আচমকাই ভারতের প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিং-কে নিয়ে একটি ট্রেন্ড ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ট্রেন্ডটি যুবরাজ সিংয়ের অবসর সংক্রান্ত। অবসরের পর বছর ঘুরে গেলেও যুবি যে এখনও ক্রিকেট প্রেমীদের কাছে অপ্রাসঙ্গিক হয়ে যাননি এই ঘটনা তা বুঝিয়ে দিল। এই সংক্রান্ত একের পর এক ছবি, নানারকম বার্তা সকাল থেকেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সকলেই তাদের কাছের ক্রিকেটার যুবরাজ সিং-এর প্রতি ভালোবাসা ব্যক্ত করেছেন হ্যাশট্যাগ মিস ইউ যুবি ট্রেন্ডের মাধ্যমে। 

আরও পড়ুনঃবিরাট কোহলির সঙ্গে তুলনা নিয়ে মুখ খুললেন বাবর আজম,কী বললেন পাক তারকা

একদম অল্পবয়সেই জাতীয় দলে সুযোগ পেয়ে গিয়েছিলেন পাঞ্জাবি এই ক্রিকেটার। ভারতীয় দলের হয়ে ৪০টি টেস্ট, ৩০৪টি ওয়ান ডে এবং ৫৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন যুবি। টেস্টে তিনি মোট ১৯০০, ওয়ান ডে তে ৮৭০১ আর টি-টোয়েন্টিতে  ১১৭৭ রান করেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে ১৭টি শতরানও আছে ভারতের সর্বকালের অন্যতম সেরা প্রাক্তন অল রাউন্ডারের। শুধুমাত্র ব্যাটেই নয়, বল হাতেও দেশকে অনেক ম্যাচ জিতিয়েছেন যুবি। টেস্ট, ওয়ান ডে এবং টি-টোয়েন্টি মিলিয়ে মোট  ১৫৯ টি উইকেট নিয়েছেন যুবি।

আরও পড়ুনঃকরোনা মুক্ত নিউজিল্যান্ড, কিউইদের দেশ হতে পারে টেস্ট ক্রিকেটের নয়া নিরেপক্ষ ভেন্যু

২০০০ সালে সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দলে সুযোগ পেয়েছিলেন যুবরাজ। ২০১৯ সালে তিনি সকলের সামনে নিজের আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের কথা ঘোষণা করেছিলেন ঠিক আজকের দিনেই। এই উনিশ বছরে ভারতীয় ক্রিকেটকে অন্য স্তরে পৌঁছে দিতে মুখ্য ভূমিকা নিয়েছিলেন যুবরাজ। ২০০৭-সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১১-র ৫০ ওভারের বিশ্বকাপের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন দেশের প্রাক্তন এই অল রাউন্ডার। তা সত্ত্বেও তাকে হতে হয়েছিল বঞ্চনার শিকার। আশা করেছিলেন ২০১৫ বিশ্বকাপ দলে জায়গা পাবেন, কিন্তু তাকে ঢাকা হয়নি, নেওয়া হয়নি ২০১৯ বিশ্বকাপের দলেও। মনের জ্বালায় যে তিনি অবসরের সিদ্ধান্ত নিয়েছেন তা বুঝতে পেরেছিলেন প্রত্যেকেই।

আরও পড়ুনঃকলকাতা লিগে ফের বাগানের হেডস্যার হতে পারেন সঞ্জয় সেন

অবসর নেওয়ার দিন কথা বলার সময় আবেগতাড়িত হয়ে কেঁদে ফেলেন যুবরাজ। ক্যানসার জয় করে জীবনে ফিরে আসার গল্প শুনে আবেগে ভেসেছিলেন তাঁর অনেক ভক্ত। সেই আবেগে এখনও ডুবে রয়েছেন অনেক নেটিজেনরা। যুবির কেরিয়ারের নামা মুহূর্তের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন তারা সকলে। #MissYouYuvi ট্রেন্ডকে সঙ্গে নিয়ে যুবরাজের ডেবিউ থেকে শুরু করে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ছয় ছক্কা থেকে ২০১১ বিশ্বকাপ জয়ের মুহূর্তের ছবিতে ভরে গিয়েছে টুইটার। পালটা ট্যুইটের মাধ্যমে সকল ফ্যানদের ধন্যবাদ দিয়েছেন যুবরাজ সিং।