বয়স প্রায় ৫০ ছুঁই ছুঁই, হার না মানা লড়াকু 'জয়া'-র রইল একগুচ্ছ সেরা ছবি

ওপার বাংলার সাড়াজাগানো অভিনেত্রী এপার বাংলাতে এসেও বাজিমাত করেছেন। তিনি হলে জয়া আহসান। দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রীর তালিকায় রয়েছে জয়া। আজ ৪৮-শে  পা দিলেন অভিনেত্রী। বয়স প্রায়  ৫০-এর কোটায়। কিন্তু দেখলে তা বোঝার সাধ্য কারোর নেই। এই বয়সে এসে এখনও রূপের জাঁদুতে টেক্কা দিতে পারেন নিউকামারদের। তবে শুধু রূপই নয়, ফিটনেস নিয়ে যথেষ্ঠ সচেতন জয়া। মডেলিং থেকে অভিনেত্রী, কেমন ছিল জয়ার সফর, জন্মদিনে রইল অন্য জয়া-র কাহিনি।

Riya Das | Published : Jul 1, 2020 12:56 PM IST

18
বয়স প্রায় ৫০ ছুঁই ছুঁই,  হার না মানা লড়াকু 'জয়া'-র রইল একগুচ্ছ সেরা ছবি

কোকোকোলার বিজ্ঞাপনে প্রথম দেখা মিলেছিল জয়া। তারপরেই সকলের মন জয় করে নিয়েছিলেন জয়া। মডেলিং দিয়েই নিজের কেরিয়ার শুরু করেছিলেন জয়া। নব্বইয়ের দশকের শেষদিকে টেলি সিরিয়ালে আসেন তিনি। তারপর সাফল্যের সিড়ি বেয়ে ক্রমশ উপরের দিকে উঠতে থাকেন। সিনেমাতে অভিনয় করে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যান জয়া।

28


 জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী ব্যাচেলর সিনেমা দিয়ে নিজের কেরিয়ার শুরু করেছিলেন। এবং গেরিলা চলচ্চিত্রের জন্যই তিনি জাতীয় পুরস্কারও পান।

38


টলিউড পরিচালক অরিন্দম শীলের হাত ধরে এপার বাংলায় নিজের অভিনয়ে ডালি সাজিয়ে বসেন জয়া। আবর্ত সিনেমা দিয়েই টলিপাড়ায় পা রাখেন ওপার বাংলার অভিনেত্রী।

48


প্রথম ছবিতেই নিজের দক্ষতা বুঝিয়ে দিয়েছিলেন জয়া। একের পর এক ছবিতে উজার করা অভিনয়ে সিনেমাপ্রেমীদের মন জয় করে নিয়েছেন জয়া।

58


তারপর একে একে স্বনামধন্য পরিচালক সৃজিত মুখার্জি, কৌশিক গাঙ্গুলির মতো জনপ্রিয় পরিচালকের পরিচালনাতেও দেখা গেছে জয়াকে।
 

68


জন্মসূত্রে বাংলাদেশি জয়া, পরিবারের সঙ্গে সময় কাটাতেই বেশি ভালবাসেন। তার একটি বোনও রয়েছে।

78

টলিউডে নিজের অভিনয়, ফিটনেস দিয়ে আলাদা একটি পরিচিতি তৈরি করেছেন জয়া। বিসর্জন, রাজকাহিনী, রবিবার, ক্রিসক্রস, কন্ঠ ছবিতে তার অভিনয় সকলের নজর কেড়েছে।

88


বয়স যে নিছকই একটা সংখ্যামাত্র , তা যেন চোখে আঙুল দিয়ে প্রমাণ করে দিচ্ছেন জয়া আহসান। রূপে-গুণে, গ্ল্যামারে দুই দেশেই সমান ভাবেই জনপ্রিয়তা ধরে রেখেছেন জয়া।

Share this Photo Gallery
click me!
Recommended Photos