করোনার করাল গ্রাস এড়িয়ে এখন অনেকটাই সুস্থ পাওলো দিবালা

  • করোনার কবলে পড়েছেন জুভেন্টাসের তিন ফুটবলার
  • তার মধ্যে এখন অনেকটাই সুস্থ পাওলো দিবালা
  • শ্বাসকষ্টতে ভালো ভুগছিলেন তিনি
  • আপাতত হালকা ট্রেনিং শুরু করেছেন তিনি

Reetabrata Deb | Published : Mar 28, 2020 6:46 AM IST

বিশ্বের সেরা ফুটবলারদের মধ্যে অন্যতম জুভেন্টাস এবং আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা সম্প্রতি আক্রান্ত হয়েছিলেন করোনা ভাইরাসের সংক্রমণে। সম্প্রতি তিনি অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন। সুস্থ হয়ে ওঠার সাথে সাথে তিনি ফিট থাকার জন্য আবার ট্রেনিংও শুরু করেছেন। করোনায় আক্রান্ত হওয়ার পর তার অভিজ্ঞতার কথাও সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন জুভেন্টাস তারকা। তিনি জানিয়েছেন তার অসুস্থতার সময় তার পক্ষে নিঃশ্বাস নেওয়াও কঠিন হয়ে পড়েছিল। 

আরও পড়ুনঃকোয়ারেন্টাইনে রান্না ঘরের কাঁচি দিয়ে বিরাটের হেয়ার কাট করলেন অনুষ্কা, ভাইরাল ভিডিও

আরও পড়ুনঃকোয়ারেন্টাইনে এবার ছেলের সঙ্গে বক্সিংয়ের ভিডিও শেয়ার করলেন শিখর ধওয়ান

ফুটবলার দের মধ্যে দিবালা একা আক্রান্ত হননি এই ভাইরাসের দ্বারা, তার সাথে জুভেন্টাসের আরও দুই তারকার মধ্যেও দেখা গিয়েছিল এই ভাইরাসের সংক্রমণ। তাদের মধ্যে একজন হলেন ডিফেন্ডার ড্যানিয়েল রুগানি। অপরজন হলেন ২০১৮ তে ফ্রান্সের বিশ্বজয়ী দলে থাকা জুভেন্টাসের মাঝমাঠের তারকা মিডফিল্ডার ব্লেইসে মাতুইদি। তবে অন্যান্য ইতালিয়ান লিগের ক্লাবগুলির থেকে কোনও খেলোয়াড়ের এখনও অবধি করোনা ভাইরাসের সংক্রমণের খবর পাওয়া যায়নি। 

আরও পড়ুনঃ‘উই নট গিভিং আপ’- গানের মাধ্যমে বিশ্ববাসীকে লড়াইয়ের অনুপ্রেরণা দিলেন ডি জে ব্রাভো

করোনার জেরে আপাতত অন্যান্য ক্রীড়ার মতোই স্তব্ধ ফুটবল বিশ্ব। মার্চের ৯ তারিখ থেকে বন্ধ সিঁরি আ। ২৬ বছর বয়সী জুভেন্টাস ফরোয়ার্ড পাওলো দিবালা জানিয়েছেন খুব মারাত্মকভাবে আক্রান্ত হলেও আপাতত সুস্থ তিনি। এখন তিনি হাঁটা চলা করছেন এবং এবং অনুশীলন করার চেষ্টাও করছেন। কিছুদিন আগে অবধি শ্বাস নিতেও তার সমস্যা হচ্ছিল এবং সারা শরীরের সমস্ত মাসেলে ব্যাথা অনুভব করছিলেন বলে জানিয়েছেন।

Share this article
click me!