গত মরসুমে দল থেকে বাদ পড়ার পরই শুরু হয়েছিল সমস্যার সূত্রপাত। তাই নিজেকে আরও একবার প্রমাণ করতে মরিয়া ভারতীয় দল তথা বাংলার সিনিয়র পেসার অশোক দিন্দা। তাই আগামী মরসুমে নতুন দল অর্থাৎ অন্য কোনও রাজ্যের হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েই ফেললেন দিন্দা। গত বছর কোচ রণদেব বোসের সঙ্গে ঝামেলার পরই দল থেকে বাদ পড়েন তিনি। রনজি কেরিয়ারে নজরকাড়া পারফরমেন্সের পরও তাকে দলের বাইরে রাখা হয়। কিন্তু দমে যেতে রাজি নন দিন্দা। ক্রিকেট রাজনীতির শিকার হয়েছেন বলেও মনে করেন প্রথম শ্রেণির ক্রিকেটে ১১৬টি  ম্যাচে ৪২০ উইকেটের মালিক।

আরও পড়ুনঃকরোনা ভাইরাস কাড়ল আরও এক কিংবদন্তী ফুটবলারের প্রাণ

তবে বাংলার ক্রিকেট দলের সঙ্গে বিবাদ এখন অতীত। আগামী মরসুমে নতুন বাবে শুরু করতে চান অশোক দিন্দা। হাল ছেড়ে দেওয়ার পাত্র যে তিনি নন তা বারবার জানিয়েছেন বাংলার তারকা পেসার। নিজেরে প্রমাণ করার ইচ্ছেটাও এখনও শেষ হয়ে যায়নি বলে জানিয়েছেন দিন্দা। তাই নতুন দলে খেলার প্রস্তুতি নিচ্ছেন ভারতীয় পেসার। অশোক দিন্দা জানিয়েছেন,'অনেকগুলি দলের সঙ্গে ইতিমধ্যেই কথা হয়ে রয়েছে। শীঘ্রই বাংলা ক্রিকেট সংস্থার কাছে ছাড়পত্র দেওয়ার আবেদন জানাব। এটা নিশ্চিত যে আমি আর বাংলার হয়ে খেলব না। গত মরশুমে ব্যক্তিগত কারণেই সিদ্ধান্তটা নিয়েছিলাম।'

আরও পড়ুনঃসচিনকে অনিচ্ছাকৃত অনেকবার ভুল আউট দিয়েছি, স্বীকারোক্তি স্টিভ বাকনরের

আরও পড়ুনঃচ্যালেঞ্জ করেও আত্মসমর্পণ,দুই ভারতীয় ডান্সার কুপকাত করলেন ওয়ার্নারকে

ক্রিকেটে রাজনীতির শিকার ও মানসিক চাপের প্রসঙ্গে বলতে গিয়ে সুশান্ত সিং রাজপুতের উদাহরণ দিয়েছেন দিন্দা। বলেছেন,'দেখলেন তো সুশান্তের সঙ্গে কী হল। সব জায়গা এক জিনিস। তবে আমি মনের দিক থেকে শক্তিশালী। এত সহজে আমায় ভাঙা যাবে না। অন্য রাজ্যের হয়ে খেলব। কয়েকটা প্রস্তাবও পেয়েছি। তবে পরের মরশুমে কোথায় খেলব, এখনও ঠিক করিনি।' তবে ঘরের মাঠে খেলাটা মিস করব বলেও জানিয়েছেন দিন্দা। সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে যে তার সম্পর্ক অটুট থাকবে সেই কথাও জানিয়েছেন দিন্দা। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, গত মরসুমে দিন্দার সঙ্গে বাংলার বিবাদ যে পর্যায়ে গিয়েছিল তাতে দিন্দাকে অন্য রাজ্যের হয়ে খেলার ছাড়পত্র সহজে দেবে কিনা তা নিয়ে একটা প্রশ্ন চিহ্ন তেকেই যাচ্ছে।