এবার পৃথিবীর বাইরে 'মহাকাশে ইউরো', অবাক লাগলেও এটাই সত্যি

  • ইউরো কাপের উন্মাদনায় মেতেছে বিশ্ব
  • এবারে পৃথিবীর গণ্ডী টপকালে ইউরো ২০২০
  • মহাকাশ সাক্ষী থাকল বিশ্বখ্যাত ফুটবল প্রতিযোগিতার
  • যেই ছবি মুহূর্তে ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়
     

Sudip Paul | Published : Jun 25, 2021 12:00 PM IST

করোনা আবহে বিশ্বের দুই প্রান্তে দুই ফুটবল প্রতিযোগিতা আতঙ্কে ভরা জীবনে কিছুটা প্রাণের সঞ্চার করেছে। কোপা আমেরিকায় ব্রাজিল, আর্জেন্টিনার খেলা জনপ্রিয় হলেও, প্রতিযোগিতা হিসেবে ইউরো কাপের জনপ্রিয়তা বিশ্ব জুড়ে অনেক বেশি। আর হওয়াটাও স্বাভাবিক। কারণ বিশ্ব ফুটবলের বেশিরভাগ নামী দেশগুলিরই অবস্থান ইউরো মহাদেশে। কিন্তু এবার পৃথিবীর সীমানা পেরিয়ে ইউরো ২০২০-র জনপ্রিয়তা ছড়াল মহাকাশে। সৌজন্যে এক মহাকাশচারী।

আরও পড়ুনঃ১৯৮৩ সালের ২৫ জুন, ভারতীয় ক্রিকেটে স্বর্ণযুগের সূচনা, ফিরে দেখে ২২ গজে দেশের প্রথম বিশ্ব জয়

আরও পড়ুনঃব্যর্থতা ভুলে একসঙ্গে এগিয়ে যাওয়ার বার্তা, আবেগঘন ট্যুইট বিরাটের

ফ্রান্সের মহাকাশচারী থমাস পেসকোয়েট বর্তমানে মহাকাশে রয়েছেন। সেখানে থেকেই ইউরো ২০২০-র খেলা দেখছেন ফরাসী মহাকাশচারী। ফ্রান্সের মহাকাশচারী পেসকোয়েট একটি ছবি ট্যুইট করেছেন। যেখানে দেখা যাচ্ছে মহাকাশযানে একটি বিশাল স্ক্রিনে ফ্রান্স বনাম পর্তুগাল ম্য়াচ উপভোগ করছেন তিনি। মহাকাশে যে তিনি ভাসছেন তাও ওই ছবিতে পরিস্কার। মহাকাশে থাকলেও ফুটবলের টান থেকে যে এতটুকু দূরে থাকতে পারেননি থমাস পেসকোয়েট, এই ছবিই তার প্রমাণ।

 

আরও পড়ুনঃএবার হারলেই বিদায়, জেনে নিন ইউরো কাপের শেষ ষোলোর সম্পূর্ণ ক্রীড়া সূচি

এর আগে ইতালীয় এক নভোশ্চরকে দেখা গিয়েছিল মহাশূন্যে বসে দেখছেন বিশ্বকাপের ম্যাচ। এবার সেই তালিকায় পেসকোয়েট। সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে থমাস পেসকোয়েট লিখেছেন,'আমরা একেবারেই সহজ গ্রুপে পরিনি। তাই ম্যাচগুলো বেশ উত্তেজক হচ্ছে। শুভেচ্ছা ফ্রান্স।' সেই ম্য়াচে ফ্রান্স না জিতলেও, পর্তুগালের সঙ্গে ড্র করে পৌছে গিয়েছে পরের রাউন্ডে। ফলে ফরাসী মহাকাশচারী যে খুব খুশি তা বলার অপেক্ষা থাকে না। এই ছবি সোশ্যাল মিডিয়ায় সামনে আসার পর মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।  

Share this article
click me!