থামানো যাচ্ছে না বায়ার্নকে, রেকর্ডের নেশায় মেতেছেন লেওনডস্কি

  • লিগজয় নিশ্চিত করে ফেলেছে অপ্রতিরোধ্য বায়ার্ন
  • চলতি বছরে লিগে তারা এখনও রয়েছেন অপরাজিত
  • গোলের নেশায় মেতেছেন বায়ার্ন তারকা লেওনডস্কি
  • বুন্দেশলিগায় গোলের নতুন রেকর্ড করে ফেললেন তিনি
     

Reetabrata Deb | Published : Jun 21, 2020 4:38 PM IST

রবার্ট লেওনডস্কির জোড়া গোল এবং এসিস্টে ভর করে ফ্রেইবার্গকে ৩-১ গোলে হারালো বায়ার্ন মিউনিখ। একইসাথে নতুন রেকর্ড করে বায়ার্ন মিউনিখের গোলমেশিন লেওনডস্কি। পোলিশ তারকাই হলেন বুন্দেশলিগার প্রথম বিদেশি তারকা যিনি ৩৩ টি গোল করতে পারলেন। এর আগে  কোনও  বিদেশি ফুটবলার বুন্দেশলিগায় খেলে এই কৃতিত্ব অর্জন করতে পারেননি। চলতি মরশুমে সব রকমের প্রতিযোগিতা মিলিয়ে ইউরোপের সেরা পাঁচটি লিগের মধ্যে সবচেয়ে বেশি গোল করেছেন তিনিই। 

আরও পড়ুনঃপরের মরসুম থেকে অন্য রাজ্যের হয়ে খেলার সিদ্ধান্ত নিলেন অশোক দিন্দা

ম্যাচের ১৫ মিনিটেই এগিয়ে যায় বায়ার্ন। অ্যাওয়ে ম্যাচ খেলতে আসা ফ্রেইবার্গের বিরুদ্ধে বায়ার্নের প্রথম গোলটি করেন জোসুয়া কিমিচ। কিমিচের গোলের পেছনেও ছিল লেওনডস্কির অবদান। ২৪ মিনিটে ফ্রেইবার্গের গোলকিপার একটি শট গোল হওয়া থেকে বাঁচান, কিন্তু সেই বাঁচানো বলটি পড়ে পোলিশ তারকার পায়ের সামনে। গোল করতে ভুল করেননি লেওনডস্কি।  তৃতীয় গোলটিও করেন হাফটাইমের আগে লুকাস হার্নান্দেজের কাটব্যাক থেকে। 

আরও পড়ুনঃকরোনা ভাইরাস কাড়ল আরও এক কিংবদন্তী ফুটবলারের প্রাণ

আরও পড়ুনঃচ্যালেঞ্জ করেও আত্মসমর্পণ,দুই ভারতীয় ডান্সার কুপকাত করলেন ওয়ার্নারকে

এই মুহুর্তে বায়ার্ন ১০ পয়েন্টে এগিয়ে রয়েছে দ্বিতীয় স্থানে থাকা বুরুশিয়া ডর্টমুন্ডের থেকে। এই মুহুর্তে তাদের পয়েন্ট ৭৯। জার্মান লিগে বায়ার্নের একচ্ছত্র দাপট বজায় থাকলো এই মরশুমেও। শুরুতে একটু নড়বড়ে দেখালেও সময়মতো নিজেদের সামলে লিগ জয় নিশ্চিত করেছে তারা

Share this article
click me!