চোখের পলকে তৈরি হবে দোকানের মত রসালো চমচম, রইল তৈরির সহজ উপায়

  • অনেক দিন ধরেই ঘরবন্দি ছিল সকলে
  • এমন অবস্থায় ভালোমন্দ খাওয়ার মন করছে
  • ঘরের বাইরে যাওয়া একেবারে নিষেধ
  • বাড়িতেই চোখের পলকে তৈরি হচ্ছে রসালো চমচম

deblina dey | Published : Sep 13, 2020 12:05 PM IST

সারা বিশ্বে অত্যন্ত জনপ্রিয় বাঙালির মিষ্টি খাওয়ার কথা। আর লোভনীয় পদ যদি বাড়িতেই বানিয়ে নেওয়া যায় তাহলে তো আর কথাই নেই ।  নেট দুনিয়ার দৌলতে এমন বহু রেসিপি সামনে এসেছে যার ফলে এই লকডাউনে বাড়িতে তৈরি হচ্ছে জিলিপি থেকে ডালগোনা। বাঙালি মানেই যে ভোজনরসিক তা আর আলাদা করে বলার বাকি রাখে না। করোনা ভাইরাস হোক বা লকডাউন বাঙালি খাওয়ার পেলে আর কারও ধার ধারে না। 

আরও পড়ুন- রেস্তোরাঁর স্বাদের মুখরোচক জলখাবার, রইল একগুচ্ছ ননভেজ ব্রেকফাস্ট রেসিপি

এর মধ্যেই এমন এক ভিডিও ভাইরাল হয়েছে, যা নজর কড়েছে তাবড় তাবড় সেলিব্রিটিদেরও। বাড়িতেই চোখের পলকে তৈরি হচ্ছে দোকানের মতো ঝরঝরে ও রসালো রসালো চমচম। তাও আবার ঘরে থাকা সাধারণ উপকরণ দিয়ে। অনেক দিন ধরেই ঘরবন্দি ছিলেন সকলে। এমন অবস্থায় মাঝে মধ্যেই ভালোমন্দ খাওয়ার মন করছে। তবে মন চাইলেই তো আর হবে না। মহামারী আবহে সুস্থ থাকতে বাড়িতেই তৈরি করে খেতে হচ্ছে যাবতীয় খাবার।

আরও পড়ুন- রুটি প্রেমীদের জন্য রইল অন্য স্বাদের টারকিস ব্রেড রেসিপি, যা তৈরি করা খুব সহজ

 রসালো চমচম তৈরি করতে প্রয়োজন শুধু সঠিক পদ্ধতি জানা তবেই ঘরে সহজেই তৈরি করতে পারবনে আপনিও। এই মিষ্টির স্বাদ পায়নি এমন বাঙালি খুঁজে পাওয়া দায়। অসুস্থতার কারণ বাদ দিলে এই মিষ্টি পছন্দ করেন না এমন মানুষও খুঁজে পাওয়া বিরল। তাই আর দেরি না করে বাড়িতেই বানিয়ে নিন রসালো চমচম  এই সহজ পদ্ধতিটি কি জানা ছিল আপনার! দেখে নিন ভিডিওটি-

Share this article
click me!