খাবারে হোক একটু স্বাদ বদল, ঘরোয়া উকরণেই বানিয়ে ফেলুন লোভনীয় এই পদ

  • এই সময়ে বাড়িতে থেকেই যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের
  • এই সময় বাইরের কেনা খাবারেরে থেকে বাড়ির তৈরি করা খাবার খাওয়াই উচিত
  • ব্যস্ত জীবনযাত্রায় চটপট বানিয়ে নিন এই সুস্বাদু পদ
  • রইল জিভে জল আনা অসাধারণ এক রেসিপি

Asianet News Bangla | Published : Jul 14, 2020 11:57 AM IST

দিনে দিনে ক্রমশ বেড়েই চলেছে করোনা সংক্রমনের সংখ্যা। কার্যত বেশিরভাগ মানুষই এই সময় বাড়িতে থাকতে বাধ্য। এমন অবস্থায় নিজেকে সুস্থ থাকতে বাড়ির বাইরে না বেড়োনোর পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। এই সময়ে বাড়িতে থেকেই যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। অন্যদিকে বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। কারণ পরিবারের পুরো সুরক্ষার বেশিরভাগটাই নির্ভর করে রান্নাঘরের উপর। তাই এই সময় বাইরের কেনা খাবারেরে থেকে বাড়ির তৈরি করা খাবার খাওয়াই উচিত। অন্তত পরিবারের সুরক্ষার কথা মাথায় রেখে ঘরের তৈরি করে ফেলুন রেস্তোরাঁর স্বাদের পদ।

এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায় চটজলদি মুখরোচক পদ বানাতে অবশ্যই ট্রাই করুন এটি। আর প্রতিদিন এক ঘেয়ে খাবার খেতে সবথেকে কষ্ট হচ্ছে ছোটদের। তাই তাদের মন ভালো করে দিতে অবশ্যই রাখতে পারেন এই পদ। আজ রইল জিভে জল আনা অসাধারণ এক রেসিপি যা সমস্ত ঘরোয়া উপকরণ দিয়ে সহজেই বানিয়ে দিতে পারবেন। আজকের এই ব্যস্ত জীবনযাত্রায় চটপট যদি এমন সুস্বাদু জল খাওয়ার বানিয়ে নেওয়া যায় তবে খাওয়াটা দারুন জমে যায়। 

 

 

তবে দেরি না করে দেখে নেওয়া যাক ছোলে ভাটুরে বানানোর সহজ সরল রেসিপি। দেখে নিন মাস্টারশেফ সঞ্জীব কাপুরের এই লকডাউন রেসিপি। তবে আর দেরি কেন বাড়ির ছোট থেকে বড় সকলের মন ভালো করে দিতে গরম গরম নামিয়ে সাজিয়ে নিয়ে পরিবেশন করুন সুস্বাদু ছোলে ভাটুরে।

Share this article
click me!