মরশুমের বাকি অংশে খেতাব নিশ্চিত করে তরুণ খেলোয়াড়দের বেশি সুযোগ দিতে চান জুর্গেন ক্লপ

  • ১৭ জুন থেকে শুরু হচ্ছে প্রিমিয়ার লিগ
  • খেতাব জয়ের থেকে আর মাত্র ২ টি ম্যাচ দূরে লিভারপুল
  • প্রথমেই খেতাব জয় নিশ্চিত করতে চায় লিভারপুল
  • তারপর জুনিয়র ফুটবলারদের বেশি করে সুযোগ দিতে চান ক্লপ
     

Reetabrata Deb | Published : Jun 10, 2020 7:54 AM IST

১৭ ই জুন থেকে শুরু হতে চলেছে প্রিমিয়ার লিগে। লিগের কোন দলের ১০ টি আবার কোন দলের ৯ টি করে ম্যাচ বাকি আছে। লিগ শীর্ষে থাকা লিভারপুল লকডাউনের আগে অবধি ২৯ টি ম্যাচ খেলেছিল। এবং এই ২৯ টি ম্যাচ খেলে তাদের পয়েন্ট সংখ্যা ছিল ৮২। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির সাথে তাদের পয়েন্ট পার্থক্য ২৫। তো এই অবস্থায় আর দুটো ম্যাচ জিতলেই লিগ খেতাব নিশ্চিত করে ফেলবে লিভারপুল। ৩০ বছর পরে তাদের লিগজয় এখন শুধু সময়ের অপেক্ষা। 

আরও পড়ুনঃমায়ের প্রেমিককে সমকামিতা নিয়ে কটাক্ষ,পুলিসি ঝামেলায় জড়ালেন নেইমার

আবার শুরু হতে চলা লিগের সূচি অনুযায়ী খুব ঘন ঘন ম্যাচ থাকতে চলেছে প্রতিটি দলেরই। আগস্টে লিগ শেষ হওয়ার পর আবার কত তাড়াতাড়ি পরের মরশুমে লিগ শুরু হবে তা জানা নেই কারোরই। তো খেলোয়াড়দের ওপর খুব বেশি ক্লান্তির প্রভাব পড়ার সম্ভাবনা থেকে যাচ্ছে। তাই লিভারপুল ম্যানেজার চাইছেন যত তাড়াতাড়ি সম্ভব লিগ খেতাব সুরক্ষিত করে নিয়ে স্কোয়াডের জুনিয়র ফুটবলারদের যত বেশি সম্ভব সুযোগ দিতে। এতে খেলোয়াড়দের ওপর ক্লান্তির প্রভাব পড়বে না এবং জুনিয়র ফুটবলারদের যোগ্যতাও বিচার করে দেখা যাবে। 

আরও পড়ুনঃঅবসর নেওয়ার এক বছর পরেও ভক্তদের মনে একইভাবে রয়েছেন যুবরাজ সিং

আরও পড়ুনঃযুবরাজের অবসরের প্রথম বছরে আবেগঘন বার্তা মাস্টার ব্লাস্টারের

এই অবস্থায় পরবর্তী মরশুমে এই মরশুমের গলদ গুলো কাটিয়ে নেওয়ার সুযোগও পাওয়া যাবে বলে মনে করছেন ক্লপ। এই মুহুর্তে প্রিমিয়ার লিগ ছাড়া অন্য কোনও প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ থাকছে না লিভারপুলের। এফ এ কাপ কিংবা চ্যাম্পিয়ন্স লিগের থেকে অনেক আগেই তারা ছিটকে গেছেন। তো এই সময়টায় খুব ভালো সুযোগ থাকছে হার্ভি এলিয়ট, নেকো উইলিয়ামস, তাকুমি মিনমিনোর মত তরুণ তারকাদের কাছে নিজেদের যোগ্যতা প্রমান করে লিভারপুলের প্রথম দলে নিজেদের জায়গা পাকা করার।

Share this article
click me!