স্বপ্নের কামব্যাকে পরের রাউন্ডে ডেনমার্ক,জয়ের হ্যাটট্রিক বেলজিয়াম, নেদারল্যান্ডসের

  • টানটান ইউরো ২০২০-র লড়াই 
  • তিন ম্যাচ জয় নেদারল্যান্ডস ও বেলজিয়ামের
  • অবিশ্বাস্যভাবে শেষ ষোলোয় পৌছল ডেনমার্কও
  • অপরদিকে ইউক্রেনকে হারিয়ে পরের রাউন্ডে অস্ট্রিয়া

Sudip Paul | Published : Jun 22, 2021 6:40 AM IST

গ্রুপ লিগের সব ম্যাচ জিতে পরের রাউন্ডে পৌছল ইউরো কাপ জয়ের অন্যতম দাবিদার দুই দেশ বেলজিয়াম ও নেদারল্যান্ডস। নর্থ ম্যাসেডোনিয়াকে ৩-০ গোলে হারাল ডাচরা। আর ফিনল্যান্ডকে ২-০ গোলে হারাল বেলজিয়াম। অপরদিকে রাশিয়াকে ৪-১ গোলে হারিয়ে স্বপ্নের উত্থান ঘটল ডেনমার্কের। ইউরোর ইতিহাসে প্রথমবার পরেই রাউন্ডে পৌছে গেল ক্রিস্টিয়ান এরিকসনের দল। ইউক্রেনকে হারিয়ে শেষ ষোলোর টিকিট পাকা করে ফেলল অস্ট্রিয়াও। 

আরও পড়ুনঃপ্যারাগুয়েকে হারিয়ে কোপার শেষ আটে আর্জেন্টিনা, পরের রাউন্ডে পৌছল চিলিও

শেষ ষোলোয় আগেই পৌছে গিয়েছিল নেদারল্যান্ড। সি গ্রুপে লিগের শেষ ম্যাচেও তাদের দুরন্ত ছন্দ অব্যাহত থাকল। নর্থ ম্যাসেডোনিয়াকে ৩-০ গোল হারাল ফ্র্যাঙ্ক ডি বোয়েরের দল। ম্যাচে ডাচদের হয়ে জোড়া গোল করলেন জর্জনিও উইজনালডাম ও অপর গোলটি করেন ডিপায়। সি গ্রুপের অপর ম্যাচ ছিল কার্যত ডু অর ডাই। পরের রাউন্ডে সরাসরি জেতে হলে জয় ছাড়া কোনও গতি ছিল না অস্ট্রিয়া ও ইউক্রেনের। সেই ম্য়াচে ক্রিস্টোফ বাউমগ্রাটনারের গোলে শেষ ষোলোয় পৌছল অস্ট্রিয়া।

আরও পড়ুনঃছক্কা মেরে হতাশ ক্রিকেটার,উচ্ছাস বোলারের, আজব কাণ্ড ইংল্যান্ডে, দেখুন ভাইরাল ভিডিও

আরও পড়ুনঃযমজ পুত্র সন্তানের বাবা হলেন উসেইন বোল্ট, নামেও রয়েছে চমক

বি গ্রুপের ম্যাচে ফিনল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে জয়ের হ্যাটট্রিক করল বেলজিয়াম। ৯ পয়েন্ট নিয়ে পরের রাউন্ডে পৌছে গেল ফিফা ক্রমতালিকার নাম্বার ওয়ান দল। ম্যাচে গোল পেলেন লুকাকু ও অপর একটি আত্মঘাতী গোল। এই গ্রুপের অপর একটি ম্যাচে স্বপ্নের কামব্যাক করল ডেনমার্ক। পরের রাউন্ডে পৌছতে গেলে দরকার ছিল বড় ব্যবধানে জয়। রাশিয়াকে ৪-১ গোলে হারিয়ে সরাসরি শেষ ষোলোয় পৌছে গেল ড্যানিশরা। ক্রিস্টিয়ান এরকিসনের অনুপ্রেরণায় এই জয় বলে জানিয়েছেন ড্যানিশ ফুটবলাররা।

Share this article
click me!