মেসির ৭০০ গোলের নজির, ফের পয়েন্ট নষ্ট বার্সেলোনার

  • লা-লিগায় কাল ছিল দুই হেভিওয়েট দলের লড়াই
  • বার্সা বনাম আতলেতিকো ম্যাচ শেষেপর্যন্ত সমানে সমানে শেষ হয়
  • নজির গড়েও দলকে জেতাতে ব্যর্থ লিও মেসি
  • রিয়াল মাদ্রিদের সামনে সুযোগ রইলো পয়েন্ট ব্যবধান বাড়ানোর

Reetabrata Deb | Published : Jun 30, 2020 11:41 PM IST

টান টান উত্তেজনাপূর্ণ ম্যাচের সাক্ষী রইলো ক্যাম্প-ন্যু স্টেডিয়ামের খালি দর্শকআসনগুলি। একের পর এক ম্যাচে পয়েন্ট খুইয়ে চলেছে বার্সা। ফুটবল ফেরার আগে রিয়াল মাদ্রিদের থেকে ২ পয়েন্টে এগিয়ে থাকলেও এই মুহুর্তে এক ম্যাচ বেশি খেলে তাদের থেকে ২ পয়েন্টে পিছিয়ে বার্সা। সৌজন্যে সেভিয়ার বিরুদ্ধে গোলশূন্য ড্র এবং গত ম্যাচে সেল্টা ভিগো ও আজ আতলেতিকো মাদ্রিদের বিরুদ্ধে ২-২ ফলে ড্র করে পয়েন্ট খোয়ানো। ফুটবল ফেরার পর ৬ ম্যাচ থেকে মোট ৬ পয়েন্ট খুইয়েছে বার্সা। অপরদিকে পাঁচ ম্যাচ খেলে একটিতেও পয়েন্ট খোয়াতে হয়নি রিয়াল মাদ্রিদকে। 

আরও পড়ুনঃঅবশেষে রহস্যের অবসান, ইংল্যান্ড যাচ্ছেন হাফিজ সহ ৬ পাক ক্রিকেটার

চলতি মরশুমে লিগে একেবারেই ছন্দে ছিল না দিয়েগো সিমিওনের ছেলেরা। লিগের দৌড় থেকে অনেক আগেই ছিটকে গিয়েছে তারা। যদিও ফুটবল ফেরার পর থেকে বার্সার বিরুদ্ধে নামার আগে অবধি পাঁচটি ম্যাচের মধ্যে চারটিতেই জয় পেয়েছিল তারা। একটি ম্যাচ ড্র করেছিল। তাই বার্সার বিরুদ্ধে নামার আগে বলতে গেলে নিজেদের নিয়ে খানিকটা আত্মবিশ্বাসীই ছিল দিয়েগো সিমিওনের ছেলেরা। 

আরও পড়ুনঃঅভিনব উদ্যোগ 'মহারাজ' ভক্তদের, জন্মদিনে আসছে সৌরভের ছবি দেওয়া মাস্ক

আরও পড়ুনঃভারতে নিষিদ্ধ টিকটক,কি করবেন ওয়ার্নার, খোঁচা অশ্বিনের

কিন্তু প্রথমার্ধে মেসির কর্নার থেকে নিজেদের জালে গোল বল জড়িয়ে নিজের দলকে ব্যাকফুটে ঠেলে দেন দিয়েগো কোস্তা। পরে পেনাল্টিও মিস করেন তিনি। যদিও বার্সা গোলকিপার স্টেগান নিয়মভঙ্গ করায় সেই পেনাল্টি বাতিল হয়। নতুন করে পেনাল্টি নিয়ে দলকে সমতায় ফেরান সাউল। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোল করে বার্সাকে এগিয়ে দেন মেসি। প্রথমার্ধে তার একটি শট পোস্টে লাগলেও পেনাল্টি থেকে গোল করতে অসুবিধা হয়নি তার। সেই সঙ্গে স্পর্শ করেন ৭০০ গোলের মাইলফলক। ৮৬২ ম্যাচ খেলে এই লক্ষ্যে পৌঁছলেন তিনি। কিন্তু ম্যাচের ৬২ মিনিটে আরও একবার পেনাল্টি থেকে গোল করে বার্সার হাত থেকে দুই পয়েন্ট তুলে নেন সেই সাউল। এর পর অনেক চেষ্টা করেও গোল করতে পারেনি বার্সা।

Share this article
click me!