ডেনমার্ক বনাম ওয়েলস, জেনে নিন ইউরো ২০২০-র প্রথম নকআউটে এগিয়ে কোন দল

  • ইউরো ২০২০-তে শুরু হচ্ছে  রাউন্ড অফ ১৬
  • প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে ডেনমার্ক ও ওয়েলস
  • ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে যেতে মরিয়া দুই দল
  • টানটান ফুটবল দেখার অপেক্ষায় বিশ্বজুড়ে ক্রীড়া প্রেমিরা
     

Sudip Paul | Published : Jun 26, 2021 5:36 AM IST

আজ থেকে ইউরো ২০২০-তে শুরু হচ্ছে নক আউটের লড়াই। শেষ ষোলোর প্রথম ম্যাচে ভারতীয় সময় রাত ৯টা৩০ মিনিটে মুখোমুখি হতে চলেছে ওয়েলস ও ডেনমার্ক। অপরদিকে, রাতের ম্যাচে নক আউট পর্বে মাঠে নামছে এবারের ইউরোর অন্যতম ফেভারিট দল ইতালি। রাত ১২.৩০ মিনিটে রবের্তো মানচিনির দলের মুখোমুখি হতে চলেছে অস্ট্রিয়া। গ্রুপ পর্বের শেষে এবার ইউরোতে নক আউটে আরও বেশি টানটান, রুদ্ধশ্বাস লড়াই দেখার অপক্ষায় ফুটবল প্রেমিরা।

আরও পড়ুনঃএবার পৃথিবীর বাইরে 'মহাকাশে ইউরো', অবাক লাগলেও এটাই সত্যি

এবারের ইউরোতে ডেনমার্কের উত্থান অনেকটা ফিনিক্স পাখির মত। প্রথম ম্যাচেই দলের প্রধান প্লেয়ার ক্রিস্টিয়ান এরিকসন খেলা চলাকালীন অসুস্থ হয়ে মাঠ ছাড়েন। ম্য়াচেও ফিনল্যান্ডের বিরুদ্ধে ১-০ গোলে হারতে হয় ড্যানিশদের। দ্বিতীয় ম্যাচে বেলজিয়ামের বিরুদ্ধে এগিয়ে গিয়েও হারের মুখ দেখততে হয়। কিন্তু তৃতীয় ম্যাচে রাশিয়াকে গগোল ৪-১ গোলে উড়িয়ে দেয়। অপরদিকে, বেলজিয়াম ফিনল্যান্ডকে হারিয়ে দেওয়ায় শেষ ষোলোর টিকিট পাকা হয়ে যায় ডেনমার্কের। ৯২ সালেও কেউ ফেভারিট ধরেনি ড্যানিশদের। কিন্তু ইউরো সেরা হয়ে সকলকে অবাক করে দিয়েছিল তারা। সেই সসোনালী দিনের স্বপ্নই এবার পের দেখছে ক্যাশপার হুজুলমান্ডের দল। 

আরও পড়ুনঃএবার হারলেই বিদায়, জেনে নিন ইউরো কাপের শেষ ষোলোর সম্পূর্ণ ক্রীড়া সূচি

আরও পডুনঃকোনও মডেল নয়, এরাই বিশ্বের সেরা ১০ 'হট অ্যান্ড সেক্সি' মহিলা ফুটবলার, দেখুন ছবি

অপরদিকে, সুইজারল্যান্ডের বিরুদ্ধে ড্র, তুরস্কের বিরুদ্ধে ড্র ও ইতালির বিরুদ্ধে নকআউট পর্বে উঠেছে ওয়েলস। গতবার ইউরোতে শেষ চার থেকে বিদায় নিতে হয়েছিল গ্যারেথ বেলদের। এবার নক আউট পর্বে দুরন্ত ফুটবল খেলে ইউরো জয়ের স্বপ্ন পূরণের দিকেই এগোতে চাইছে রব পেগের দল। দুই দলই শক্তির নিরিখে উনিশ আর বিশ। ফলে হাড্ডাহাড্ডি ম্যাচ হওয়ার সম্ভাবনাই বেশি। তবে যেই দল প্রথম গোল করবে তাদেরই জয়ের সম্ভাবনা বেশি বলে মনে করছে ফুটবল বিশেষজ্ঞরা।

Share this article
click me!