পকোড়া, দেখে নিন সহজ এই রেসিপি

Share this article
click me!