দক্ষিণ ভারতে জনপ্রিয় এই পদ, চেখে দেখুন পুষ্টিকর মশালা রাইস

  • দক্ষিণ ভারতের অত্যন্ত জনপ্রিয় এই পদ
  • উপকরণ হিসেবে লাগে ঘরে থাকা মশলা
  • একঘেয়ে খাবারের স্বাদ বদল করতে বানিয়ে দেখুন এই পদ
  • ব্যস্ত জীবনযাত্রায় চটপট বানিয়ে নিন এই সুস্বাদু পদ

deblina dey | Published : Feb 7, 2021 11:00 AM IST

শীতকালে শরীরের পক্ষে উপকারী ও পুষ্টিকর খাদ্য খাওয়া প্রয়োজন। যা শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সাহায্য করবে। সামান্য খরচায়ও পরিবারকে দিন স্বাস্থ্যকর খাবার। এই মরশুমে খুব দ্রুত সর্দি-কাশিতে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে। তাই এই সময় রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে এবং সুস্থ থাকতে পাতে রাখতে পারেন এই পদ। আজ রইল অসাধারণ এক রেসিপি যা একেবারে কম খরচে শরীরে দেবে ভরপুর পুষ্টি। ঘরোয়া উপকরণ দিয়ে সহজেই বানিয়ে দিতে পারবেন এই পদ। দক্ষিণ ভারতেরও অত্যন্ত জনপ্রিয় এই পদ। 

আরও পড়ুন- মটনের কোনও পরিচিত পদ নয়, একবার চেখে দেখুন গন্ধ লেবুর পাতা দিয়ে তৈরি মটনের এই পদ 

এক ঘেয়ে খাবার খেতে বায়না করে ছোটেরা, অথচ তাঁদের স্বাস্থকর ও পুষ্টিযুক্ত খাবারও দিতে হবে। তাই তাদের মনের মত সুস্বাদু রান্না করতে হলে অবশ্যই রাখতে পারেন এই পদ।  প্রতিদিনের একঘেয়ে খাবারের স্বাদ বদল করতে বানিয়ে দেখুন এই পদ। প্রতিদিন এক ঘেয়ে খাবার খেতে সবথেকে কষ্ট হচ্ছে ছোটদের। তাই তাদের মন ভালো করে দিতে অবশ্যই রাখতে পারেন এই পদ। বিরিয়ানি, ফ্রায়েড রাইসের পাশাপাশি অন্যতম জনপ্রিয় আরেকটি পদ হল এই পোলাও। 

আরও পড়ুন- হালকা খিদেতে পেট ভরান পুষ্টিকর পদে, রইল সুস্বাদু চিজি পনির স্যান্ডুইচ এর রেসিপি 

আজকের এই ব্যস্ত জীবনযাত্রায় চটপট যদি এমন সুস্বাদু খাওয়ার বানিয়ে নেওয়া যায় তবে খাওয়াটা দারুন জমে যায়। আজকের এই পদটিকে ঠিক পোলাও বলা যায় না। দক্ষিণ ভারতের অত্যন্ত জনপ্রিয় এই পদ। মশালা রাইস বানাতে উপকরণ হিসেবে লাগে ঘরে থাকা উপকরণ। তবে দেরি না করে দেখে নেওয়া যাক মশালা রাইস বানানোর সহজ সরল রেসিপি। দেখে নিন মাস্টারশেফ সঞ্জীব কাপুরের এই রেসিপি-

Share this article
click me!