জন্মদিনে মেসিকে জয় উপহার দলের, ফের লিগ টেবিলের শীর্ষে বার্সা

জমে উঠেছে লা-লিগার খেতাবি লড়াই
কাল বার্সা মাঠে নেমেছিল বিলবাও-এর বিরুদ্ধে
ম্যাচ জিতে আপাতত শীর্ষে রইলো রাকিতিচ-রা
জন্মদিনে নতুন নজির লিওনেল মেসির

Reetabrata Deb | Published : Jun 24, 2020 4:01 AM IST

মঙ্গলবার রাতে নিজেদের ঘরের মাঠ, ক্যাম্প ন্যু-তে আতলেতিকো বিলবাও-এর বিরুদ্ধে মাঠে নেমেছিল সেটিয়েন-এর বার্সেলোনা। দলে গুরুত্বপূর্ণ কিছু পরিবর্তন করতে বাধ্য হন বার্সা ম্যানেজার। দলের তরুন ও অন্যতম গুরুত্বপূর্ণ মাঝমাঠের খেলোয়াড় ফ্রাঙ্কি দি জং চোটের জন্য অনুপস্থিত ছিলেন। তার বদলে ব্রাজিলিয়ান তরুণ আর্থারকে শুরু থেকে খেলান সেটিয়েন। জানুয়ারি মাসের পর প্রথমবার মেসি, সুয়ারেজ এবং গ্রিজমান-কে শুরু থেকে একসাথে নামতে দেখা যায় এই ম্যাচে। 

আরও পড়ুনঃ৩৩ -এ পা লিও মেসির,শুভেচ্ছার জোয়ারে ভাসছেন আধুনিক ফুটবলের যাদুকর

ম্যাচ শুরু থেকেই জমে ওঠে। সুযোগ নষ্ট করে দু পক্ষই। বেশিরভাগ সময় বলের দখল নিজেদের কাছে রেখে আক্রমণ সানায় বার্সা। নিজেদের অর্ধে ডিফেন্স সামলে প্রতি-আক্রমণে বার্সাকে ঘায়েল করার সুযোগ খুঁজতে থাকে বিলবাও। উনাই লোপেজের বাঁক খাওয়ানো ক্রস গোলে ঢোকার থেকে বাঁচান স্টেগান। ১৩ মিনিটের মাথায় ইনয়াকি উইলিয়ামসের শট অল্পের জন্য লক্ষ‍্যভ্রষ্ট হয়। বার্সার হয়ে প্রথমার্ধে ভালো কয়েকটি সুযোগ নষ্ট করেন সুয়ারেজ। দ্বিতীয়ার্ধে বলের ওপর দখল আরও বাড়ায় বার্সা। ৭১ মিনিটে মেসির মিসকিক গোলের দিকে আগুয়ান রাকিতিচের সামনে পড়ে। দুর্দান্ত শটে বার্সাকে কাঙ্খিত গোল এনে দেন তিনি। অবশেষে ওই গোলেই তিন পয়েন্ট নিশ্চিত করে কাতালুনিয়ান দৈত্যরা। 

আরও পড়ুনঃকীভাবে ভারতীয় দলের অধিনায়ক হয়েছিলেন সৌরভ,দু-দশক পর রহস্য ফাঁস

আরও পড়ুনঃনিজের হাতেই প্যান্ট খুলে মহিলার সঙ্গে নাচ মারাদোনার,নয়া বিতর্কে 'হ্যান্ড অফ গড',দেখুন ভাইরাল ভিডিও

আজকের ম্যাচে মাঠে যখন নেমেছিলেন তখন প্রাচ্যের দেশগুলিতে ভক্তরা জন্মদিনের শুভেচ্ছা জানানো শুরু করে দিয়েছেন। সকলেই আশা করেছিলেন ৭০০ গোলের দোরগোড়ায় দাঁড়িয়ে থাকা মেসি আজকের ম্যাচেই কাঙ্খিত লক্ষ্য ছুঁয়ে ফেলবেন। কিন্তু সেই আশা পূরণ হয়নি। তবে কাল রাতে নতুন রেকর্ড গড়ে ফেললেন মেসি। রাকিতিচের গোলে সহায়তা করে বার্সেলোনার হয়ে ২৫০ বার সতীর্থদের গোলে সহায়তা করে ফেললেন। পরবর্তী ম্যাচে ৭০০ গোলের মাইলফলক ছোঁবেন, এই আশায় রয়েছেন সারা পৃথিবীর মেসি ভক্তরা।

Share this article
click me!