আইপিএল শুরু হতে বাকি হাতে গোনা কয়েকটা দিন। কিন্তু সরকারিবাবে এখনও আইপিএলের ক্রীড়াসূচি প্রকাশ করতে পারেনি বিসিসিআই। প্রাথমিকভাবে বলা হয়েছিল গত সপ্তাহের শেষের দিকেই ঘোষণা করা হবে প্রতিযোগিতার সম্পূর্ণ ক্রীড়াসূচি। কিন্তু শুক্রবারই আইপিএে থাবা বসায় করোনা ভাইরাস। চেন্নাই সুপার কিংস দরলের ২ প্লেয়ার সহ ১৩ জন সদস্যের করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্য়ে আসে। যা নিয়ে উদ্বিগ্ন বিসিসিআইও। ফলে এখনও প্রকাশ করা যায়নি আইপিএলের ক্রীড়াসূচি। কিন্তু এখন আবার সামনে আসছে নতু  তথ্য। শোনা যাচ্ছে আইপিএলের প্রথম ম্যাচ নাও কেলতে পারে চেন্নাই সুপার কিংস।

আরও পড়ুনঃকরোনা আতঙ্কের সঙ্গে মরু শহরের গরমের চ্যালেঞ্জ, প্রাণ ওষ্ঠাগত কেকেআর প্লেয়ারদের

আইপিএলের প্রথা অনুসারে শেষ মরসুমের চ্যাম্পিয়ন্স ও রানার্স দলের ম্যাচ দিয়েই শুরু হয় নতুন মরসুমের আইপিএল। সেই হিসেবে আইপিএলের ১৩ তম মরসুমে মুখোমুখি হওয়ার কথা গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ও রানার্সআপ চেন্নাই সুপার কিংস পরিকল্পনাও তাই ছিল। কিন্তু সিএসকে শিবির বর্তমানে করোনার থাবায় বিধ্বস্ত। গোটা দল ফের চলে গিয়েছে কোয়ারেন্টাইনে। সবকিছু ঠিকঠাক থাকলে৬ সেপ্টেম্বরের পর অনুশীলনে ফিরতে পারবে ধোননির দল। ফলে এত কম সময় নিয়ে সিএসকে মাঠে নামতে পারবে কিনা তা নিয়ে একটা সন্দেহ থেকেই যাচ্ছে। ফলে সেক্ষেত্রে বোর্ড সূত্রে জানা যাচ্ছে, প্রথা ভাঙতে পারে আইপিএল। সিএসকে দলকে কিছুটা সময় দিতে প্রথম ম্যাচে রোহিত শর্মার মুম্বইয়ের সঙ্গে দেখা হতে পারে বিরাট কোহলির ব্যাঙ্গালোরের।

আরও পড়ুনঃহার্দিকের থেকেও অনেক রোমাঞ্চকর, জানুন ক্রুণাল পান্ডিয়ার প্রেম ও বিয়ের কাহিনি

আরও পড়ুনঃকেকেকআরের তারকা প্লেয়ারের স্ত্রী, লুকস ও হটনেসে কোনও হিরোইনের থেকে কম নয়

প্রথম ম্যাচে যে মুম্বই ইন্ডিয়ান্স যে খেলবে, তা একপ্রকাশ নিশ্চিত। কিন্ত গতবারের চ্যাম্পিয়ন দলের মুখোমুখি টুর্নামেন্টের প্রথম ম্যাচে কোন দল হবে, তা নির্ঘন্ট প্রকাশ হলেই বোঝা যাবে। বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এ ব্যাপারে কিছু বলতে চাননি। তবে সবকিছু ঠিকঠাক চলবে বলেই আশা প্রকাশ করেছেন সৌরভ। তবে প্রথম ম্যাচে রোহিত বনাম বিরাট দ্বৈরথ নিয়ে  নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক আধিকারিক একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন,'প্রথম ম্যাচে সবসময় টুর্নামেন্টের স্টার খেলোয়াড়দের লোকে দেখতে চায়। তবে ধোনি যদি মাঠে না নামতে পারেন তবে বিরাটের আরসিবি প্রথম ম্যাচ খেলবে।‌' ফলে সবকিছু মিলিয়ে করোনা আতঙ্কে যে আইপিএলে ইতিমধ্য্ই প্রভাব ফেলে দিয়েছে তা বলাই যায়। কবে আইপিএলের পূর্ণাঙ্গ ক্রীড়াসূচি ঘোষিত হবে সেই বিষয়েও কিছু জানা যাচ্ছেনা। তবে বোর্ডের তরফ থেকে যত দ্রুত সম্ভব তা প্রকাশ করার চেষ্টা করা হচ্ছে।