লকডাউনে স্বাস্থ্যকর পানীয়, সকালে নিয়ম মেনে প্রতিদিনের ডায়েটে থাক এই শরবত

  •  স্তব্ধ বিশ্বের বেশিরভাগ দেশের জন জীবন
  • এই সময়ে বাড়িতে থেকেই যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের
  • এই স্বাস্থ্যকর পানীয় যা লকডাউনে শরীর সুস্থ রাখতে সাহায্য করবে
  • দেখে নেওয়া যাক অসাধারণ এই পানীয় তৈরির রেসিপি

 

deblina dey | Published : May 6, 2020 11:52 AM IST / Updated: May 06 2020, 05:24 PM IST

করোনা আতঙ্কের জেরে কার্যত স্তব্ধ বিশ্বের বেশিরভাগ দেশের জন জীবন। এমন অবস্থায় আতঙ্কিত না হয়ে সচেতনতার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। এই সময়ে বাড়িতে থেকেই যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। অন্যদিকে এমন সময় বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। দেশের এমন এক পরিস্থিতিতে অনেকেই টাকা থাকলেও জিনিস কিনতে সমস্যা হচ্ছে। আবার অনেকেরই কম খরচের মধ্যেই সংসার সামলাতে হচ্ছে। 

আরও পড়ুন- লকডাউনে হোক একটু স্বাদ বদল, ঘরোয়া উকরণেই বানিয়ে ফেলুন লোভনীয় এই পদ

এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায়ও পরিবারকে দিন স্বাস্থ্যকর খাবার। চটজলদি মুখরোচক পদ বানাতে অবশ্যই ট্রাই করুন এই পদ। আর প্রতিদিন এক ঘেয়ে খাবার খেতে সবথেকে কষ্ট হচ্ছে ছোটদের। তাই তাদের মন ভালো করে দিতে অবশ্যই সাধারণ খাবার দিন তবে সাজিয়ে গুছিয়ে। যাতে প্রতিদিনের সাধারণ খাবারও তাঁদের ভালো লাগে। আজ রইল সে রকমই এক স্বাস্থ্যকর পানীয় যা লকডাউনে শরীর সুস্থ রাখতে সাহায্য করবে।

আরও পড়ুন- লকডাউনে স্বাদ বদল, ছোটদের বানিয়ে নিন চটজলদি মুখরোচক এই স্ন্যাক্স

লকডাউনে বেশিরভাগ সময় বসে বসে অফিসের কাজ করে কেটে যাচ্ছে। ফলে শরীরচর্চার প্রতি বজর কমেছে বেশ অনেকটাই। এই সময়ে শরীর ডিহাউড্রেট রাখতে নিয়ম করে পাতে রাখুন ছাতুর শরবত। যা প্রত্যেকের ঘরেই থাকে। খুব সাধারণ একটি উপাদান। কীভাবে এই সাধারণ উপাদান দিয়ে এক স্বাস্থ্যকর পানীয় বানিয়ে ফেলবেন তার হদিশ দিল খোদ শিল্পা শেট্টি। দেখে নেওয়া যাক তাঁর বানানো অসাধারণ এই পানীয় তৈরির রেসিপি

Share this article
click me!