স্বাধীনতা দিবসে চেখে দেখতেই পারেন তিরাঙ্গা পোলাও, রেসিপি বাতলাচ্ছেন শিল্পা শেঠি

  • ঘরবন্দিতেও অটুট থাক স্বাধীনতার আনন্দ 
  • সামান্য খরচায়ও পরিবারকে দিন সুস্বাদু পোলাও
  • উপকরণেও লাগে ঘরে থাকা মশলা
  • রইল স্বাধীনতা দিবসের স্পেশাল রেসিপি তিরাঙ্গা পোলাও

deblina dey | Published : Aug 13, 2020 12:33 PM IST / Updated: Aug 13 2020, 06:22 PM IST

১৫ আগস্ট শনিবার, ভারত স্বাধীনতার ৭৪ বছর উদযাপন করবে। এই দিনেই, ১৯৪৭ সালে, ২০০ বছর ধরে ব্রিটিশ রাজত্ব হওয়ার পরে ভারত তার সার্বভৌমত্ব দাবি করে। করোনা আবহে এই এই বিশেষ দিনটি বাড়িতে থেকে উদযাপন করুন আনন্দ সহকারে। কারণ এই বছর করোনা আতঙ্কের জেরে কার্যত ঘরে থেকে সোশ্যাল ডিসটেন্সিং বজায় রেখেই পালন করতে হবে দেশের গৌরবময় দিন স্বাধীনতা দিবস।

আরও পড়ুন- নিমেষেই তৈরি হবে এই লোভনীয় পদ, বানিয়ে নিন স্বাদে ভরপুর ম্যাঙ্গো স্মুদি

ঘরবন্দিতে যাতে স্বাধীনতার আনন্দ ফিকে না হয়ে যায়, তাই সামান্য খরচায়ও পরিবারকে দিন সুস্বাদু খাবার। তাই স্বাধীনতা দিবসে পালন করুন চটজলদি মুখরোচক পদ। এই দিনে বিশেষ করে ছোটদের মন ভরিয়ে দিয়ে তাদের বানিয়ে দিতে পারেন তেরঙ্গা পোলাউ। এক ঘেয়ে খাবার খেতে সবথেকে কষ্ট হচ্ছে ছোটদের। তাই তাদের মন ভালো করে দিতে অবশ্যই রাখতে পারেন এই পদ। রইল জিভে জল আনা অসাধারণ এক রেসিপি যা সমস্ত ঘরোয়া উপকরণ দিয়ে সহজেই বানিয়ে দিতে পারবেন। 

আরও পড়ুন- এক ফোনেই মিলবে লোভনীয় পদ, স্বাধীনতা দিবসের স্পেশাল মেনু নিয়ে হাজির অউধ ১৯৫০

বিরিয়ানি, ফ্রায়েড রাইসের পাশাপাশি এই পদও যে সকলের মন কাড়বে তা আর আলাদা করে বলার জায়গা রাখে না। ডিম বা চিকেন আপনি যেটা পছন্দ করেন তা দিয়েই বানিয়ে নিতে পারেন এই পোলাও।  এই ব্যস্ত জীবনযাত্রায় চটপট যদি এমন সুস্বাদু খাওয়ার বানিয়ে নেওয়া যায় তবে খাওয়াটা দারুন জমে যায়। তবে দেরি না করে দেখে নেওয়া যাক অভিনেত্রী শিল্পা শেঠি তৈরি সহজ ও লোভনীয় স্বাধীনতা দিবসের স্পেশাল রেসিপি তিরাঙ্গা পোলাও-

Share this article
click me!