কম খরচে স্বাস্থ্যকর জলখাবার যা সুস্থ রাখবে শরীরও, চটপট করে বানিয়ে নিন দই বড়া

  • ধীরে ধীরে সাধারণ ছন্দে ফিরছি আমরা
  • পাশাপাশি বৃদ্ধি পাচ্ছে কাজের চাপও
  • তবে সুস্থ্য থাকতে বাড়ির বানানো খাবার খাওয়াই উচিত 
  • রইল স্বাস্থ্যকর অথচ মুখরোচক জলখাবার দই বড়ার রেসিপি

Asianet News Bangla | Published : Jan 25, 2021 10:34 AM IST

অনেকটা সময় বাড়িতে কাটিয়ে ধীরে ধীরে সাধারণ ছন্দে ফিরছি আমরা। তাই মাঝে মধ্যেই বাইরের কিছু সুস্বাদু খাওয়ারের বায়না ধরে বাচ্চারা। লকডাউন শিথিল হলেও এই সময় সতর্কভাবেই বাড়িতে থেকে যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। এর পাশাপাশি বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। পাশাপাশি বৃদ্ধি পাচ্ছে কাজের চাপও। তাই সময় বাঁচিয়ে স্বাস্থ্যের যত্ন নিতে প্রয়োজন এমন ধরনের খাবার যা কম সময়ে তৈরি হবে আর স্বাস্থ্যকরও।

আরও পড়ুন-  লাঞ্চ বা ডিনারে জমিয়ে খান এই পদ, চেখে দেখুন রেস্তোরাঁর স্বাদের কড়াই চিকেন ...

চটজলদি মুখরোচক টিফিন বানাতে অবশ্যই ট্রাই করুন এই পদ। আর প্রতিদিন এক ঘেয়ে খাবার খেতে সবথেকে কষ্ট হচ্ছে ছোটদের। তাই তাদের মন ভালো করে দিতে অবশ্যই রাখতে পারেন এই পদ। আজ রইল জিভে জল আনা অসাধারণ এক রেসিপি যা সমস্ত ঘরোয়া উপকরণ দিয়ে সহজেই বানিয়ে দিতে পারবেন দই বড়া। আজকের এই ব্যস্ত জীবনযাত্রায় চটপট যদি এমন সুস্বাদু খাওয়ার বানিয়ে নেওয়া যায় তবে খাওয়াটা দারুন জমে যায়। তবে দেরি না করে দেখে নেওয়া যাক দই বড়া বানানোর সহজ সরল রেসিপি। 

আরও পড়ুন-  চায়ের আড্ডা উঠুক জমে, পাতে রাখুন ক্রিস্পি ফিস বল ...

তাই মরসুম বদলের এই সময়ে শরীর সতেজ রাখার জন্য এমন কিছু খাওয়া দরকার যা শরীর ভালো রাখতে সাহায্য করবে। আবার বাচ্চাদের মনও ভালো করে দেবে। আর এই সময়ে টকদই শরীরের জন্য কতটা উপকারী তা সকলেরই জানা। তাই জলখাবারের জন্য বাড়িতে খুব সহজেই বানানো যায় এমন একটি রেসিপি রইল আজকে। চটপটে দই বড়ার তৈরির সহজ রেসিপি-


 

Share this article
click me!